৩:০২ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / সব ভাইদের আবার একজন বড় ভাই আছেন, তিনি তারেক রহমান : ড. হাছান মাহমুদ

সব ভাইদের আবার একজন বড় ভাই আছেন, তিনি তারেক রহমান : ড. হাছান মাহমুদ

Hasan mahmud 01ঢাকা, ২৯ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ নগরীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘দেশ ও সরকারের বিরুদ্ধে বিএনপি জামাতের ষড়যন্ত্র’ শীর্ষক আলোচনা সভায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, ড. হাছান মাহমুদ বলেন, সব ভাইদের আবার একজন বড় ভাই আছেন, যিনি সমুদ্রের ওপারে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছেন। তিনি হলেন বড় ভাইদের বড় ভাই বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

তিনি বলেন, বিদেশী হত্যাকান্ডের সঙ্গে বড় ভাই বিএনপি নেতা কাইযূম কমিশনার জড়িত বলে গ্রেপ্তারকৃতরা স্বীকার করেছে। বড় ভাইদের ধরতে হবে। তাহলেই এ ধরনের গুপ্ত হত্যা বন্ধ করা সম্ভব হবে।’

ড. হাছান মাহমুদ বলেন, দেশকে অস্থিতিশীল করে দেশের অর্থনীতিকে পঙ্গু করার বড় পরিকল্পনার অংশ হিসেবে বিদেশী নাগরিককে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, বিএনপি মৌলবাদের পৃষ্টপোষকতা করে না বলে বিএনপি নেতা নজরুল ইসলাম খান উল্লেখ করেছেন। মৌলবাদীদের পাশে বসিয়ে তারা যদি বলেন যে, তারা মৌলবাদ লালন করেন না, তাহলে সেটা জাতির সঙ্গে তামাশা ছাড়া কিছু না।

হাছান মাহমুদ বলেন, বিএনপি মৌলবাদ লালন পালন করছে। এদেশে মৌলবাদী দলের অনেক নেতাই তালেবানের সঙ্গে যুক্ত। তারা একদিন বলেছিল, আমরা সবাই তালেবান, বাংলা হবে আফগান।

তিনি আরো বলেন, আজকে দেশে যে পরিস্থিতি সৃষ্টির চেষ্টা হচ্ছে, তা রুখে দিতে হলে সাংস্কৃতিক আন্দোলন আরো গতিশীল করতে হবে। এদেশের সংস্কৃতি কর্মীরা স্বাধিকার আন্দোলন থেকে স্বাধীনতা আন্দোলন এবং সামরিক শাসকদের বিরুদ্ধে বিশাল ভূমিকা রেখেছিল।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ-সভাপতি অভিনেতা এটিএম শামসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী এডভোকেট শামসুল হক টুকু এমপি, ওয়ার্ল্ড ইউনিভার্সিটিরি ভিসি অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী, ঢাবি অধ্যাপক ড. আখতারুজ্জামান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents