৫:৩০ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ভারতের ভুপাল কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া ৮ কয়েদী ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ভারতের ভুপাল কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া ৮ কয়েদী ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক, ৩১ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ভারতের মধ্য প্রদেশের ভুপাল কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া আট কয়েদী পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে। পালিয়ে যাওয়ার কয়েক ঘণ্টা পর সোমবার দুপুরে তারা নিহত হয়। খবর এনডিটিভির।

খবরে বলা হয়, রবিবার রাত ২টার দিকে ইস্পাতের প্লেট দিয়ে কারারক্ষীর গলাকেটে পালিয়ে যায়  ভারতের নিষিদ্ধ ঘোষিত স্টুডেন্টস ইসলামিক মুভমেন্ট অব ইন্ডিয়ার (এসআইএমআই) আট সদস্য।

ভুপাল পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা যোগেশ চৌধুরী জানান, পালিয়ে যাওয়া কয়েদীরা ভুপাল কেন্দ্রীয় কারাগার থেকে আট থেকে ১০ কিলোমিটার দূরত্বে যাওয়ার পরই পুলিশের বাধার মুখে পড়ে। তাদের সঙ্গে তখন অস্ত্র ছিল। পরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তারা নিহত হয়।

রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী ভুপেন্দ্র সিংয়ের বক্তব্যের সঙ্গে পুলিশ কর্মকর্তার মিল খুঁজে পাওয়া যায়নি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পালিয়ে যাওয়া কয়েদীদের সঙ্গে চামচ ও প্লেট ছিল। তা দিয়েই তারা পুলিশের ওপর চড়াও হয় এবং আহত করে। পুলিশের বাধ্য হয়েই তাদের গুলি করে হত্যা করে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, পালিয়ে যাওয়ার এই বন্দিদের মধ্যে তিনজন তিন বছর আগে অপর একটি শহরের কারাগার ভেঙে পালিয়ে যাওয়া বন্দিদের মাঝে ছিলেন। রবিবার দিবাগত রাত ২টার দিকে ভুপালের কেন্দ্রীয় কারাগারে এই সন্ত্রাসীরা এক কারারক্ষীকে বেঁধে ফেলে। খাবারের প্লেট এবং গ্লাসের ধারালো টুকরো দিয়ে রাম শঙ্কর নামের একজন প্রধান কনস্টেবলকে হত্যা করে তারা। এরপর তারা বিছানার চাদর পেঁচিয়ে  কারাগারের দেয়াল টপকে পালিয়ে যায়।

ভুপাল পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা যোগেশ চৌধুরী জানান, পালিয়ে যাওয়া কয়েদীরা একই সেলে ছিল। ২০১৩ সালে খান্দায় জেল ভেঙে পালানোর ঘটনায় জড়িত ছিলেন পালিয়ে যাওয়া কয়েদীদের মধ্যে তিনজন। ভুপাল থেকে প্রায় ২৮০ কিলোমিটার দূরে ছিল ওই জেলখানার অবস্থান। পালিয়ে যাওয়া আট বন্দির অধিকাংশের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও ডাকাতির মামলা রয়েছে।  এ ঘটনায় কারাগারের সুপারিনটেন্ডেন্ট এবং তিন রক্ষীকে বরখাস্ত করা হয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents