১২:২৮ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ঝালকাঠির খবর

ঝালকাঠির খবর

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি, ২৪ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

 

নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার
ঝালকাঠিতে দুই জেলের এক বছর কারাদন্ড, চার হাজার মিটার জাল জব্দ

ঝালকাঠির নলছিটি উপজেলার সুগন্ধা নদীতে আজ সোমবার সকালে অভিযান চালিয়ে মা ইলিশ ধরার সময় দুই জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। ভ্রাম্যমান আদালত আটককৃত জেলেদের প্রত্যেককে এক বছর করে সশ্রম কারাদ- প্রদান করেন। এছাড়াও অভিযানের সময় ৭০ হাজার টাকামূল্যের চার হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।
উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার জানান, নিষেধাজ্ঞা অমান্য করে সুগন্ধা নদীর রায়াপুর এলাকায় অবৈধ কারেন্ট জাল দিয়ে মা ইলিশ ধরছিল জেলেরা। খবর পেয়ে সকাল ৬টায় পুলিশ নিয়ে সেখানে অভিযান চালানো হয়। এ সময় রায়াপুর গ্রামের জেলে মো. বশির হাওলাদার ও মো. মনির তালুকদারকে আটক করা হয়। নদী থেকে জব্দ করা হয় চার হাজার মিটার অবৈধ কারেন্ট জাল। আটককৃত জেলেদের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্টেট ইউএনও শাহ মো. কামরুল হুদা তাদের প্রত্যেককে এক বছর করে সশ্রম কারাদ- প্রদান করেন। জালগুলো উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় চত্বরে জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়।
ইলিশের প্রজনন মৌসুম শুরু হওয়ায় ১২ অক্টোবর থেকে টানা ২২ দিন ইলিশ আহরণ, পরিহরন, মজুদ, বাজারজাত ও বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

ঝালকাঠিতে গৃহবধূ হত্যা মামলায়
 ৫ জনের যাবজ্জিবন কারাদন্ড

jalokhati2-24-10-16ঝালকাঠির রাজাপুর উপজেলার নারিকেল বাড়িয়া গ্রামে জমিজমার বিরোধে গৃহবধূকে কুপিয়ে হত্যার দায়ে ৫ জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহা. বজলুর রহমান গৃহবধূ আম্বিয়া বেগমকে হত্যা মামলার আসামীদের দ্ষোী সাব্যস্ত করে এ আদেশ দেন।

২০০২ সনের ১৬ জানুয়ারি মাসে আসামীরা গৃহবধুর ঘরে উঠে নৃশংস ভাবে কুপিয়ে হত্যা করে। এরপর তার মেয়ে হালিমা বেগম বাদি হয়ে রাজাপুর থানায় মামলা দায়ের করে। পরবর্তিতে সিআইডি মামলার তদন্ত শেষে গত ১৭ এপ্রিল ২০০৪ সনে আদালতে ৫ জনকে আসামী করে চার্জশীট প্রদান করে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents