১২:১১ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / আইএসের বিরুদ্ধে লড়াইয়ে যুক্তরাষ্ট্র সিরিয়ায় বিশেষ বাহিনী পাঠাচ্ছে

আইএসের বিরুদ্ধে লড়াইয়ে যুক্তরাষ্ট্র সিরিয়ায় বিশেষ বাহিনী পাঠাচ্ছে

fek qossin    31.10.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ৩১ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ইসলামিক স্টেট গ্রুপের বিরুদ্ধে লড়াইয়ে সহায়তার জন্য সিরিয়ায় উত্তরাঞ্চলে একটি বিশেষ বাহিনীর ৫০ সেনাকে পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র। খবর বিবিসির
হোয়াইট হাউজের একজন মুখপাত্র আইএসের বিরুদ্ধে কুর্দি বিদ্রোহীদের লড়াইয়ের প্রশংসা করে বলেন, এ ধরনের শক্তিগুলোকে সহায়তার জন্যই এ উদ্যোগ নেয়া হয়েছে। তবে সিরিয়ায় আইএস দমনে যুক্তরাষ্ট্রের বিশেষ বাহিনী পাঠানোর পরিকল্পনার কঠোর সমালোচনা করেছে রাশিয়া।
রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সার্গেই ল্যাভরভ বলছেন, সিরিয়ায় মার্কিন সেনা পাঠানো হলে তা ওই অঞ্চলে স্নায়ুযুদ্ধের পরিস্থিতি সৃষ্টির ঝুঁকি তৈরি করবে।
এদিকে সিরিয়ার গৃহযু্দ্ধে বিবদমান পক্ষগুলোকে যেসব দেশ সমর্থন দিয়ে আসছিলো তারা দেশটির সংকট সমাধানে একটি যুদ্ধবিরতির জন্য কাজ করার প্রতিশ্রুতি দিয়েছে। যদিও তারা দেশটির প্রেসিডেন্ট বাশার আল আসাদের ভবিষ্যত প্রশ্নে একমত হতে পারেননি।
রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সার্গেই লাভরভ বলেছেন সিরিয়ার জনগণই তাদের প্রেসিডেন্টের ভবিষ্যতের বিষয়ে সিদ্ধান্ত নেবে। যদিও যুক্তরাষ্ট্র ও তার সহযোগীরা বলছে আসাদের কার্যত কোন ভূমিকা থাকতে পারেনা।
ওদিকে সিরিয়ার সরকার ও বিরোধীদের রাজনৈতিক প্রক্রিয়ায় নিয়ে আসতে জাতিসংঘকে আহবান জানানো হয়েছে। এ বিষয়ে আগামী দু’সপ্তাহের মধ্যে দেশগুলো আবারও আলোচনায় বসবে।
সর্বশেষ খবর অনুযায়ী দামেস্কাসের কাছে বিদ্রোহীদের নিয়ন্ত্রণে থাকা একটি শহরে বোমা হামলায় অন্তত ৮০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। সিরিয়া একটি মানবাধিকার সংস্থা বলছে সরকারি বাহিনীর মিসাইল হামলায় ওই হতাহতের ঘটনা ঘটে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

জাতীয় নির্বাচনে হেরে বারিসান ন্যাশনালের সভাপতির দল থেকে পদত্যাগ করলো নাজিব রাজাক

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): জাতীয় নির্বাচনে হেরে নিজের দল বারিসান ন্যাশনালের …

মার্কিন নিষেধাজ্ঞা সত্ত্বেও ইরানকে ৪০ টি সুপার জেট বিমান দিচ্ছে রাশিয়া

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাশিয়ার সুখোই সিভিল এয়াক্রাফট কর্তৃপক্ষ বলেছে, ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents