১০:৫১ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার খবর

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার খবর

সোহেল রানা-বালিয়াকান্দি (রাজবাড়ী), ৩১ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

b-kandi2-30-10-16বালিয়াকান্দিতে উন্নত জাতের ঘাস চাষ ও প্রক্রিয়াজাত করণ পদ্ধতি বিষয়ক ২দিনব্যাপী প্রশিক্ষণ

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে প্রাণি,পুষ্টি উন্নয়ন ও প্রযুক্তি হস্তান্তর প্রকল্পের আওতায় সোমবার সকালে উন্নত জাতের ঘাস চাষ ও প্রক্রিয়াজাত করণ পদ্ধতি বিষয়ক দুইদিন ব্যাপী প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মনিরুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দার। পরে প্রশিক্ষণ প্রদান করেন, রাজবাড়ী জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গণেশ মন্ডল। ২দিনব্যাপী প্রশিক্ষণে ২৫জন খামারী অংশগ্রহন করেন। মঙ্গলবার প্রশিক্ষণ সম্পন্ন হবে।

বালিয়াকান্দিতে জমি বিক্রি করেও অন্যকে রেজিষ্ট্রি করার চেষ্টা ব্যর্থ

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের লক্ষণদিয়া গ্রামে জমি বিক্রি করেও রেজিষ্ট্রি না করে দিয়ে অন্য এক ব্যাক্তিকে রেজিষ্ট্রি করে দেওয়ার চেষ্টা ব্যর্থ হয়েছে। এব্যাপারে লক্ষণদিয়া গ্রামের আঃ আজিজ মোল্যার ছেলে সাইফুল ইসলাম টপি রবিবার বালিয়াকান্দি সাব রেজিষ্টারের নিকট লিখিত অভিযোগ দায়ের করেছে।

সাইফুল ইসলাম টপি জানান, উপজেলার জঙ্গল ইউনিয়নের লক্ষণদিয়া গ্রামের মৃত দানেজ শেখের ছেলে মোঃ ছত্তার শেখের নিকট থেকে ১৬ সেপ্টেম্বর ১৩৯ নং গুপ্তলক্ষণদিয়া মৌজার বি,এস ৩৮ খতিয়ানের ১০৬ ও ১১৭ নং দাগের ৩৪ শতাংশ জমি ক্রয় করার জন্য বায়না বাবদ ৫হাজার টাকা প্রদান করে। ছত্তার শেখ তার জমির সমস্ত কাগজপত্রাদী প্রদান করেন। গত ১৮ সেপ্টেম্বর জমির হাল দাখিলা বুঝিয়ে দিয়ে বলে, গত ২১ সেপ্টেম্বর তারিখে রেজিষ্ট্রি করার জন্য বলেন। ছত্তার শেখের কথামতো জমির রেজিষ্ট্রির সমস্ত কার্যক্রম গ্রহন করলে সে অসুস্থতার কথা বলে এক সপ্তাহ সময় নেয়। এরপর থেকে জমি রেজিষ্ট্রির কথা বললে নানা তালবাহানা করতে থাকে। তারপর জানিয়ে দেয় সে জমি দেবে না। রবিবার গোপনে কমিশনের মাধ্যমে বাড়ীতে অন্য এক ব্যাক্তির নামে রেজিষ্ট্রি করার চেষ্টা করলে সাব রেজিষ্ট্রারের নিকট লিখিত অভিযোগ দায়ের করলে ব্যর্থ হয়। তারপরও গোপনে রেজিষ্ট্রির চেষ্টা চালাচ্ছেন।

সাব রেজিষ্ট্রি অফিস থেকে জানাগেছে, কমিশনের মাধ্যমে সোমবার রেজিষ্ট্রির কথা ছিল। অভিযোগ উঠায় এক সপ্তাহের মধ্যে বিরোধ মিটিয়ে রেজিষ্ট্রি করার জন্য বলা হয়েছে।

বালিয়াকান্দির রায়পুর পল্লী সমাজকে আপগ্রেড ঘোষনা

ব্র্যাক রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা সামাজিক ক্ষমতায়ন কর্মসুচির উদ্যোগে সোমবার সকালে বহরপুর ইউনিয়নের রায়পুর পল্লী সমাজকে আনুষ্ঠানিক ভাবে আপগ্রেড ঘোষনা করা হয়েছে।

লক্ষী রানী ঘোষের সভাপতিত্বে আপগ্রেড ঘোষনা করেন, বহরপুর ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ নজরুল ইসলাম। এসময় ব্র্যাকের এফ,ও মুন্সী মোঃ ইব্রাহিম, ডি,এম জয়মালা মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন। রায়পুর পল্লী সমাজ দীর্ঘদিন যাবৎ ব্র্যাকের সহযোগিতায় বাল্য বিবাহ, যৌতুক, সরকারী-বেসরকারী সেবা সম্পদ আদায় বিষয়ে সচেতনতা সৃষ্টি করে আসছিল। এখন থেকে তারা নিজেদের অধিকার নিজেরাই আদায় করবেন।

বালিয়াকান্দিতে কৃষক মাঠ স্কুলের মাঠ দিবস অনুষ্ঠিত

সমন্বিত খামার ব্যবস্থাপনার কম্পোনেন্ট ( আইএফএমসি) প্রকল্পের আওতায় রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সোমবার দুপুরে কৃষক মাঠ স্কুলের মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

বালিয়াকান্দি ইউনিয়নের শালমারা ব্লকের বাহিরচর কৃষক মাঠ স্কুল প্রাঙ্গনে মাঠ দিবস  মহেন্দ্রনাথ সমাদ্দারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ সাখাওয়াত হোসেন। বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন, উদ্ভিদ সংরক্ষণ অফিসার রাম কৃষ্ণ সেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আমিনুল ইসলাম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আশরাফুজ্জামান । অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, অঞ্জনা রানী বিশ্বাস, মনিকা রানী বিশ্বাস, সাংবাদিক রুহুল আমিন বুলু প্রমুখ। মাঠ দিবসে ২৫জন কৃষক ও ২৫জন কৃষাণী অংশ গ্রহন করেন। তাদেরকে কৃষি সর্ম্পকিত প্রশ্ন করা হলে ৩জন বিজয়ী হন। পরে তাদেরকে পুরস্কৃত করা হয়।

বেওয়ারিশ কুকুরের উপদ্রবে সাধারণ মানুষ অতিষ্ট
বালিয়াকান্দিতে কুকুরের কামড়ে ২জন অসুস্থ

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ৭টি ইউনিয়নের বেওয়ারিশ কুকুরের অত্যাচারে অতিষ্ট হয়ে পড়েছে সাধারন মানুষ। বেওয়ারিশ কুকুরের উপদ্রব বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষ সাভাবিক ভাবে চলাচলে বিঘিœত হচ্ছে। সোমবার সকালে বেওয়ারিশ কুকুরের কামড়ে বালিয়াকান্দি ইউনিয়নের পুর্বমৌকুড়ি গ্রামের আহম্মদ আলীর ছেলে জিহাদ মোল্যা (৩২) ও ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের আড়–য়াডাঙ্গী গ্রামের মৃত নির্মলের স্ত্রী দীপালী রানী (৫০) কুকুরের কামড়ে অসুস্থ হয়েছে। তাদেরকে বালিয়াকান্দি হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়েছে।

জানা গেছে, বালিয়াকান্দি উপজেলাতে ইতিপুর্বে সরকারী ভাবে নারুয়া, বালিয়াকান্দি, জঙ্গল, নবাবপুর, বহরপুর, ইসলামপুর, জামালপুর ৭টি ইউনিয়নে একযোগে প্রাণিসম্পদ দপ্তরের সহযোগিতায় বেওয়ারিশ কুকুর নিধন করা হয়। সরকারী ভাবে কুকুর নিধন বন্ধ করে দেওয়ার ফলে উপজেলার সর্বত্র বেওয়ারিশ কুকুরের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। কুকুরের উপদ্রব বৃদ্ধি পাওয়ায় গ্রামাঞ্চলসহ রাস্তা ও সড়ক দিলে চলাচল করতে গিয়ে প্রতিনিয়ত দুঘর্টনার শিকার হচ্ছে। রাতের বেলায় কুকুরের উপদ্রবের কারণে স্বাভাবিক চলাচলে বিঘিœত হচ্ছে।

এঘটনায় এলাকার স্কুল-কলেজগামী শিশু ও শিক্ষার্থীর অভিভাবকরা চরম আতঙ্কে রয়েছে। তাদের দাবী জরুরী ভিত্তিতে বেওয়ারিশ কুকুর নিধনে পদক্ষেপ গ্রহনের জন্য।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents