২:৫৫ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অপরাধ / আমাদের দেশে কাজের অভাব নেই, স্বাভাবিক জীবনে ফিরে আসুন : স্বরাষ্ট্রমন্ত্রী

আমাদের দেশে কাজের অভাব নেই, স্বাভাবিক জীবনে ফিরে আসুন : স্বরাষ্ট্রমন্ত্রী

বরগুনা, ২০ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বৃহ¯পতিবার দুপুরে বরগুনায় সার্কিট হাউজ মাঠে বনদস্যুদের এক আত্মসমর্পন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায়  স্বরাষ্ট্রমন্ত্রী মো: আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সুন্দরবন দেশের অন্যতম গুরুত্বপূর্ণ এলাকা ও ইকনোমিক জোন। এ এলাকাকে সন্ত্রাসমুক্ত রাখতে সরকার দৃঢ় প্রতিজ্ঞ।

তিনি বলেন,এজন্য সরকার এ এলাকায় র‌্যাব, পুলিশ ও কোস্টগার্ডের সক্ষমতা বৃদ্ধি করেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোস্টগার্ডকে আধুনিকায়ন করা হচ্ছে এবং তাদের সব ধরনের জলযান দেওয়া হয়েছে। এছাড়া পুলিশ বাহিনীকে শক্তিশালী করার জন্য জনবল বৃদ্ধি করা হচ্ছে।

আতœসমর্পণকারী দস্যুরা স্বাভাবিক জীবনে ফিরে আসায় অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী তাদের স্বাগত জানান ও সহযোগিতার আশ্বাস দেন। তিনি অন্য দস্যুুদেরও অস্ত্র ত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমাদের দেশে কাজের অভাব নেই, স্বাভাবিক জীবনে ফিরে আসুন। ফিরে এলে অবশ্যই সরকার বিবেচনা করবে। যারা আত্মসমর্পণ করেছেন তাদের জন্য তিনি সরকারের কাছে সুপারিশ করবেন।

মন্ত্রী আরো বলেন, যারা দস্যুতা করছেন তাদের জন্য জিরো টলারেন্স। প্রধানমন্ত্রী এ ব্যাপারে খুব কঠোর আবার মানবিকও।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সুন্দরবনের দস্যু সাগর বাহিনীর প্রধানসহ তার দলের ১৩জন আগ্নেয়াস্ত্রসহ আত্মসমর্পন করে।

এর আগে মন্ত্রী র‌্যাবের একটি হেলিকপ্টারে বরগুনা পৌঁছান। এসময় তার সাথে ছিলেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

অনুষ্ঠানে বরগুনার জেলা প্রশাসক ড. মোহাম্মদ বশিরুল আলম, বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক, র‌্যাব-৮ এর পরিচালক ইফতেখারুল মাবুদসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আত্মসমর্পণকারীরা হচ্ছে- সাগর বাহিনীর প্রধান মো আলমগীর শেখ ওরফে সাগর (৩৫), বাহিনীর সেকেন্ড ইন কমান্ড মো: কামরুল ফকির (২৭), আবদুল মালেক (৩৮), মো: কাদের শেখ (৩৮), মো. হাফিজুর রহমান শেখ (৪৬), মো. কাবীর শেখ (৩৪), মো. দেলোয়ার শেখ (৩৮), মো. হাসান সরদার (২২), মো. নান্না ফকির (২৯), মো. তৌহিদুল ইসলাম (৪৩), মো. রাজু শেখ (২৮), মো. লিটন হাওলাদার (৩৪), মো. তরিকুল গাজী (৩২)। তাদের সবার বাড়ি বাগেরহাট ও মোড়লগঞ্জ উপজেলায় বলে র‌্যাব সূত্র জানায়।

আত্মসমর্পণকালে দস্যুরা আটটি বিদেশি একনলা বন্দুক, তিনটি দেশীয় একনলা বন্দুক, একটি বিদেশি দোনলা বন্দুক, দুইটি পয়েন্ট টুটু বোর এয়ার রাইফেল, চারটি এলজি এবং দুইটি কাটা রাইফেল ও ৫৯৬ রাউন্ড গোলাবারুদ জমা দিয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents