১:১৮ অপরাহ্ণ - বুধবার, ১৮ সেপ্টেম্বর , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ঝালকাঠির খবর

ঝালকাঠির খবর

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি, ৩১ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

অবশেষে স্কুলছাত্রী ধর্ষণ মামলার চার্জশীটভূক্ত পলাতক আসামী নলছিটি উপজেলা বিএনপি সহসভাপতি কবির জমাদ্দারের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারী

অবশেষে ৯ম শ্রেনীর ছাত্রী গৃহকর্মী খুকুমনি (১৪) ধর্ষণ মামলার চার্জশীটভূক্ত পালাতক আসামী নলছিটি উপজেলা বিএনপি সহসভাপতি নারীখেকো কবির জোমাদ্দারের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারী করেছে আদালত। রবিবার ঝালকাঠি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক পুলিশের দায়েরকৃত চার্জশীট গ্রহন করে পালাতক আসামী ধর্ষক কবির জোমাদ্দারকে গ্রেপ্তারের জন্য এ পরোয়ানা জারী করেন। রবিবার সকালে আদালতের এ আদেশ প্রদান কালে ধর্ষিতা স্কুলছাত্রী খুকুমনি, ধর্ষন মামলার প্রধান স্বাক্ষী তার মা জোসনা বেগম (৪০) ও অন্যতম স্বাক্ষী পিতা কৃষক আঃ মন্নান খান আদালতে উপস্থিত ছিলেন।
মামলার বিবরন ও চার্জশীট সূত্রে জানাগেছে, পূর্ব গোদন্ডা গ্রামের মৃত কদম আলী জমাদ্দারের পুত্র নারীখেকো ল্যম্পট কবির জমাদ্দারের গৃহকর্মী প্রতিবেশী দরিদ্র কৃষক আঃ মন্নান খানের ৯ম শ্রেনীর ছাত্রী খুকুমনিকে ২০১৫ সালের ১৭ জুলাই পিস্তল ঠেকিয়ে ধর্ষন করে। ধর্ষনের পর বিষয়টি গোপন রাখার হুমকি দিয়ে যদি কাউকে কিছু বলে তবে তাকে সহ তার পিতা-মাতাকে গুলি করে হত্যা করার হুমকি দেয়। এরপর থেকে সে লাগাতার কয়েক মাস ধর্ষন করায় সে অন্তস্বত্তা হয়ে পরায় নিজেকে বাঁচাতে তাকে বরিশালের এক ক্লিনিকে নিয়ে গর্ভপাত করায়।
এঅবস্থায় স্কুলছাত্রীটি গত ৮ জানুয়ারী ২০১৬ইং তারিখ তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করার পর তার পরিবার নারীখেকো কবিরের বিষয়টি জানতে পারে। এ ঘটনা ধামাচাপা দিতে গত ৩১ জানুয়ারী ২০১৬তারিখ নারীখেকো কবির জমাদ্দার ধর্ষিতাসহ তার পিতা, চাচতো ভাই-বোন সহ ৫জনের বিরুদ্ধে একটি ষড়যন্ত্রমূলক চুরি মামলা দায়ের করলে তারা আরো অসহায় হয়ে পরে। উক্ত মামলায় জামিন লাভ করে স্কুলছাত্রী ঝালকাঠি নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ ট্রাইব্যুনাল আদালতে নারীখেকো কবির জমাদ্দারের বিরুদ্ধে ধর্ষনের মামলা দায়ের করেন।
বিগত কয়েকমাস ধরে কোটিপতি নারীখেকো কবির নলছিটি থানা পুলিশ ও স্থানীয় কতিপয় কুচক্রিকে অর্থের বিনিময়ে ম্যানেজ করে মামলা তুলে নেয়ার জন্য ধর্ষিতা স্কুলছাত্রী সহ তার পরিবারের উপর নানাপ্রকার ভয়ভীতি-হয়রানি, একের পর এক মামলা দিয়ে নির্যাতন চালালেও তারা বিচারের দাবীতে অনঢ় থাকে। তবে থানা পুলিশকে লাখ লাখ টাকা দিয়ে হাত করলে ধর্ষিতা ও তার পরিবার বিচারের দাবীতে অটল থাকায় ও মামলার প্রতিটি পর্যায়ে সাংবাদিকরা মিডিয়ায় তুলে ধরায় পুলিশ আসামীর বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন।
এ ব্যাপারে ধর্ষিতা স্কুলছাত্রী খুকুমনি (১৪) ও তার পিতা-মাতা জানান, আমরা গরীব হলেও আত্মসম্মান নিয়ে বেচে থাকতে চাই বলে নরপশু কবির জমাদ্দারের অর্থের বরাই, পেশী শক্তির ভয় ও নানা নির্যাতনের মুখেও ন্যায় বিচারের দাবী থেকে পিছু হটিনি। এরপূর্বেও নারীলোভী কবির জমাদ্দার এলাকার ২০ জনেরও বেশী তরুনী-যুবতীর ইজ্জত লুন্ঠন করে পার পেয়ে গেলেও আর যেনো কোন নারী তার নির্যাতনের শিকার না হয় তার জন্য ন্যায় বিচারের দাবী থেকে পিছু হটিনি বা কোন প্রকার লোভ-লালসার কাছে মাথানত করিনি।

রাজাপুরে ইলিশ শিকারের খবর প্রশাসনকে জানানোর অপরাধে
প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর

ঝালকাঠির রাজাপুরে ইলিশ শিকাড়ের খবর প্রশাসনকে জানানোর অপরাধে প্রবাসীর বাড়ীতে হামলা চালিয়েছে অবৈধ মৎস শিকাড়ী ও এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা। এ সময় বসত ঘরে হামলা চালিয়ে ভাংচুর ও প্রবাসী মানিক মোল্লা ও তার স্বজনদের পিটিয়ে গুরুতর আহত করে হামলাকারীরা।
এলাকাবাসী জানায়, গত শুক্রবার রাতে ৮-১০টি মোটরসাইকেলে ২০-২৫জনের একটি সন্ত্রাসী দল দেশীয় অস্ত্র নিয়ে প্রবাসীর বাড়ীতে হামলা চালায়। এ সময় ইলিশ ধরার খবর প্রশাসনকে জানানোর অজুহাত তুলে হামলাকারিরা ঘরের জানালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে এলোপাথারি পিটিয়ে মানিক মোল্লা (৪২) ও তার স্বজনদের গুরুতর আহত করে। হামলাকারীরা প্রায় ঘন্টাব্যাপি প্রবাসীর বাড়ীতে তান্ডব চালিয়ে চলে যায়। পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে রাজাপুর স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করে। হামলার সময় হামলাকারীদের এলোপাথারি পিটুনি ও এলাকাবাসীর প্রতিরোধে  হামলাকারীরাও আহত হয়েছে।
রাজাপুর স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি আহত মানিক মোল্লা জানান, ‘সরকারি নিষেধাজ্ঞা সত্যেও কিছু অসাধু জেলে বিশখালী নদীতে ইলিশ শিকার করছিল এমন সংবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আমার ভাই খলিলুর রহমান জানানোর ফলে পালট গ্রামের বাদশা, মাসুদ, তরিকুল, ফারুক মোল্লাসহ ২০-২৫ জনের একটি দল আমার বাড়িতে গিয়ে ইলিশ শিকার করতে না পারার ক্ষতি পুশিয়ে নিতে মোটা অংকের চাঁদাদাবী করে। আমরা চাঁদাদিতে রাজি না হওয়ায় হামলা চালিয়ে আমাদের গুরুতর আহত করে এবং আমাদের বসত ঘর ভাংচুর করে।’
রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. হারুন অর রশিদ জানান, হামলার ঘটনায় আমরা দু-পক্ষেরই অভিযোগ পেয়েছি এবং ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

যথাযত মর্যাদায় বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বজলুর রহমানের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী, …

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents