৬:২৭ অপরাহ্ণ - বুধবার, ২৬ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / গাজীপুরের খবর

গাজীপুরের খবর

মুহাম্মদ আতিকুর রহমান আতিক-গাজীপুর, ৩১ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

 

গাজীপুরে বাক প্রতিবন্ধিকে ধর্ষনের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

গাজীপুরে বাক প্রতিবন্ধিকে ধর্ষনের দায়ে মোঃ তৌহিদুল ইসলাম (৩২) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।

৩১ অক্টোবর সোমবার দুপুরে গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সৈয়দ জাহেদ মনসুর এ আদেশ দেন। রায় ঘোষণার সময় তৌহিদুল আদালতে উপস্থিত ছিলেন।

একই সঙ্গে দণ্ডপ্রাপ্ত আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বিয়ের প্রলোভন দেখিয়ে এক বাক প্রতিবন্ধি নারীর (২৫) সঙ্গে দৈহিক মিলন এবং গর্ভে সন্তান আসলে তা গর্ভপাত ঘটানোর মামলায় তাকে এই কারাদণ্ড দেন আদালত।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী তৌহিদুল ইসলাম গাজীপুর সিটি কর্পোরেশনের পূর্ব চান্দনা গ্রামের মতিউর রহমানের ছোট ছেলে।

মামলার বিবরণ ও আদালত সুত্রে জানা যায়, ভিকটিম গাজীপুর সিটি কর্পোরেশনের পূর্বচান্দনা এলাকার বাসিন্দা এবং জন্ম থেকেই বাক প্রতিবন্ধী। তিনি ঢাকার মিরপুর থেকে দর্জি কাজের প্রশিক্ষণ নেয়। পরে প্রতিবন্ধি নারীর ভাই পার্শ্ববর্তী সার্ডি এলাকায় একটি লেডিস টেইলার্সের ব্যবসা প্রতিষ্ঠান দেন। সেখানে প্রতিবন্ধি নারী কাজ করেন।

তৌহিদুল প্রতিবন্ধি নারীর ভাইয়ের বন্ধু হিসেবে তাদের বাসা এবং ব্যবসা প্রতিষ্ঠানে যাতায়াত করত। এক পর্যায়ে তোহিদুল প্রতিবন্ধি নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলে এবং ২০১২ সালের ১ সেপ্টেম্বর থেকে বিভিন্ন সময় একাধিকবার দৈহিক সম্পর্ক গড়ে তুলে। এতে প্রতিবন্ধি নারীর গর্ভবতী হয়ে পড়লে তৌহিদুল বিয়ের প্রলোভন দেখায়।

এক পর্যায়ে সুচিকিৎসার কথা বলে শহরের শিববাড়িস্থ এম এ আকবর ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে নিয়ে স্বামী-স্ত্রী পরিচয়ে প্রতিবন্ধি নারীর গর্ভপাত ঘটায় এবং দোকানে পৌঁছে দেয়। এতে প্রতিবন্ধি নারীর আরো অসুস্থ হয়ে পড়লে প্রতিবন্ধি নারীর পরিবার তাকে জিজ্ঞাসাবাদ করলে সে ইশারা-ইঙ্গিতে সব ঘটনা জানায়। পরে প্রতিবন্ধি নারীর পরিবার তৌহিদুলের পরিবারকে সামাজিকভাবে বিয়ের ব্যাপারে বলে। কিন্তু বিয়ের ব্যাপারে আলোচনা করার কথা বলে দিন ধার্য করে তৌহিদুলের পরিবার আসেনি। পরে প্রতিবন্ধি নারীর পরিবার জানতে পারেন তৌহিদুলের ভাই ও মা-বাবা তাকে (তৌহিদুলকে) বিদেশে পাঠানোর চেষ্টা করছে।

এতে প্রতিবন্ধি নারীর মা বাদী হয়ে জয়দেবপুর থানায় তৌহিদুল ইসলাম, ভাই আশরাফুল আলম, বাবা মতিউর রহমান ও তৌহিদুল ইসলামের মা সহ চার জনকে আসামী করে মামলা দায়ের করে। পুলিশ এ মামলায় প্রধান আসামী তৌহিদুল ইসলামের বিরুদ্ধে আদালতে অভিযোগ দাখিল করে। স্বাক্ষী গ্রহণ শেষে ৩১ অক্টোবর সোমবার দুপুরে আদালতের বিচারক আসামী তৌহিদুল ইসলামকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানার রায় ঘোষণা করে। জরিমানা অনাদায়ে আরো এক বছর কারাদন্ড দেয় আদালত।

গাজীপুরে শিকলে বাঁধা যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

mobile-tongi-30-10-16গাজীপুরের টঙ্গীতে পায়ে শিকল বাঁধা অবস্থায় বায়েজিদ আলম তালুকদার (৩০) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। ৩১ অক্টোবর সোমবার সকালে পুলিশ তার লাশ উদ্ধার করে। তিনি নেত্রকোনা জেলার বারহাট্টা ইসলামপুর এলাকার মাহবুব আলম তালুকদারের ছেলে।

নিহতের বাবা মাহবুব জানায়, তিনি এবং তার ছেলে বায়েজিদ টঙ্গীর বনমালা রোডে মাছিমপুর এলাকার হারুন সরকারের ভাড়া বাড়িতে থেকে ফারুক নামে এক পত্রিকার হকারের কাছ থেকে পত্রিকা নিয়ে বিভিন্ন এলাকায় বিক্রি করতেন।

হকার ফারুক বায়েজিদের কাছে পাওনা টাকা আদায়ের জন্য জেলা শহরের শিববাড়ি এলাকা থেকে রবিবার অপহরণ করে নিয়ে আসে। পরে টঙ্গীর বনমালা এলাকার হারুন সরকারের বাড়ির একটি কক্ষে রবিবার থেকে পায়ে শিকল বেঁধে আটকে রাখে। সংবাদ পেয়ে সোমবার সকালে পুলিশ তার লাশ উদ্ধার করে।

উপ-পরিদর্শক (এসআই) আবুল খায়ের জানান, খবর পেয়ে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
লাশের পায়ে শিকল বাঁধা অবস্থায় ঘরের ফ্যানের সঙ্গে অর্ধ-ঝুলন্ত অবস্থায় ছিল।

গাজীপুরে চাল আত্মসাতের অভিযোগে ডিলারের কারাদন্ড

gazipur-kapasia-30-10-16গাজীপুরের কাপাসিয়ায় হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজি দরের চাল আত্মসাতের অভিযোগে এক ডিলারকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান ৩০ অক্টোবর রবিবার রাতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উপজেলার বারিষাব ইউনিয়নের গাওরার এলাকার ডিলার মোখলেসুর রহমানকে এ দন্ড দিয়েছেন।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান জানান, গত ১০ অক্টোবর হতহরিদ্রদের উপজেলার বারিষাব ইউনিয়নের গাওরার দুলালপুর বাজার এলাকার ১০ টাকা দরের চাল বিক্রির ডিলার মোখলেসুর রহমান উপজেলা খাদ্য গুদাম থেকে ১৩ টন চাল উত্তোলন করেন। পরে তিনি মাস্টার রোল দাখিল করে সকল চাল বিক্রি হয়েছে বলে প্রতিবেদন জমা দেন। কিন্তু গোপন সূত্রের মাধ্যমে অভিযোগ ছিল, হতহরিদ্রদের কাছ থেকে টিপসহি নিয়ে তাদের চাল দেয়া হয়নি। এ তথ্যের ভিত্তিতে রবিবার দিবাগত রাতে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান গাওরার এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় তিনি চাল বিক্রির জন্য ডিলারের জন্য নির্ধারিত স্থানের পরিবর্তে অন্যত্র লুকিয়ে রাখা অবস্থায় প্রায় ৫’শ কেজি চাল উদ্ধার করেন। পরে থানা পুলিশের সহায়তায় ডিলারকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে উক্ত সাজা দেয়া হয়। এসময় উদ্ধারকৃত চাল জব্দ করা হয়।

কাপাসিয়া থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, মোখলেসুর রহমান কাপাসিয়ার গাওরার এলাকার সুলতান উদ্দিনের ছেলে।  তিনি কাপাসিয়া উপজেলার বারিষাব ইউনিয়নের ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

গাজীপুরে ৪টি কারখানাকে জরিমানা

mobile-cort-30-10-16ফায়ার লাইসেন্স ও কারখানায় অগ্নিনির্বাপণ যন্ত্রপাতি না থাকার দায়ে গাজীপুরের ৪টি কারখানাকে লক্ষাধিক টাকা জরিমানা করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভ্রাম্যমাণ আদালত।

৩১ অক্টোবর সোমবার দুপুর থেকে বিকেল ৫টা পর্যন্ত গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি, জরুন, এনায়েতপুর এলাকায় এ অভিযান পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন পারভীন এ জরিমানা করেন।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোঃ আক্তারুজ্জামান লিটন জানান, ফায়ার সার্ভিসের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এ সময় ফায়ার লাইসেন্স, কারখানায় অগ্নিনির্বাপণ যন্ত্রপাতি না থাকায় ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপণ প্রতিরোধ আইনে মন্ডল গ্রুপের জরুন এলাকার এসআর নিটিংকে ৫০ হাজার টাকা, এনায়েতপুর এলাকার ইকোনোমিক ফ্যাশনকে ৩০ হাজার টাকা, কোনাবাড়ি এলাকার আরিফ নিট ওয়্যারকে ২৫ হাজার টাকা এবং একই এলাকার রাইট নিট ফ্যাশনকে এক হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

গাজীপুরে ত্রিশ অন্ধ ব্যক্তিকে সাদা ছড়ি প্রদান

gazipur-rally-30-10-16গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদে ত্রিশ জন দু:স্থ অন্ধ ব্যক্তিকে সাদা ছড়ি প্রদান করা হয়েছে।  শ্রীপুর উপজেলা প্রতিবন্ধী জাগরণ সমবায় সমিতি লিমিটেডের উদ্যোগে ৩১ অক্টোবর সোমবার বিকেল তিনটায় বিশ্ব সাদা ছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষ্যে এগুলো প্রদান করা হয়।

এর আগে উপজেলা পরিষদ চত্বরে এক র‌্যালী অনুষ্ঠিত হয়। সংগঠনের উপদেষ্টা ওয়াহিদুজ্জামানের নেতৃত্বে র‌্যালীতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল আউয়াল, উপজেলা সমবায় কর্মকর্তা গোলাম মোর্শেদ মৃধা প্রমূখ।

গাজীপুরের কালীগঞ্জে স্বামী-স্ত্রীকে পিটিয়ে আহত করেছে সন্ত্রাসীরা

gazipur-kaligonj-30-10-16গাজীপুরের কালীগঞ্জে জমি সংক্রান্ত জেরে স্বামী-স্ত্রীকে পিটিয়ে গুরুতর রক্তাক্ত জখম করেছে সন্ত্রাসীরা।

৩০ অক্টোবর রবিবার রাতে জাঙ্গালিয়া ইউনিয়নের বরাইয়া গ্রামে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় এক সন্ত্রাসীকে আটক করেছে থানা পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী জানায়, জাঙ্গালিয়া ইউনিয়নের বরাইয়া গ্রামের মৃত নুরু ভূইয়ার মৃত্যুর পর ছেলে মেয়েদের মাঝে সম্পত্তি নিয়ে বিরোধ চলছিল। তারই জের ধরে গত রবিবার সন্ধ্যায় মৃত নুরু ভূইয়ার ২ ছেলে শাহজাহান, সফিকুল ও শাহজাহানের ছেলে সুজন পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে লোহার রড দা-ছেন দিয়ে শহিদুল্লাহ ও তার স্ত্রী রাবেয়ার ওপর হামলা চালায়। সফিকুল লোহার রড দিয়ে রাবেয়াকে এলোপাতাড়ি মারধর করে হত্যার উদ্যেশে মাথায় আঘাত করলে মাথা ফেটে গুরুতর রক্তাক্ত জখম হয়। পরে তাদের ডাকচিৎকারে এলাকার লোকজন এসে উভয়কে উদ্ধার করে কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বর্তমানে রাবেয়ার অবস্থা আশঙ্কাজনক । সে কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

এলাকাবাসী জানায়, নুরু ভূইয়ার মৃত্যুর পর বড় ছেলে শাহজাহান কৌশলে তার বাবার মুল্যবান সম্পত্তি নিজে দখল রেখে ভাইদের মাঝে নামে মাত্র ভাগ-বাটোয়ারা করে দেয়। এ ব্যাপারে ছয়মাস আগে শহিদুল্লাহ বাদী হয়ে শাহজাহান ও সফিকুলের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় সাধারন ডায়রি করেন।

এ বিষয়ে সোমবার আহত রাবেয়ার ছোট ভাই শরিফুল ইসলাম বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে। পরে অভিযোগের পেক্ষিতে এস আই রেজাউল করিম সোমবার সকালে সফিকুলকে তার নিজ বাড়ি থেকে আটক করে থানায় নিয়ে যায়।

গাজীপুরে চার বছরের শিশুকে ধর্ষণচেষ্টা, যুবক আটক

gazipur-borhan-30-10-16গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার ছাপিলা পাড়া গ্রামে চার বছরের শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে ৩১ অক্টোবর সোমবার দুপুরে বোরহান উদ্দিন নামে এক যুবককে আটক করছে পুলিশ।

আটক বোরহান উদ্দিন (২৪) স্থানীয় হ্যামস পোশাক কারখানার শ্রমিক এবং জামালপুরের মেলান্দহ উপজেলার শিহাটা গ্রামের ওমর ফারুকের ছেলে।

শ্রীপুর থানার এসআই সৈয়দ মোঃ আজিজুল হক জানান, বোরহান ও ওই শিশুর বা-মা ওই গ্রামের ইলিয়াছের একই বাড়িতে ভাড়া থাকেন এবং একই কারখানায় চাকরি করেন। বিভিন্ন সময় বোরহান ওই শিশুটিকে আদর করে কোলে নিত। শিশুটি বোরহানকে মামা বলে ডাকত।

রবিবার সন্ধ্যায় বোরহান ওই শিশুটিকে বাড়ির পাশের এক কচুখেতে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। এ সময় শিশুটি কান্নাকাটি শুরু করলে বোরহান তাকে বাড়িতে দিয়ে যায়। রাতে শিশুটি গোপনাঙ্গে ব্যথা অনুভব করলে তার মা জিজ্ঞাসাবাদ করেন। তখন শিশুটি তার মাকে জানায় বোরহান মামা তাকে সেখানে ব্যথা দিয়েছে।

তিনি জানান, এ ব্যাপারে শিশুর বাবা শ্রীপুর থানায় অভিযোগ করলে সোমবার দুপুরে পালিয়ে যাওয়ার প্রস্তুতির সময় ভাংনাহাটির বাসা থেকে বোরহানকে আটক করা হয়। শিশুকে চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য প্রথমে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার সেলিনা আক্তার জানান, ওই হাসপাতালে ধর্ষণজনিত আলামত পরীক্ষার ব্যবস্থা না থাকায় দুপুরে শিশুটিকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents