৯:৪৩ অপরাহ্ণ - রবিবার, ২৩ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / মানবতাবিরোধী অপরাধের অভিযোগ : নিজের বিরুদ্ধে তদন্ত হলে স্বাগত জানাব : হেলালী

মানবতাবিরোধী অপরাধের অভিযোগ : নিজের বিরুদ্ধে তদন্ত হলে স্বাগত জানাব : হেলালী

 ঢাকা, ২৯ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

halali   29.10.15ঢাকা, ২৯ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বৃহস্পতিবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ওলামা লীগের একাংশের সভাপতি ইলিয়াস হোসাইন বিন হেলালী বলেছেন, মানবতাবিরোধী অপরাধের অভিযোগ নিয়ে নিজের বিরুদ্ধে তদন্ত হলে স্বাগত জানাব।

 

বিবৃতিতে হেলালী বলেন, ‘বৃহস্পতিবার কয়েকটি বেসরকারি টিভি চ্যানেল ও কিছু অনলাইন গণমাধ্যমে ‘ওলামা লীগের সভাপতি ইলিয়াস হোসাইন বিল হেলালীর বিরুদ্ধে অভিযোগ পেলে তদন্ত করা হবে’ শীর্ষক একটি সংবাদ প্রকাশ করে। সংবাদটি যুদ্ধাপরাধ বিচারের জন্য গঠিত তদন্ত সংস্থার বরাদ দিয়ে পরিবেশন করা হয়েছে। আমি তদন্ত সংস্থাকে স্বাগত জানাচ্ছি। আপনারা তদন্ত করে সঠিক তথ্য দেশবাসীকে জানান’।

হেলালী দাবি করেন, জামায়াত-বিএনপি, হেফাজতের টাকা খেয়ে একটি চক্র তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। ওই বিশেষ গোষ্ঠিটি দেশের আলেম সমাজকে আওয়ামী লীগ থেকে বিচ্ছিন্ন করতেই এসব করছে। তারা ভাল করেই জানে আলেম সমাজকে শেখ হাসিনার কাছ থেকে দুরে ঠেলে দিলে তাদের স্বার্থ হাসিল করা সহজ হবে।

আওয়ামী লীগের কোন অঙ্গ বা সহযোগী সংগঠন হিসেবে ওলামা লীগের নাম না থাকলেও এই নামে দুটি সংগঠন সক্রিয় আছে। দুই পক্ষই নিজেদেরকে আসল বলে দাবি করছে এবং অন্যদেরকে ভুয়া আখ্যা দিচ্ছে। দুই পক্ষই দাবি করছে আওয়ামী লীগের শীর্ষ নেতারা তাদেরকে পৃষ্ঠপোশকতা করেন। যদিও আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আবদুল্লাহ ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমকে বলেছেন, ওলামা লীগ নামে কোন সংগঠন নেই আওয়ামী লীগের।

আওয়ামী লীগের শীর্ষ নেতারা স্পষ্টত ওলামা লীগের নামে দুই সংগঠনের তৎপরতায় বিব্রত। তার পরও দুটি সংগঠন তাদের নানা কর্মকা- চালিয়ে যাচ্ছে। একাংশের সভাপতি ইলিয়াস হোসাইন বিন হেলালী রাজাকার ছিলেন দাবি করে গণমাধ্যমে বিবৃতি দিয়েছে অপর অংশের নেতারা।

তবে হেলালী দাবি করছেন, ওলামা লীগের দাবিদার এই অংশের নেতাদেরকে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয় থেকে বের করে দিয়েছিলেন কেন্দ্রীয় নেতারা। পরে তারা হাওয়া ভবনের সঙ্গে যোগাযোগ শুরু করে। এবং ওলামা লীগের নাম ব্যবহার করে বিএনপি-জামায়াতের এজেন্ডা বাস্তবায়নে কাজ শুরু করে। তারাই হেফাজতের ১৩ দফা নিয়ে মাঠে সক্রিয়।

তবে ওলামা লীগের হেলালীবিরোধী অংশের সাধারণ সম্পাদক আবুল হাসান শরীয়তপুরী ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘আমরা ২০০১ সালে দুর্দিনে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে রাজপথে শেখ হাসিনার নেতৃত্বে সক্রিয় ছিলাম। হেলালীই বরং দুর্দিনে ছিলেন না, তিনি সুসময়ের পাখি। তিনি যে স্বাধীনতাবিরোধী তার যথেষ্ট তথ্যপ্রমাণ আছে। আমরা যদি জামায়াত শিবিরের এজেন্ট হই তাহলে তো গত বছর কেন প্রধানমন্ত্রী আমাদেরকে সরকারি খরচে হজে পাঠাতেন না’।

হেলালী বলেন, ‘আমাকে হেয় করতে যুদ্ধাপরাধী বলে মিথ্যাচার করছে তারা। এ নিয়ে দুটি গণমাধ্যমও যাচাই-বাছাই না করেই রাজাকার বলে অভিহত করেছেন। যেটা মানহানিকরও বটে। এ বিষয়ে আমি আইনি পদক্ষেপ গ্রহণের প্রস্তুতি নিচ্ছি’।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents