১০:৩২ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অপরাধ / শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমদানী নিষিদ্ধ ২২ লাখ টাকার বিদেশী সিগারেট জব্দ : আটক ১

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমদানী নিষিদ্ধ ২২ লাখ টাকার বিদেশী সিগারেট জব্দ : আটক ১

ঢাকা, ২৮ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমদানী নিষিদ্ধ ২৫০ কার্টুন বিদেশী সিগারেটসহ এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। আটককৃত ওই যাত্রীর নাম মোহাম্মদ শুয়াইব উদ্দিন। জব্দ করা বিদেশী সিগারেটের বর্তমান বাজার মূল্য প্রায় ২২ লাখ টাকা।

বৃহস্পতিবার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে দু’টি লাগেজের ভেতর থেকে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা সিগারেটের এই চালানটি জব্দ করেন। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. মঈনুল খান আজ এ তথ্য জানান।

ড. মঈনুল খান জানান, বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টায় কাতার এয়ারওয়েজ (কিউআর-৬৩৬) নম্বরের ফ্লাইটে করে কাতার ফেরত যাত্রী মোহাম্মদ শুয়াইব উদ্দিন হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। বিমান থেকে নেমে তড়িঘড়ি করে তার সাথে থাকা লাগেজ নিয়ে গ্রীন চ্যানেল পার হচ্ছিলেন। এসময় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তাদের সন্দেহ হয়।

পরে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা তাকে আটক করে জিজ্ঞাাসাবাদ করেন। এক পর্যায়ে তার দু’টি লাগেজ তল¬াশী চালিয়ে ২৫০ কার্টুন প্রায় (৫০ হাজার শলাকার) আমদানী নিষিদ্ধ বিদেশী সিগারেট জব্দ করেন। জব্দ করা সিগারেট গুলো আমেরিকান সুপার ব্র্যান্ড,৩০৩ ও সুপার ব্র্যান্ডের তৈরী বলে জানা গেছে।

শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা জানান, আমদানী নীতি আদেশ অনুযায়ী প্যাকেটের গায়ে বাংলায় ধূমপান বিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশী সিগারেট আমদানী করা যায় না। সিগারেটের উপর শুল্ক পরিহারের জন্যই এসব আনা হয়েছে বলে ধারনা করা হচেছ।

আটককৃত যাত্রী মোহাম্মদ শুয়াইব উদ্দিনের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের ডিজি ড. মঈনুল খান। সৌজন্যে বাসস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents