৩:৩২ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ২০ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নির্বাচিত

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নির্বাচিত

ঢাকা, ২৩ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে শেখ হাসিনা সভাপতি এবং ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। দলের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় দিনে রোববার ইর্ঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে কাউন্সিল অধিবেশনে তাদেরকে নির্বাচিত করা হয়।

২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশনার এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন সভাপতি হিসাবে শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের নাম ঘোষণা করেন। কমিশনের অপর দুই সদস্য হলেন ড. মশিউর রহমান এবং রশিদুল আলম।

সৈয়দা সাজেদা চৌধুরী সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তুাব করেন। নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন এ পদে আর কোনো নাম প্রস্তাব না পাওয়ায় শেখ হাসিনাকে আওয়ামী লীগের সভাপতি হিসেবে ঘোষণা করেন।

বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করলে তাতে সমর্থন জানান এডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

এছাড়াও দলের সভাপতিমন্ডলীর সদস্য নির্বাচিত হয়েছেন সৈয়েদা সাজেদা চৌধুরী, বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজি জাফরুল্লাহ, সৈয়দ আশরাফুল ইসলাম, এডভোকেট সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, নুরুল ইসলাম নাহিদ, ড. আব্দুর রাজ্জাক, কর্ণেল (অব.) ফারুক খান, এডভোকেট আব্দুল মান্নান খান, রমেশ চন্দ্র সেন ও পিযুষ কান্তি চক্রবর্তি।

এছাড়াও যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান। কোষাধক্ষ্য পুনঃনির্বাচিত হয়েছেন এইচ এন আশিকুর রহমান। দলের সভাপতি শেখ হাসিনা সভাপতিমন্ডলীর সদস্য, যুগ্ম সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের নাম ঘোষণা করেন।

কাউন্সিল অধিবেশনে পূর্ণাঙ্গ কমিটি করার জন্য দলীয় সভাপতি শেখ হাসিনার উপর দায়িত্ব অর্পণ করেন কাউন্সিলররা।

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে এই কমিটি ঘোষণা করা হয়। এর আগে সকাল ৯টা ৪০ মিনিটে জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামকে সঙ্গে নিয়ে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনের কাজ শুরু করেন শেখ হাসিনা।

কাউন্সিল অধিবেশনের শুরুতেই সূচনা বক্তব্য রাখেন শেখ হাসিনা। এরপর থেকে বক্তব্য দেন ২৭ জন জেলা নেতা। দুপুর সোয়া একটায় সোয়া এক ঘণ্টার মধ্যাহ্ন ভোজ বিরতি দেন প্রধানমন্ত্রী। মুলতবি অধিবেশনে বক্তব্য দেন আরও ৮ জেলার নেতা।

কাউন্সিল অধিবেশনে ৬ হাজার ৫৭০ জন কাউন্সিলর কাউন্সিলের মাধ্যমে আগামী তিন বছরের জন্য দলের নতুন নেতৃত্ব ঠিক করা হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents