৬:০৭ পূর্বাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / আফগানিস্তান ও পাকিস্তানে ভূমিকম্পে ৩৮০ জনেরও বেশির প্রাণহানি

আফগানিস্তান ও পাকিস্তানে ভূমিকম্পে ৩৮০ জনেরও বেশির প্রাণহানি

afgan    29.10.15 ইন্টারন্যাশনাল ডেস্ক, ২৯ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আফগানিস্তান ও পাকিস্তানে ভূমিকম্প থেকে যারা প্রাণে বেঁচে গেছেন তারা অবর্ণনীয় ভোগান্তিতে রয়েছেন। বৃহস্পতিবার তৃতীয় রাতের মতো তাদেরকে আশ্রয়হীন থাকতে হয়েছে। হতাশায় তারা বেপরোয়া হয়ে উঠেছেন। গ্রামের নেতৃবৃন্দ সতর্ক করে বলেছেন, কনকনে ঠান্ডা থেকে শিশুদের রক্ষার কোন উপায় তাদের কাছে নেই। এদিকে উদ্ধারকর্মীরা দুর্গতদের কাছে পৌঁছানোর প্রাণপন চেষ্টা অব্যাহত রেখেছেন।
উত্তর পশ্চিমাঞ্চলীয় পাক-আফগান এলাকায় সোমবার ৭.৫ তীব্রতার ভূমিকম্পে ৩৮০ জনেরও বেশি প্রাণহানি ও হাজার হাজার বাড়িঘর ধ্বংস হয়েছে। যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়ার পাশাপাশি নিরাপত্তা পরিস্থিতি স্থিতিশীল না থাকায় উদ্ধারকর্মীরা প্রত্যন্ত এলাকায় পৌছাঁতে পারছে না। স্থানীয় কর্মকর্তারা বলছেন, তাদের কাছে খুব সামান্য সরবরাহ রয়েছে। কারণ মাত্র তিন মাস আগে ওই অঞ্চল বন্যায় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়। ফলে তাদের হাতে প্রয়োজনীয় সরবরাহ খুব কম রয়েছে।
ভূমিকম্পে ক্ষতিগ্রস্থ এলাকায় শত শত শিশুকে রাতের ঠান্ডা আবহাওয়ায় খোলা আকাশের নীচে থাকতে হচ্ছে। স্থানীয় এক কর্মকর্তা বলছেন, আমরা তাদের সাহায্যের জন্যে এনজিওদের পাঠানোর চেষ্টা করছি। কারণ শীতকাল দোরগোড়ায় এবং কদিন পর আবহাওয়া অসহনীয় হয়ে পড়বে।সবখানে বরফ পড়া শুরু হবে।
এদিকে পাকিস্তান অঞ্চলে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তরা বলছেন, বরফ পড়া শুরুর আগেই কর্তৃপক্ষ তাদের সহায়তায় এগিয়ে না এলে তারা রাওয়ালপিন্ডি কিংবা পেশোয়ার অথবা অন্যকোন শহরে চলে যাবেন। সেখানে রাস্তায় ভিক্ষা করে জীবন কাটাতে বাধ্য হবেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সাংবাদিক জামাল খাশোগিকে হত্যায় জড়িত ছিল ১৫ জনের একটি দল

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): তুরস্কের ইস্তাম্বুলের সৌদি দূতাবাসের ভেতরে সাংবাদিক জামাল …

মার্কিন ফার্স্টলেডি মেলানিয়ার বিমানে ধোঁয়া, জরুরি অবতরণ

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মার্কিন ফার্স্টলেডি মেলিনিয়া ট্রাম্পকে বহনকারী একটি বিমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents