৭:২৭ অপরাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ২২৪ আরোহী নিয়ে রাশিয়ার বিমান মিসরে বিধ্বস্ত

২২৪ আরোহী নিয়ে রাশিয়ার বিমান মিসরে বিধ্বস্ত

misora rusbiman 31.10.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ৩১ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ২২৪ জন আরোহী নিয়ে রাশিয়ার একটি বিমান আজ শনিবার মিসরের সিনাই উপদ্বীপে বিধ্বস্ত হয়েছে।

মিসরের কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এ খবর জানায়।মিসরের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ও কর্মকর্তারা জানান, ঘটনাস্থলে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে এবং হতাহতদের সরিয়ে নেয়া শুরু হয়েছে।

মিসরের প্রধানমন্ত্রী শরিফ ইসমাইলের কার্যালয় এক বিবৃতিতে বলেছে, ‘রাশিয়ার বেসামরিক একটি বিমান সিনাইয়ে বিধ্বস্ত হয়েছে।’ এতে আরো বলা হয়, বিষয়টি খতিয়ে দেখা ও প্রয়োজনীয় পদক্ষেপের জন্য প্রধানমন্ত্রী একটি জরুরি কমিটি গঠন করেছেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, রাশিয়ার একটি প্রতিষ্ঠান কর্তৃপক্ষ পরিচালিত বিমানটিতে ২১৭ জন যাত্রী ও সাতজন ক্রু ছিলেন।

রাশিয়ার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কর্মকর্তা সার্গেই লভোস্কি বার্তা সংস্থা ইন্টারফ্যাক্সকে বলেন, স্থানীয় সময় ভোর পাঁচটা ৫১ মিনিটে এয়ারবাস এ-৩২১ সিনাই থেকে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গের উদ্দেশে মিসরের লোহিত সাগরবর্তী অবকাশযাপন শহর শারম আল-শেখ ছেড়ে যায়। এর ২৩ মিনিট পর থেকে বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। সাইপ্রাসের রাডারের সঙ্গেও বিমানটির কোনো যোগাযোগ হয়নি। পরবর্তীতেও এটি রাডারের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ করতে পারেনি। তিনি জানান, বিমানটি গ্রীনিচ মান সময় সকাল ৯টা ১২ মিনিটে সেন্ট পিটারসবার্গ অবতরণ করার কথা ছিল।

মিসরের মন্ত্রিপরিষদের এক বিবৃতিতে বলা হয়, ‘সামরিক বিমান একটি পার্বত্য এলাকায় বিধ্বস্ত বিমানটির ধ্বংসাবশেষ দেশতে পেয়েছে… এবং হতাহতদের সরিয়ে নিতে ঘটনাস্থলে ৪৫টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।’

কর্মকর্তারা এবং রাষ্ট্রীয় বার্তা সংস্থা মিনা পরে জানায় হতাহতদের পার্শ্ববর্তী বিভিন্ন হাসপাতালে পাঠানো হচ্ছে। দুর্ঘটনা কবলিত বিমানের যাত্রীর স্বজনদের জন্য সেন্ট পিটার্সবার্গের পুলকভো বিমানবন্দরে সহায়তা কেন্দ্র খোলা হয়েছে। সেখানে যাত্রীদের স্বজনরা তাদের প্রিয়জনদের খবরের অপেক্ষায় প্রহর গুনছে।

কর্মকর্তারা জানান, যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার সময় বিমানটি ৩০ হাজার ফুট উঁচু দিয়ে উড়ছিল।

মিসরের কর্মকর্তারা জানান, অরল-আরিশের উত্তর সিনাই শহরের প্রায় ১০০ কিলোমিটার দূরে একটি পার্বত্য এলাকায় বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সাংবাদিক জামাল খাশোগিকে হত্যায় জড়িত ছিল ১৫ জনের একটি দল

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): তুরস্কের ইস্তাম্বুলের সৌদি দূতাবাসের ভেতরে সাংবাদিক জামাল …

মার্কিন ফার্স্টলেডি মেলানিয়ার বিমানে ধোঁয়া, জরুরি অবতরণ

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মার্কিন ফার্স্টলেডি মেলিনিয়া ট্রাম্পকে বহনকারী একটি বিমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents