১২:১৯ পূর্বাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / সোহেল তাজ গাজীপুর জেলার কাউন্সিলর হিসেবে সম্মেলনে যোগ দেবেন

সোহেল তাজ গাজীপুর জেলার কাউন্সিলর হিসেবে সম্মেলনে যোগ দেবেন

মুহাম্মদ আতিকুর রহমান আতিক-গাজীপুর, ২১ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): গাজীপুর জেলার কাউন্সিলর হিসেবে আওয়ামী লীগের ২০ তম জাতীয় সম্মেলনে যোগ দেবেন স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দিনের ছেলে ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ। দলীয় সূত্রে এ তথ্য জানা গেছে।

আগামী শনিবার থেকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিল শুরু হচ্ছে সোহরাওয়ার্দী উদ্যানে। দুই দিনের এই কাউন্সিল উৎসবমুখর করে তুলতে কয়েক মাস আগে থেকে প্রস্তুতি নিচ্ছে দলটি।

সেনা-সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ২০০৮ সালের নির্বাচনে জয়লাভের পর আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পান সোহেল তাজ। কিন্তু পাঁচ মাসের মাথায় ২০০৯ সালের ৩১ মে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করে যুক্তরাষ্ট্রে চলে যান তিনি। এরপর আর কোনো যোগোযোগ রাখেননি সরকারের সঙ্গে।

তার এই পদত্যাগ কিংবা দেশছাড়ার প্রসঙ্গে সোহেল তাজ স্পষ্ট করে কিছু বলেননি কখনো। তবে তার এই ঘটনার পেছনের কারণ হিসেবে দলের প্রভাবশালী এক নেতার দুর্ব্যবহারকে দায়ী করে থাকেন দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

মন্ত্রিত্ব ছাড়ার প্রায় তিন বছর পর ২০১২ সালে সংসদ সদস্য পদ থেকেও ইস্তফা দেন সোহেল তাজ। এরপর কখনোই দলের কোনো কর্মকাণ্ডে যুক্ত হননি। এমনকি আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও কখনো সাক্ষাৎ করেননি। তবে এ বছরের জানুয়ারিতে সোহেল তাজ ও তার দুই বোন গণভবনে গিয়ে শেখ হাসিনার সঙ্গে দেখা করেন।

তখন সংশ্লিষ্টদের ধারণা ছিল, আবার রাজনীতিতে ফিরে আসছেন জাতীয় নেতার এ ছেলে। কিন্তু সোহেল তাজ মিডিয়াকে জানিয়ে দেন, আপাতত রাজনীতিতে ফিরছেন না। ‘তাজউদ্দীন আহমদ ও সৈয়দা জোহরা তাজউদ্দীন স্মৃতি ফাউন্ডেশন’-এর কাজে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন তিনি।

আওয়ামী লীগের নেতারা বলছেন, এবারের সম্মেলনের মাধ্যমে বেশ কয়েকজন নতুন নেতৃত্বকে দায়িত্বে নিয়ে আসবে দল। তবে তাদেরই আনা হবে, যারা অতীতে দলীয় রাজনীতিতে সক্রিয় ছিলেন। কিন্তু যারা অতীতে রাজনীতিতে ছিলেন, কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে রাজনীতিতে সক্রিয় নন, তাদের দায়িত্বে আসার সম্ভবনা খুবই কম।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents