১০:৪৩ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / সিলেটের খবর

সিলেটের খবর

সালেহ আল মাহমুদ রনি-সিলেট, ৩১ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

টানা তৃতীয়বারের মতো আ.লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হওয়ায়

এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ-কে ‘গ্রেটার সিলেট ল’ গ্রাজুয়েট এসোসিয়েনের শুভেচ্ছা ও অভিনন্দন

syt-mesba2-30-10-16গ্রেটার সিলেট ল’ গ্রাজুয়েট এসোসিয়েশন এর পক্ষ থেকে টানা তৃতীয়বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মনোনীত হওয়ায় এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজের সাথে ৩১ অক্টোবর সোমবার বেলা ১ ঘটিকার সময় সিলেট জজ কোর্টস্থ পিপি হলে সৌজন্য সাক্ষাত করেন এবং ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন- সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও জেলা জজ কোর্টের অতিরিক্ত পিপি এডভোকেট শামসুল ইসলাম, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারন সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খাঁন, জেলা আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক এডভোকেট শেখ মকলু মিয়া, পিপি এডভোকেট জসিম উদ্দিন, জেলা আইনজীবি সমিতির সহ-সাধারন সম্পাদক এডভোকেট জুবের বখত জুবের, সিলেট জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আফসর আজিজ, স্বেচ্ছাসেবক লীগ নেতা এডভোকেট আলা উদ্দিন, এডভোকেট প্রসেনজিত প্রণয় সহ অন্যান্য সিনিয়র ও জুনিয়র আইনজীবিবৃন্দ।

সংগঠনের সভাপতি মো. কামাল আহমদের নেতৃত্বে এবং সাধারন সম্পাদক মাহবুবুর রহমানের পরিচালনায় বিজ্ঞ পিপি এডভোকেট মিছবাহ উদ্দিনের সাথে সৌজন্য সাক্ষাতকালে এসময় সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সাধারন সম্পাদক মোছা. কুলছুমা নুর লিপি, সমাজসেবা সম্পাদক একেএম কামরুজ্জামান মাসুম, দপ্তর সম্পাদক অমর চন্দ্র দত্ত, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক জয়ন্ত কর, ক্রীড়া সম্পাদক শিপন গুপ্ত, সহ-প্রচার সম্পাদক শামীমা আক্তার, নির্বাহী সদস্য- মোরশেদ খাঁন, আছিয়া বেগম, আয়শা আখতার ফাহমিদা, সুদীপ আচার্য, সদস্য- মো. কামাল হোসেন, মো. মনোয়ার হোসেন রুপক, ইসমাঈল হোসেন, মো. আল আমিন লিটন, মো. মাহবুব আহমদ প্রমূখ।

পরিশেষে এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ ‘গ্রেটার সিলেট ল’ গ্রাজুয়েট এসোসিয়েশন’ এর সকল নেতৃবৃন্দকে ও উপস্থিত সবাইকে মিষ্টিমূখ করান।

শাহজালাল অটোস’র শোরুম উদ্বোধন
সৎপথে রুজি হচ্ছে মহান ইবাদত : অতিরিক্ত পুলিশ কমিশনার

syt-ad-comisonar-police1-30-10-16সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার এস এম রোকন উদ্দীন বলেছেন, সৎপথে রুজি হচ্ছে মহান একটি ইবাদত। হালাল ব্যবসার মাধ্যমে সামাজিক ও অর্থিক উন্নায়নে সাবলম্বী হওয়া যায়। “আল্লাহর নবীও ব্যবসা করেছেন, তিনি সাবলম্বী হয়েয়েছে ও সৎ পথে হালাল রুজির পথ দেখিয়েছেন। আর সৎভাবে ব্যবসা করলে তাতে আল্লাহ বরকত প্রদান করেন। তিনি সোমবার সন্ধ্যায় নগরীর শিবগঞ্জে শাহজালাল অটোস্ এর শো-রুম উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উদ্বোধনী সভায় শাহজালাল অটোস’র পরিচালক বশির আহমদ তালুকদারের সভাপতিত্বে ও মোহাম্মদ জামাল আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল, শাহজালাল অটোসের ম্যানেজিং পার্টনার সাইফুল আলম চুন্নু।

এর আগে দোয়া পরিচালনা করা হয় এবং প্রধান অতিথি ফিতা কেটে শো রুমের উদ্বোধন ঘোষণা করেন।

নগরীর আখালিয়া রাস্তার সংস্কারের অভাবে বেহাল দশা : জনদুর্ভোগ চরমে

syt-akalia-30-10-16সিলেট নগরীর আখালিয়া থেকে নয়া বাজার পর্যন্ত রাস্তার বেহাল অবস্থা। অর্ধশত রাস্তার পীচ উঠে গর্ত সৃষ্টি হওয়ায় এগুলো জনসাধারণের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে পুনঃনির্মাণ কিংবা সংস্কার না করায় এসকল সড়ক এখন নগরবাসীর দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। সাময়িক সংস্কার হলেও কিছু দিন পর সড়কগুলো আগের অবস্থায় ফিরে আসে। নগরীর বেশ কিছু সড়কে এবং গুরুত্বপূর্ণ স্থানে বড় বড় গর্ত ও খানা-খন্দক সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচলে মারাত্মক অসুবিধা এবং মেরামতের অভাবে আখালিয়া থেকে জোড়পুকুর হয়ে নয়া বাজার পর্যন্ত প্রায়কয়েক কিলোমিটার রাস্তার বিভিন্ন স্থানে খানা খন্দের কারণে সাধারণ মানুষ ও স্কুলের ছাত্র-ছাত্রীদের চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

এরই মধ্যে ভেঙে ছোটখাট কুয়ায় পরিণত হয়েছে সড়কটির বেশ কয়েকটি অংশ। ফলে এর বেশ কিছু অংশই এখন চলাচলের উপযোগী নয়। সড়কটি এখন যেন মরণফাঁদ। রাস্তার অনেক জায়গায় কার্পেটিং উঠে গিয়ে ছোট-খাটো গর্ত সৃষ্টি হওয়ায় যানবাহনগুলোকে চলতে হচ্ছে হেলেদুলে। এরাস্তা দিয়ে প্রতিদিন প্রায় হাজার হাজার রিকশা, ট্রাক, প্রাইভেট কার, সিএনজি, টেম্পু, মোটরসাইকেল, অটোরিকশা, ভ্যান, সাইকেল, দুটি স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের ব্যবরীত গাড়ীসহ বিভিন্ন কোম্পানীর মালবাহী গাড়িসহ অফিসিয়াল যানবাহন চলাচল করে। রাস্তা ভাঙ্গার কারণে প্রায় প্রতিদিনই লোকজন বিভিন্ন দুর্ঘটনার শিকার হচ্ছেন। বিকল্প সড়ক না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা সহ বিভিন্ন স্থান থেকে আগত যাত্রীরা চলাচল করছেন। সিটি কর্পোরেশনের পক্ষ থেকে মাঝে মধ্যে ইট-বালু-পাথর দিয়ে মেরামত করা হলেও কিছুদিন পর আবার পূবের অবস্থার সৃষ্টি হয়।  অতিদ্রুত রাস্তাটি পুনর্র্নিমাণ বা সংস্কার করার দাবি এলাকাবাসীর ও স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের।

সরেজমিন দেখা গেছে, সিলেট সুনামগঞ্জ সড়ক‘র শুরু থেকে আখালিয়া থেকে নায়া বাজার পর্যন্ত বিশেষ করে আখালিয়া বিজিবি স্কুলে এলাকার রাস্তায় বেশ কয়েকটি বড়বড় গর্ত হয়ে পুকুরে রূপ নিয়েছে।

আখালিয়া নোয়াপাড়া এলাকার মোশেদ আলী বলেন, রাস্তায় একটু বৃষ্টি হলেই হাটু পরিমান পানি জমে। এছাড়া ড্রেন ব্যবহার না থাকায় বৃষ্টির পানিতে জমে এখানে বড় বড় গর্ত হয়ে গেছে। প্রতিদিন হাজার হাজার গাড়ি চলাচল করে এরাস্তা দিয়ে এবং প্রতিদিন গাড়ি নষ্ট হয়, যাত্রী আহত হয়। এ সড়কের গর্তগুলোতে গড়ে প্রতিদিনই পাঁচ-দশটি দুর্ঘটনা ঘটছে। গত এক সপ্তাহে কম হলেও অর্ধশত গাড়ি গর্তে পড়েছে। যার ফলে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা আহত হচ্ছে।

তিনি আরও বলেন, সিটি কর্পোরেশন কয়দিন পরপর মেরামত করে, এক দুই সপ্তাহ পর আবার নষ্ট হয়ে যায়। রাস্তাটির বেহাল অবস্থার কারনে আশে পাশের ব্যবসায় বাণিজ্য অচলাবস্থা।

এ রাস্তা দিয়ে যাতায়াতকারি স্থানীয় ব্যবসায়ী মকদ্দুশ আলী বলেন, প্রতিদিন স্কুল কলেজগামী ছাত্র-ছাত্রীদের যাতায়াত নিরাপত্তা চরমভাবে উপেক্ষিত। বিশেষ করে ছোট ছোট বাচ্চাদেরকে স্কুলে দেওয়া নেওয়ার মধ্যে যে কোন সময় বিপদ হতে পারে এই আশংকায় অনেক মাস ধরে জীবন যাপনের স্বাচ্ছন্দ বিঘ্নিত হচ্ছে।

স্থানীয় বাসিন্দা আফিজ আলী জানান, রিকশা-সিএনজিসহ ছোটখাটো গাড়িগুলো গর্তে পড়ে গিয়ে উল্টে যায়। অনেককেই আহত হয়ে চিকিৎসাও নিতে হয়েছে। গর্তে পড়ে পথচারীদরেকে কাদাঁপানিতে মিশে একাকার হতে হচ্ছে প্রতিদিনই।

তিনি আরও বলেন, শুধু সিটির ভিতরেই আখালিয়া এলাকায় নয়, ৮নং ওয়ার্ডের বিভিন্ন স্থানের একই অবস্থা। সামান্য বৃষ্টিতেই এসব রাস্তায় তৈরি হয়েছে ছোটখাটো গর্ত। বর্ষার পানি আর গাড়ির চাকার ঘর্ষণে এসব গর্ত সৃষ্টি হচ্ছে। এ কারণেই সড়কের কোথাও কোথাও কার্পেটিং, বিটুমিন, পাথর ও ইট ওঠে গর্তের সৃষ্টি হয়েছে। কিছু কিছু জায়গায় বিটুমিনের পরিবর্তে সড়ক মেরামত করা হয়েছে শুধু ইট আর পাথর দিয়ে। ফলে পথচারীদের চলাচলে দুর্ভোগ বেড়েছে আরো বহুগুণ। বৃষ্টির পরও শিত মৌসুম এসব সড়কের অবস্থা দিন দিন আরো ভয়াবহ হয়ে উঠেছে।

ভুক্তভোগী নগরবাসী সড়কগুলো দ্রুত সংস্কারের দাবী জানিয়েছেন। সিলেট সিটি কর্পোরেশন ও সড়ক জনপথ বিভাগের রশি টানাটানিতেও অনেক রাস্তাার উন্নয়ন ও সংস্কার হচ্ছে না। সড়ক ও জনপথ বিভাগের অনেক রাস্তা নগরীর ভেতর দিয়ে গেলেও সওজ এ সড়কগুলো সংস্কার ও রক্ষণাবেক্ষনে মনোযোগী নয়। অন্যদিকে সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত না থাকায় নগরীর অনেকগুলো প্রধান সড়ক সংস্কার করেনা সিসিক। ফলে দুর্ভোগ পোহাতে হয় জনসাধারণকে।

৮নং ওয়ার্ডের কাউন্সিল মো: ইলিয়াছুর রহমান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সড়কটি মেরামতের তালিকাভুক্ত রয়েছে। টেন্ডার দেয়া হয়েছে। তিনি আরও বলেন, আগামী ১০ তারিখে আমাদের অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত সিলেটে আসছেন আমি ঐ রাস্তা জন্য বিশেষভাবে আলোচনা মাধ্যমে সড়কটি মেরামতের জন্য বিশেষ বরাদ্দ আকারের রাস্তার সংস্কারের দাবি তুলে ধরে  শীঘ্রই সমাধানে জন্য চেষ্টা করবো।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান বলেন, সিটি কর্পোরেশনের অন্তর্গত রাস্তাগুলোর অবস্থা ভাল। দু’একটা রাস্তা খারাপ রয়েছে সেগুলো সংস্কারে শীঘ্রই টেন্ডার আহ্বান করা হবে। নগরীর অবশিষ্ট ভাঙাচোরা রাস্তাগুলো সড়ক ও জনপথ বিভাগের অন্তর্ভুক্ত হওয়ায় সেগুলো সংস্কার হচ্ছেনা বলে তিনি মন্তব্য করেন। তবে আখালিয়া নবাববী সড়কও সিটি কর্পোরেশনের অধীনে আসতে অতিশীঘ্রই রাস্তার সংস্কার এর কাজ শুরু হবে বলে তিনি জানিয়েছেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents