৮:৪৫ অপরাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অপরাধ / নাটোরের খবর

নাটোরের খবর

নাটোর, ২৭ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): 

 

গরিবের পেটে লাথি

রাতের আঁধারে কে বা কাহারা হোটেল ব্যবসায়ির চুলো ভেঙ্গে দিয়েছে দুর্বৃত্তরা। এ ব্যাপারে হোটেল ব্যবসায়ী মোহাম্মাদ আলী জানান, দীর্ঘ ৮বছর যাবত এই ব্যবসা করে সংসার চালিয়ে আসছি। দিন আনি দিন খাই। একমাত্র মেয়ের লেখাপড়ার খরচ চালাতে হয় হোটেলের (চা-মিষ্টির দোকান) আয় দিয়ে। সংসারও চলে হোটেলের উপার্জনে। কারো সাথে শত্রুতা নেই। অথচ ৮বছরে ৪বার হোটেলের চুলো ভাঙ্গা থেকে শুরু করে চেয়ার টেবিল অন্যত্র সরিয়ে রাখার ঘটনা ঘটেছে। কথা বলছিলেন পৌর শহরের মহেশচন্দ্রপুর বাজারের এক হোটেল ব্যবসায়ী মোহাম্মাদ আলী। মঙ্গলবার দিবাগত রাতের আঁধারে কে বা কাহারা তার ব্যবসায়িক প্রতিষ্ঠানের (হোটেল) চুলো ভেঙ্গে দিয়েছে।

মোহাম্মাদ আলী আরও জানায়, প্রতিদিনের মত দোকান বন্ধ করে বাড়িতে যাই। পরেরদিন বুধবার সকালে দোকানে এসে দোকানের চুলো লন্ডভন্ড দেখতে পাই। কে বা কাহারা শত্রুতা বশত রাতের আঁধারে এ কাজ করেছে। এই অবস্থায় পুনরায় চুলো তৈরি করে ব্যবসা শুরু করতে প্রায় ৩-৫দিন সময় লাগে। গত ৩-৪বারে এমন কর্মকান্ডে প্রায় ৪০হাজার টাকা ক্ষতির সম্মুখিন হয়েছি। তিনি এবিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আব্দুল আওয়াল রিংকু ও এলাকাবাসী জানান, বিষয়টি খুব অমানবিক। দরিদ্র মানুষের রুজী রোজগারের একমাত্র পথে এভাবে বাধাঁ সৃষ্টি করা অনুচিত। এই বাজারে প্রায় ৩০ থেকে ৩৫টি দোকান রয়েছে। এরমধ্যে ৮টি হোটেল। বিগত দিনেরও মোহাম্মাদ আলীর হোটেলে এমন ঘটনা ঘটেছে। তবে ঘটনার সাথে জড়িত কাউকে সনাক্ত করা সম্ভব হয় না।

অনিয়ম ও দূর্নীতির প্রতিবাদে
সিংড়ায় সিএনজি চালকদের ধর্মঘট, মারপিট, আহত ২

নাটোরের সিংড়ায় সিএনজি মালিক-চালক সমবায় সমিতির অনিয়ম দূর্নীতির প্রতিবাদে চালকদের ধর্মঘট অব্যাহত রয়েছে। গত সোমবার থেকে চলছে ধর্মঘট। এদিকে কয়েকদিন থেকে অচলাবস্থা নিরসনে এবং অতিরিক্ত চাঁদা আদায় বন্ধের প্রতিবাদে চালকরা উপজেলা নির্বাহী অফিসার ও পৌর মেয়র বরাবর অভিযোগ দিতে গেলে বাসস্ট্যান্ড এলাকায় সমিতির সাধারণ সম্পাদক সেলিম রেজা সেন্টু ও সহ সভাপতি রনজুর নেতৃত্বে চালকদের উপর হামলা চালানো হয়। এতে করে দুইজন চালক আহত হয়। আহতরা হলেন, উপজেলার চৌগ্রামের আজাহারের ছেলে সবুজ (৩০) ও তেরবাড়িয়া গ্রামের মোবারকের ছেলে (৪৫)। পরে স্থানীয়দের সহযোগিতায় তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সিএনজি চালকরা জানান, সিংড়া-বামিহাল সড়ক এবং সিংড়া-কালিগঞ্জ সড়কে প্রায় ১২০টি সিএনজি চলাচল করে। প্রতিদিন অন্য এলাকা থেকে প্রায় ৪০-৫০টি সিএনজি আসে। এসব সিএনজি হতে সমিতির উন্নয়নের কথা বলে ৪০টাকা হারে চাঁদা নেয়া হয়। হিসেবে করলে প্রতিমাসে প্রায় ২লক্ষ টাকা আদায় হয়। অথচ সমিতির সাধারণ সম্পাদক সেলিম রেজা সেন্টু ও সহ সভাপতি রনজু কোন প্রকার হিসেব দেয় না। তারা নাম মাত্র খরচ দেখিয়ে অর্থ আত্মসাত করে আসছে।

সিএনজি চালকরা আরও জানান, বিগত দিনে সমিতির টাকা দিয়ে একটি সিএনজি কেনা হয়েছিলো। তা বিক্রিও করা হয়েছে। কিন্তু শ্রমিকরা কেউ জানে না। সমিতির লক্ষ লক্ষ টাকা তারা দুজন আত্মসাত করেছে। এর প্রতিবাদ করতে গেলে হামলা মামলার ভয় দেখায়। সমিতি থেকে শ্রমিকদের কল্যাণে কোন অর্থ ব্যয় করা হয় না।

সমিতির সাধারণ সম্পাদক সেলিম রেজা সেন্টু বলেন, প্রতিদিন ৪০টাকা নয় বরং ৩০টাকা আদায় করা হয়। এরমধ্যে ১০টাকা অফিস খরচ,১০টাকা চেইন মাষ্টার ও ১০টাকা পৌরসভার খরচ বাবদ নেয়া হয়।
তবে সমিতির কোষাধ্যক্ষ মোজাম্মেল হক জানান, সমিতির কোন হিসেব নাই। ব্যাংকে সমিতির নামে কোন টাকা আছে কিনা তার আমার জানা নাই। এগুলো সম্পাদক নিয়ন্ত্রন করে থাকে।

সিংড়া পৌরসভার মেয়র মোঃ জান্নাতুল ফেরদৌস জানান, পৌরসভা থেকে পৌর বাসটার্মিনাল ইজারা দেয়া হয়েছে। কিন্তু শ্রমিকদের হয়রানী করা কিংবা তাদের অর্থ আত্মসাত করার জন্য চাঁদা আদায় করা অনৈতিক। আগামীতে এগুলো কঠোর ভাবে দমন করা হবে। এজন্য সকলের সহযোগিতা দরকার।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents