৭:১১ পূর্বাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অর্থনীতি / লুৎফর রহমান বাদলকে আইএফআইসির পরিচালনা পর্ষদ থেকে অপসারণ

লুৎফর রহমান বাদলকে আইএফআইসির পরিচালনা পর্ষদ থেকে অপসারণ

IFIC Badol    29.10.15ঢাকা, ২৯ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): নানা অনিয়মে জড়িয়ে পড়ার অভিযোগের প্রমাণ পাওয়ায় বেসরকারি ব্যাংক আইএফআইসির পরিচালনা পর্ষদ থেকে লুৎফর রহমান বাদলকে অপসারণ করেছে কেন্দ্রীয় ব্যাংক। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর সচিবালয়ের মহাব্যাবস্থাপক এএফএম আসাদুজ্জামান।

তিনি বলেন, আমানতকারীদের স্বার্থ সুরক্ষার বদলে তিনি বিভিন্ন অনিয়মে জড়িয়ে পড়েছেন। এছাড়া ব্যাংকটিতে নানা অনিয়মের সঙ্গে তার সংশ্লিষ্টতার প্রমাণ পেয়েছে কেন্দ্রীয় ব্যাংক। যে কারণে তাকে অপসারণের করা হলো।

ব্যাংক কোম্পানি আইনের ১৯৯১ এর ৪৮(১) ধারার আওতায় গঠিত স্থায়ী কমিটির প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর এই পরিচালককে অপসারণের নির্দেশ দিয়েছে। ব্যাংকটিতে পরিচালনা পর্ষদের সদস্যের পাশাপাশি তিনি ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ছিলেন।

কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে বলা হয়, আইএফআইসি ব্যাংকের পরিচালক লুৎফর রহমানের বিরুদ্ধে জয়দেবপুর থানায় দায়েরকৃত নাশকতা ও রাজনৈতিক অস্থিরতার ছড়ানোর লক্ষে অর্থ সরবরাহের অভিযোগ প্রাথমিকভাবে আদালতে প্রমাণিত হয়েছে। বিদেশে পলাতক থাকায় তাকে গ্রেপ্তার করা যাচ্ছে না। এই ব্যক্তি ব্যাংকের পর্ষদে অধিষ্ঠিত থাকায় ব্যাংকের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে।

পলাতক থাকায় ২০১৪ সালের ১ ডিসেম্বর থেকে চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ১৮টি পর্ষদ সভার কোনোটিতেই অংশ নেননি তিনি। তার অনুপস্থিতির কারণে ২০১৪ সালের ১৪ নভেম্বর পর নির্বাহী কমিটির আর কোনো সভা অনুষ্ঠিত হয়নি। এমনকি ঝুঁকি ব্যবস্থপনা কমিটির সভাও অন্যান্য পরিচালক দ্বারা পরিচালিত হচ্ছে। ফলে ব্যাংকের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents