১১:০৪ অপরাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ঝালকাঠির খবর

ঝালকাঠির খবর

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি, ২৭ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

ঝালকাঠিতে যুবদলের ২ গ্রুপের পৃথক প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে পুলিশের বাধা

ঝালকাঠিতে যুবদলের ৩৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী এবারও ২ গ্রুপ পৃথকভাবে পালন করেছে। ২ গ্রুপের র‌্যালি পুলিশী বাধায় পন্ড হয়ে গেছে। তবে উভয় গ্রুপই র‌্যালী না করতে পেরে দলীয় কার্যালয়ে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে।
জেলা বিএনপি পন্থি যুবদলের নেতা কর্মিরা বৃহস্পতিবার সকালে শহরের ফায়ার সার্ভিস সড়কের জেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের করে। জেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক রবিউল হোসেন তুহিনের নেতৃত্বে র‌্যালিটি কিছুদূর গেলে পুলিশ ধাওয়া করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। পুলিশ চারদিক থেকে র‌্যালিটি ঘিরে ফেলে।
এ সময় নেতাকর্মীদের সাথে পুলিশের ধস্তাদস্তি হয়। এর আগে দলীয় কার্যালয়ের মধ্যে  কেক কেটে ও আলোচনা সভার মধ্যদিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে যুবদল। জেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক ও জেলা যুবদলের সাবেক যুগ্ম-আহবায়ক রবিউল হোসেন তুহিনের সভপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা কামাল মন্টু। আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান বাপ্পি। অপরদিকে সকালে জেলা বিএনপির কামার পট্টিস্থ পুরাতন কার্যালয়ে জেলা যুবদল সভাপতি কামরুল ইসলামের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে ৪ উপজেলার নেতাকর্মীদের নিয়ে একটি র‌্যালী বের করে যুবদল। তবে পুলিশী বাধায় বেশিদূর যেতে পারেনি র‌্যালীটি।
পরে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা যুবদল সাধারণ সম্পাদক শামিম তালুকদার, সদর থানা যুবদল সভাপতি খোকন মল্লিক, সাধারণ সম্পাদক আনিছুর রহমান পান্নু, জেলা সাবেক ছাত্রদল সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আনিছুর রহমান খান, শহর যুবদল আহ্বায়ক মিজান ফরাজি, জেলা ছাত্রদল আহ্বায়ক সাফায়াত হোসেন, শহর যুবদল নেতা সুমন হোসেন রানা, নলছিটি থানা যুবদল সভাপতি মাসুম শরীফ, সাধারণ সম্পাদক শাহিন হাওলাদার, নলছিটি শহর যুবদল সভাপতি লাবলু সিকদার, কাঠালিয়া থনা যুবদল আহ্বায়ক রাশেদ সিকদার প্রমুখ।

ঝালকাঠিতে বাসচাপায় ছাত্রলীগ কর্মী নিহত

jalokhati-masba-27-10-16ঝালকাঠির রাজাপুরে বাসচাপায় গোলাম মাওলা মেজবা নামে এক ছাত্রলীগ কর্মী নিহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রাজাপুর উপজেলার ফায়ার সার্ভিস স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে। মেজবাহ ঝালকাঠি সদর উপজেলার ছত্রকান্দা গ্রামের হাফিজুর রহমানের ছেলে ও বিএম কলেজের ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষেও ছাত্র।
ঝালকাঠি থানার এসআই মোঃ ফারুখ আহম্মেদ জানান, মেজবাহ নিজেই মোটরসাইকেল চালিয়ে রাজাপুরের দিকে আসছিলো এসময় ভান্ডারিয়াগামী একটি যাত্রীবাহি বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয় মেজবার মোটর সাইকেলের। এতে মেজবাহ মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে ছিটকে রাস্তায় পড়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজাপুর স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে অবস্থার অবনতি দেখে প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপতালে নেওয়ার পথে মারা যান তিনি। পুলিশ মেজবার মোটর সাইকেলটি উদ্ধার করেছে। এঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানায় পুলিশ।

ঋণ নয়, ক্ষতিপূরন চাই
ঝালকাঠিতে জলবায়ু ক্ষতিগ্রস্তদের মিছিল

jalokhati-rally-27-10-16ঋণ নয়, ক্ষতিপূরণ দিয়ে জীবন বাঁচানোর দাবিতে ঝালকাঠিতে বৃহস্পতিবার ভিন্নধর্মী মিছিল করেছে জলবায়ু ক্ষতিগ্রস্ত নারী-পুরুষরা। তারা গরু-ছাগল, হাঁস-মুরগি, হাড়ি-পাতিল, থালা-বাটি, কোদালসহ ব্যবহারিক বিভিন্ন জিনিসপত্র নিয়ে মিছিলে অংশ নেয়। প্রেস ক্লাবের সামনে থেকে মিছিল শুরু হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণের পর টাউন হলের সামনে গিয়ে শেষ হয়।
পরে প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে সূর্যালোকের নির্বাহী পরিচালক হেমায়েত উদ্দিন হিমুর সভাপতিত্বে সনাক সভাপতি প্রফেসর মোঃ লাল মিয়া, টিআইবির এরিয়া ম্যানেজার কাজী এনামুল হক, ইয়েস গ্রুপের সহ-দলনেতা নূসরাত জাহান মৌমি প্রমুখ বক্তৃতা করেন। বক্তারা জলাবায়ু অর্থায়নে উন্নত দেশের প্রতিশ্রুতির বাস্তায়ন, সবুজ জলবায়ু তহবিল হতে তহবিল সংগ্রহ এবং তা ব্যবহারে স্বচ্ছতা, জবাবদিহিতা এবং নাগরিক অংশগ্রহণ নিশ্চিতেরও দাবি জানান।
আগামী ৭ নভেম্বর অনুষ্ঠেয় জাতিসংঘ জলবায়ু সম্মেলকে কেন্দ্র করে দেশের উপকূলীয় জেলাসমূহে ২২ থেকে ২৮ অক্টোবর ‘জলবায়ু ন্যায্যতা সপ্তাহ’ পালিত হচ্ছে। এর অংশ হিসেবে সূর্যালোক ট্রাস্ট, ক্লিন, টিআইবি ও সচেতন নাগরিক কমিটি (সনাক) যৌথভাবে ঝালকাঠিতে এ কর্মসূচির আয়োজন করে।

দায় এড়াতে রাজাপুর থানায় ডাকাতির বদলে জিডি
এক বাড়ীতে পুলিশ, ২শ গজ দুরে অপর বাড়ীতে ডাকাতি

ঝালকাঠির রাজাপুরের গালুয়ায় এক রাতে দুই বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় এক বাড়িতে ডাকাতি শেষ করে দূর্বৃত্তরা ২শ গজ দুরে অপর বাড়ীতে প্রবেশ করলেও রাজাপুর থানা পুলিশ প্রথম ডাকাতী হওয়া বাড়ীতে প্রবেশ করে অযথা সময় ক্ষেপন করে বলে অভিযোগ উঠেছে। ওসি তদন্ত হারুন অর রশিদের নেতৃত্বে উপস্থিত পুলিশের দুটি দল কে প্রথম আক্রান্ত বাড়ীর সদস্যরা বিষয়টি জানালেও পুলিশ প্রতিরোধ না করায় দ্বিতীয় বাড়িতেও নিরাপদে ডাকাতি করে চলে যাওয়ার ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ও ক্ষোভের সৃষ্টি হয়। গত মঙ্গলবার রাতে এ ঘটনার বিষয় জানাজানি হলে এলাকা জুড়ে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। একই সময়ে পাশাপাশি ২ বাড়িতে ডাকাতির ঘটনায় ভূক্তভুগীরা রাজাপুর থানায় লিখিত অভিযোগে দিলে ওসি (অপারেশন) মুনীর উল গিয়াস ডাকাতির এজাহার গ্রহনে অস্বীকৃতি জানায়। এমন কি তিনি ডাকাতির অভিযোগের এজাহার আবেদনটি রেখে একটি সাধারন ডায়েরী ভুক্ত করে বলে ডাকাত আক্রান্ত পরিবারের সদস্যরা অভিযোগ করেন।
ভুক্তভোগিরা জানায়, মঙ্গলবার গভীর রাতে উপজেলার গালুয়ার শামসুল হক হাওলাদারের বাড়ির জানালার গ্রিল কেটে ডাকাতরা প্রবেশ করে ঘরের লোকজনকে বেধে ফেলে। এরপর তারা নগদ টাকা ও স্বর্ণসহ তিন লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। ডাকাতরা বাড়ি থেকে বেড়িয়ে যাওয়ার পর বাড়ির লোকজন রাজাপুর থানা পুলিশকে খবর দেয়। কিছু সময় পর পুলিশ ওই বাড়িতে হাজির হলে একই সময় ডাকাত দল প্রায় ২শ গজ দূরত্বে অবস্থিত সোহরাব হোসেন খানের বাড়িতে হানা দেয়। সেখানেও জানালার গ্রিল কেটে ডাকাতরা প্রবেশ করে ঘরের লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ চার লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় পরিবারের লোকজন ডাক চিৎকার করলেও পুলিশের ভ্রাম্যমান টিম ডাকাত চলে যাওয়ার আধাঘন্টা পরে দ্বিতীয় ডাকাতীর ঘটনাস্থলে আসে।
এ ঘটনায় রাজাপুর থানার ওসি (অপারেশন)  মুনীর উল গীয়াসের কাছে ডাকাতি সংক্রান্ত তথ্য জানতে চাইলে তিনি সংবাদ না করার জন্য বেশ কয়েকজন সাংবাদিকে বিষয়টি চেপে যাওয়ার অনুরোধ করেন। এমন কি উক্ত এলাকায় মঙ্গলবার রাতে পুলিশের ভ্রম্যমান টিমে থাকা পুলিশ সদস্যদের পরিচয় জানাতে চাইলে কোন ধরনে তথ্য প্রদানে অপরগতা প্রকাশ করেছেন ওসি মুনীর।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents