১২:২৭ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / নাটোরের খবর

নাটোরের খবর

অমর ডি কস্তা-নাটোর, ৩১ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): 

নাটোরে পাখি ব্যবসায়ীর কারাদন্ড, দুটি টিয়া পাখি অবমুক্ত

নাটোরের সিংড়ায় রতন আলী (৪২) নামে এক পাখি ব্যবসায়ীকে একমাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। সোমবার সকালে সিংড়া বাজার থেকে তাকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালদের বিচারক পাখি বিক্রয় জড়িত থাকার অপরাধে তাকে কারাদন্ডাদেশ প্রদান করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। দন্ডাদেশপ্রাপ্ত রতন বগুড়ার নন্দীগ্রাম এলাকার আব্দুল গফ্ফারের ছেলে।

সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সাদেকুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যদের সাথে নিয়ে সিংড়া পৌর শহরের মুরগিহাটি বাজারে অভিযান চালানো হয়। এসময় টিয়া পাখি বিক্রয়ের সময় রতন আলীকে আটক করে ভ্রাম্যমান আদালতের সামনে হাজির করা হয়। পরে তাকে একমাসের বিনাশ্রম কারাদন্ড দিয়ে দুটি টিয়া পাখি মুক্ত আকাশে অবমুক্ত করা হয়।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, বন্যার পানি নেমে যাওয়ার সময় খাবারের সন্ধানে বক, বালিহাঁস সহ বিভিন্ন প্রজাতির পাখি অতিথি পাখির সমাগম ঘটে চলনবিল অঞ্চলে। এই সুযোগ নিয়ে এক শ্রেণীর অসাধু পাখি শিকারী ও ব্যবসায়ীরা পাখি শিকার ও ক্রয়-বিক্রয়ে মেতে উঠে। পাখি শিকার বন্ধে প্রশাসনসহ তাদের তৎপরতা অব্যাহত আছে বলে জানান তিনি।

নাটোরে সচেতন নাগরিক কমিটির শোভাযাত্রা ও মানববন্ধন অনুষ্ঠিত

নাটোরে জলবায়ু অর্থায়নে উন্নত দেশসমূহের প্রতিশ্রুতি বাস্তবায়নসহ ১০ দফা দাবী পূরনে টিআইবি পরিচালিত সচেতন নাগরিক কমিটি (সনাক) এর শোভাযাত্রা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে সনাক  শহরের নীচাবাজারস্থ কার্যালয় থেকে এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে নাটোর প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। পরে সেখানে মানববন্ধনে বক্তব্য রাখেন সনাক সহ-সভাপতি রনেন রায়, সাবেক সভাপতি অধ্যাপক জালাল উদ্দিন, সাবেক সহ-সভাপতি বেগম হামিদা বানু, সনাক সদস্য পরিতোষ অধিকারী সহ অন্যান্যরা। বক্তারা আসন্ন কপ-২২ মারাকেশ, মরক্কো সম্মেলন- ২০১৬’র সফলতা কামনা করেন। তারা সম্মেলনে জলবায়ু অর্থায়নে উন্নত দেশসমূহের প্রতিশ্রুতি বাস্তবায়ন, সবুজ জলবায়ু তহবিল হতে তহবিল সংগ্রহ এবং তা ব্যবহারে স্বচ্ছতা, জবাবদিহিতা এবং নাগরিক অংশগ্রহণ নিশ্চিত করার জন্য চাপ দিতে বাংলাদেশ সরকারের প্রতি দাবী জানান।

বড়াইগ্রামে মা সমাবেশ অনুষ্ঠিত

natore-baroigrum-30-10-16‘শিক্ষিত মা এক সুরভিত ফুল, প্রতিটি ঘর হবে এক একটি স্কুল’ এই স্লোগান নিয়ে নাটোরের বড়াইগ্রামের তারানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার স্কুল চত্বরে আয়োজিত এই অনুষ্ঠানে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আব্দুর রউফ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ইশরাত ফারজানা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিরাজুম মনিরা, ইউপি চেয়ারম্যান আব্দুল মমিন আলী, প্রধান শিক্ষক জসিম উদ্দিন  প্রমূখ। এছাড়াও বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, মা ও অন্যান্য অভিভাবকবৃন্দ ও সুধিজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ১-৫ শ্রেনীর মেধাভিত্তিক শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents