১২:৫৯ অপরাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / গাজীপুরের খবর

গাজীপুরের খবর

মুহাম্মদ আতিকুর রহমান আতিক-গাজীপুর, ২৭ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

গাজীপুরের কালীগঞ্জে অবৈধ কারেন্ট জাল উদ্ধার, ২ জেলের জরিমানা

গাজীপুরের কালীগঞ্জ উপজেলা মৎস্য অধিদপ্তরের অভিযানে উপজেলার বেলাই বিল থেকে লক্ষাধিক মিটার মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয়েছে।

এ সময় অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরা ও বিলে বাঁধ দেওয়ার অপরাধে দুই জেলেকে অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

২৭ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুঃ মুশফিকুর রহমান এ দণ্ডাদেশ দেন।

উপজেলা মৎস্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে ইউএনও খন্দকার মুঃ মুশফিকুর রহমান ও থানা পুলিশকে সঙ্গে নিয়ে উপজেলার বক্তারপুর ও জাঙ্গালীয়া এলাকাসংলগ্ন বেলাই বিলে অভিযান চালান উপজেলা মৎস্য অফিসার মোঃ লতিফুর রহমান। এ সময় অভিযানের খবর পেয়ে বিলে লক্ষাধিক অবৈধ কারেন্ট জাল ফেলে জেলেরা পালিয়ে যায়। ওই জাল উদ্ধার করে বিলপাড়েই পুড়িয়ে ফেলা হয়।

একই অভিযানে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরার সময় ও বিলের খালে বাঁধ দিয়ে বাধা সৃষ্টি করার অপরাধে দুই জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে মৎস্য নিধন আইনে তাদের বিভিন্ন হারে জরিমানা এবং বাঁধটি মুক্ত করা হয়।

অর্থদণ্ড প্রাপ্ত জেলেরা হলেন উপজেলার বক্তারপুর ইউনিয়নের আটলাব গ্রামের মোঃ সজল মিয়াকে (৬০) ৫০০ টাকা ও জাঙ্গালীয়া ইউনিয়নের রয়েন গ্রামের মোঃ কালাম মিয়াকে (৪০) দুই হাজার টাকা জরিমানা করা হয়।

গাজীপুরে গৃহবধূর লাশ উদ্ধার, স্বামী আটক

gazipur-date-body-27-10-16গাজীপুরে জানালার গ্রিলে ফাঁস লাগানো অবস্থায় রোজিনা খাতুন (২৩) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ।

২৭ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে গাজীপুর সিটি কর্পোরেশনের দক্ষিণ সালনার আব্দুল মোতালেবের ভাড়া বাড়ি থেকে লাশটি উদ্ধার করা হয়।

এ ঘটনায় পুলিশ নিহতের স্বামী আছির উদ্দিনকে (২৬) আটক করেছে।

নিহত রোজিনা নেত্রকোনা সদর উপজেলার শীলনারায়ণ গ্রামের তারা মিয়ার মেয়ে এবং প্রীতি গ্রুপের স্থানীয় সালনা এলাকার সাংকুয়া গার্মেন্টসের শ্রমিক।

আটক আছির উদ্দিন একই এলাকার খাজেল উদ্দিনের ছেলে এবং একই কারখানায় চাকরি করেন। তিনি স্ত্রী এবং মা মঞ্জুরা বেগমকে নিয়ে মোতালেবের বাড়িতে ভাড়া থাকেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, প্রায় দুই বছর আগে তারা ওই বাড়িতে ভাড়ায় ওঠেন। স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক বিষয়াদি নিয়ে বিভিন্ন সময় কলহ হতো। তিন-চার মাস আগে ঝগড়ার জেরে তারা আলাদা বসবাস শুরু করেন। পরে নিজেরাই সমঝোতা করে আবার ওই বাড়িতে একত্রে বসবাস শুরু করেন।

বুধবার রাতেও স্বামী-স্ত্রীর মধ্যে কলহ হয়। পরে রাতের খাবার খেয়ে তারা নিজ ঘরে শুয়ে পড়েন। বৃহস্পতিবার সকালে অফিস সময় পার হয়ে গেলেও ঘরের দরজা না খুললে অন্য কক্ষে থাকা আছিরের মা তাদের ঘরের দরজা খুলতে ধাক্কা দেন। এ সময় আছির দরজা খোলে এবং ওই ঘরের জানালার গ্রিলের সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় রোজিনার লাশ দেখতে পান। খবর পেয়ে এলাকাবাসী আছিরকে আটক করে পুলিশে খবর দেয়।

জয়দেবপুর থানার এসআই মোঃ শহিদুল ইসলাম জানান, নিহত রোজিনার মৃতদেহ জানালার গ্রিলের সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস লাগানো এবং পা মাটি স্পর্শ করা অবস্থায় ছিল। তার শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। লাশ উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহতের স্বামী আছির উদ্দিনকে আটক করা হয়েছে।

ঘটনাটি হত্যা না আত্মহত্যা তা ময়নাতদন্তের পর জানা যাবে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

ই-মেইলে ছবি ১
গাজীপুরে তিতাসের ৫ হাজার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ
গাজীপুর সিটি কর্পোরেশনের মীরের বাজার এলাকায় কয়েকটি মহল্লায় অভিযান চালিয়ে অন্তত ৫হাজার গ্রাহকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

২৭ অক্টোবর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সিটি কর্পোরেশনের মীরের বাজার, হারবাইদ, কামারগাঁও, নন্দিবাড়ি, তালটিয়া ও বসুগাঁও এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এ সময় গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা শারমিন উপস্থিত ছিলেন।

জয়দেবপুর থানা পুলিশের সহায়তায় উচ্ছেদ অভিযানে অংশ নেন টঙ্গী গ্যাস অফিসের ম্যানেজার অজিদ চন্দ্র দেব ও তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কর্তৃপক্ষ।

অজিদ চন্দ্র দেব জানান, অভিযানে অবৈধভাবে সংযোগ নেয়া তিন ইঞ্চি ব্যাসার্ধের কয়েক কিালোমিটারসহ ওই এলাকায় গড়ে প্রায় ১৫-১৬ কিলোমিটার এলাকার আনুমানিক চার হাজার বাড়ি ঘরের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এ সময় অবৈধভাবে ব্যবহৃত বিপুল পরিমাণ পাইপ, রাইজার ও অন্যান্য মালামাল জব্দ করা হয়।

তিতাস কর্তৃপক্ষ ও স্থানীয় সূত্রে জানা যায়, দুবছর আগে স্থানীয় একটি প্রভাবশালী চক্র অবৈধ সংযোগ বৈধ করে দেয়ার প্রতিশ্রুতিতে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে তালটিয়া বাসস্ট্যান্ড থেকে রাতের আধারে ওসব এলাকার বাসা-বাড়িতে অবৈধ সংযোগ দেয়।

বিষয়টি তিতাস গ্যাস কর্তৃপক্ষের নজরে আসলে ২০১৪ সালের জানুয়ারিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজন বেনার্জির নেতৃত্বে উচ্ছেদ অভিযানে গেলে অবৈধ গ্যাস ব্যবহারকারীরা ভ্রাম্যমাণ আদালতের উপর হামলা চালায়। ওই ঘটনার প্রায় দুবছর পর তিতাস কর্তৃপক্ষ বিপুল সংখ্যক জেলা পুলিশ ও আর্ম ব্যাটালিয়ন নিয়ে বৃহস্পতিবার সকাল থেকে অভিযান চালিয়ে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেন।
##################################################################
ই-মেইলে ছবি ২

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents