১০:৪৯ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৯ অক্টোবর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / আগামীকাল ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের লালবাগ থেকে স্মার্ট কার্ড বিতরণ শুরু

আগামীকাল ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের লালবাগ থেকে স্মার্ট কার্ড বিতরণ শুরু

ঢাকা, ২৭ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় আগামীকাল থেকে ভোটারদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের কর্মসূচি ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

আগামীকাল রাজধানীর ১৭ নং ওয়ার্ডের হোসেনী দালান দক্ষিণ গেইট সংলগ্ন বক্সি বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অরফানেজ রোড ও উর্দু রোড এলাকার বাসিন্দাদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।

এর আগে গত ৩ অক্টোবর থেকে ২৬ অক্টোবর নির্বাচন কমিশন ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশনের রমনা ও উত্তরা এলাকায় স্মার্ট কার্ড বিতরণের একটি পাইলট প্রকল্প পরিচালনা করে।

সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত এ কার্যক্রম চলবে। নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের কমিউনিকেশন অফিসার হুসেইন মোহাম্মদ আশিকুর রহমান বাসসকে এ তথ্য জানান।

তিনি জানান, আগামী ১ নভেম্বর উত্তর সিটি কর্পোরেশনের গুলশান থানাধীন মহাখালী ওয়ার্লেস এলাকার পুরুষ ও ২ নভেম্বর মহিলা ভোটারদের মাঝে কার্ড বিতরণ করা হবে। এছাড়া ১ নভেম্বর দক্ষিণ সিটির কোতয়ালী থানাধীন আগাসাদেক রোডের মহিলা ভোটার এবং ২ ও ৩ নভেম্বর পুরুষ ভোটারদের মাঝে কার্ড বিতরণ করা হবে।

তিনি জানান, সময়সূচি অনুযায়ী নির্দিষ্ট এলাকার নতুন-পুরাতন সকল ভোটারই এই স্মার্টকার্ড পাবেন। পুরাতন ভোটাররা তাদের আগের জাতীয় পরিচয়পত্র জমা দিয়ে এবং নতুন ভোটাররা ভোটার স্লিপ জমা দিয়ে নতুন স্মার্টকার্ড সংগ্রহ করতে পারবেন।

তিনি বলেন, স্মার্টকার্ড সংগ্রহের সময় ভোটারকে নিজে সশরীরে উপস্থিত থাকতে হবে। কারণ কার্ড বিতরণকালে ভোটারের ১০ আঙ্গুলের ছাপ ও চোখের মনির ছবি দিতে হয়।

ইসির স্মার্ট এনআইডি প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সুলতানুজ্জামান মো. সালেহ উদ্দিন বলেন, যখন যে এলাকায় স্মার্টকার্ড বিতরণ শুরু হবে, তখন সেই এলাকার ভোটাররা অনলাইনে প্রয়োজনীয় তথ্য জানতে পারবেন। এছাড়া ১০৫ নম্বরে ফোন করে বা এসএমএস দিয়েও জানতে পারবেন আপনার স্মার্টকার্ডটি কবে কোথায় দেয়া হবে।

এক্ষেত্রে https://services.nidw.gov.bd/card_distribution লিংকে ক্লিক করলেই একটি উইন্ডো আসবে। যেখানে নির্দিষ্ট স্থানে আপনার এনআইডি নম্বর বা ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর, জন্ম তারিখ লিখে ‘কার্ড বিতরণ তথ্য দেখুন’।

এছাড়া তারা ১০৫ নম্বরে কলও করতে পারবেন। কিংবা চাইলে মেসেজ করেও জানতে পারবেন প্রয়োজনীয় তথ্য। এক্ষেত্রে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে ঝঈ লিখে স্পেস দিয়ে ১৭ ডিজিটের এনআইডি নম্বর লিখতে হবে। যাদের এনআইডি নম্বর ১৩ ডিজিটের, তারা প্রথমে জন্ম সাল যুক্ত করে নেবেন। এরপর তা ১০৫ নম্বরে পাঠালেই ফিরতি মেসেজে তথ্য জানিয়ে দেয়া হবে।

যারা এখনো জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাননি তারা প্রথমে ঝঈ লিখে স্পেস দেবেন। এরপর ঋ লিখে স্পেস দিয়ে নিবন্ধন ফরম নম্বর লিখবেন। আবারও স্পেস দিয়ে উ লিখে ুুু-সসস-ফফফ ফরম্যাটে জন্মতারিখ লিখে ১০৫ নম্বরে মেসেজ পাঠাবেন। ফিরতি মেসেজে আপনার এনআইডি কবে কোথায় কোন ক্যাম্পে দেয়া হবে তা জানানো হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বাংলাদেশের উন্নয়নে আমিও অংশীদার হতে চাই : সৌদি যুবরাজ

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সৌদি যুবরাজ, উপ-প্রধানমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন সালমান …

জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানবী হযরত মুহম্মদ (স.) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents