৪:২৬ পূর্বাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / বুখারেস্টে নাইটক্লাবের ডিস্কোতে অগ্নিকান্ড : নিহত ২৭, আহত ১৮০

বুখারেস্টে নাইটক্লাবের ডিস্কোতে অগ্নিকান্ড : নিহত ২৭, আহত ১৮০

disko 31.10.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ৩১ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বুখারেস্টে শুক্রবার রাতে একটি নাইটক্লাবে এক ভয়াবহ অগ্নিকা-ে অন্তত ২৭ জনের মৃত্যু ও আরো ১৮০ জন লোক আহত হয়েছে। এটা রোমানিয়ার রাজধানীতে অন্যতম ভয়াবহ দুর্ঘটনা।

স্থানীয় সময় রাত ১১টায় (গ্রিনিচ মান সময় ২১০০) কোলেকটিভ নাইটক্লাবে অগ্নিকা-ের সূত্রপাত ঘটে। ওই সময় সেখানে বিপুল সংখ্যক লোক সংগীত উপভোগ করার জন্য উপস্থিত হয়েছিল।

নাইটক্লাবটিতে রক গ্রুপ গুডবাই টু গ্রাভিটি তাদের নতুন অ্যালবামের প্রচারণা উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। বার্তা সংস্থা এএফপি’র এক খবরে একথা বলা হয়েছে।

হাসপাতাল সূত্রগুলো জানায়, আহতদের মধ্যে অন্তত ২৫ জনের অবস্থা আশঙ্কাজনক। তাই মৃতের সংখ্যা বৃদ্ধি পেতে পারে।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী রায়েদ আরাফাত বলেন, ‘এটা এই ধরনের সবচেয়ে মর্মান্তিক দুর্ঘটনা।’

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম জানায়, যখন আতশবাজিতে আগুন ধরে যায় তখন সেখানে হুড়োহুড়ি পড়ে যায়। একটি ছাদের একটি অংশে ও পিলারে এগুলো বাঁধা ছিল। আতশবাজি ফুটানো এই অনুষ্ঠানের একটি অংশ ছিল।

বড় হলরুমটি গাঢ় ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়লে আতঙ্কিত মানুষ দিশেহারা হয়ে এদিক সেদিক ছুটোছুটি শুরু করে। আন্ডারগ্রাউন্ড এই হলরুমটি থেকে বের হওয়ার জন্য তাদের মধ্যে হুড়োহুড়ি লেগে যায়। বেসমেন্টটি কমিউনিস্ট যুগে তৈরি করা হয়।

মর্মান্তিক এই ঘটনাটির প্রত্যক্ষদর্শী ভিক্তর ইয়োনেস্কু স্থানীয় টেলিভিশন অ্যান্টিনা ৩ কে বলেন, ‘হলরুমটিতে গাঢ় ধোঁয়ার কারণে মানুষকে দেখা যাচ্ছিল না। সেখানে প্রচন্ড রকমের হুড়োহুড়ি চলছিল। মানুষ পদদলিত হচ্ছিল।’ পদদলিত হয়ে আহতদের অনেকেই পায়ে আঘাত পেয়েছেন। এছাড়াও ধোঁয়ার কারণে শ্বাসকষ্টে ভুগছিলেন। দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ একথা জানিয়েছে।

অপর প্রত্যক্ষদর্শী অ্যালেইন পান্দুরু জানান, মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে। তিনি অনলাইন নিউজ পোর্টাল হটনিউজকে বলেন, ‘ক্লাবটি থেকে বাইরে যাবার মাত্র একটি পথ খোলা ছিল। তাই মানুষ সেখান থেকে বেরুতে পারেনি এবং এই কারণেই তাৎক্ষণিকভাবে পদদলনের ঘটনাটি ঘটে।’

বেশ কয়েকটি গণমাধ্যম জানিয়েছে যে অগ্নিকা-ের সময় ক্লাবটি থেকে বের হওয়ার দ্বিতীয় পথটিকে বন্ধ করে দেয়া হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, এখন পর্যন্ত এই ঘটনায় ২৭ জনের মৃত্যু হয়েছে। এদের অধিকাংশই কিশোর-কিশোরী। এই ঘটনায় আহত ১৮০ জন রাজধানীর কয়েকটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পুলিশ এই ঘটনা তদন্ত শুরু করেছে।

শনিবার সকালে একদল কর্মকর্তা ক্লাবটির বাইরে এই ঘটনার কারণ অনুসন্ধানে চালিয়ে যাচ্ছেন। স্বরাষ্ট্রমন্ত্রী গ্যাবরিয়েল ওপরেয়া বলেন, জাতীয় জরুরি কমিটির একটি সভা ডাকা হয়েছে। সভায় সরকারের সব বিভাগের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

প্রেসিডেন্ট লাউস ইয়োহানিস বলেন, রাজধানীর মধ্যাঞ্চলে আজ সন্ধ্যার এই মর্মান্তিক ঘটনায় তিনি গভীরভাবে মর্মাহত। তিনি তার ফেসবুক পেজে বলেন, ‘এটা আমাদের দেশের জন্য অত্যন্ত দুঃখজনক সময়।’ তিনি এই ঘটনায় নিহতদের পরিবারের প্রতি ‘সংহতি ও সমবেদনা’ প্রকাশ করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সাংবাদিক জামাল খাশোগিকে হত্যায় জড়িত ছিল ১৫ জনের একটি দল

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): তুরস্কের ইস্তাম্বুলের সৌদি দূতাবাসের ভেতরে সাংবাদিক জামাল …

মার্কিন ফার্স্টলেডি মেলানিয়ার বিমানে ধোঁয়া, জরুরি অবতরণ

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মার্কিন ফার্স্টলেডি মেলিনিয়া ট্রাম্পকে বহনকারী একটি বিমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents