১২:৩০ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3

খুলনার খবর

ডাঃ আওরঙ্গজেব কামাল-খুলনা, ১৩ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

ডুমুরিয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে ভুট্টা
বীজ ও রাসায়নিক সার বিতরণ

উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে ধান চাষের পাশাপাশি ভুট্টা ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের বিনামূল্যে ভুট্টা বীজ ও রাসায়নিক সার বিতরণী অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় শহীদ জোবায়েদ আলী মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত সভায় উপজেলা নির্বাহী অফিসার সিফাত মেহনাজের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি। এসময় বক্তৃতা করেন, উপজেলা চেয়ারম্যান খান আলী মুনসুর, আওয়ামীলীগ নেতা শাহনেওয়াজ হোসেন জোয়ারদার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ নজরুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ১ বিঘা ভুট্টা চাষের জন্য প্রতি কৃষককে দু’কেজি ভুট্টা বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার প্রণোদনা হিসেবে উপজেলার ১৪ ইউনিয়নের ২০ জন কৃষকের মাঝে বিতরণ করেন।

খুলনার ডুমুরিয়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

khulna-dumuria-13-10-16দুর্যোগ ঝুঁকি কমাতে হলে, কৌশল সমূহ বলতে হবে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে ডুমুরিয়ায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস যথাযথ মর্যাদায় উদযাপিত হয়েছে।

সকালে বর্ণাঢ্য র‌্যালী, অগ্নিকান্ড বিষয়ক মহড়া, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শহীদ জোবায়েদ আলী মিলনায়তনে উপজেলা চেয়ারম্যান খান আলী মুনসুরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি। এসময় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন উপজেলা নির্বাহী অফিসার সিফাত মেহনাজ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আশরাফ হোসেন, আওয়ামীলীগ নেতা শাহনেওয়াজ হোসেন জোয়ারদার, সরদার আবু সালেহ, ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল খোকন, সুরঞ্জিত কুমার বৈদ্য, রবিউল ইসলাম রবি, আবুল হোসেন, হিমাংশু বিশ্বাস, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ প্রমুখ। সভাশেষে প্রধান অতিথি চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন। উক্ত অগ্নিকান্ড বিষয়ক মহড়ায় নেতৃত্ব দেন ডুমুরিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আব্দুল হামিদ জোয়ার্দ্দার।

খুলনায় মাদক ব্যবসায়ী খুন

খুলনায় প্রতিপক্ষের ছুরিকাঘাতে নাদিম (৪৮) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। বুধবার রাত সাড়ে ৯টার দিকে নগরীর খালিশপুর বিটিসিএল অফিসের সামনে এ ঘটনা ঘটে। এ সময় মেহেদী নামে তার এক সহযোগী গুরুতর আহত হয়। প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত সাড়ে ৯টার দিকে নাদিম স্থানীয় শাহাদাতের চায়ের দোকোনে বসে ছিল। এ সময় তার প্রতিপক্ষ মাদক ব্যবসায়ী নজরুলসহ কয়েকজন এসে তাকে অতর্কিত ছুরিকাঘাত করে। পরে নাদিমকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে (খুমেক) নেওয়া হলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। আহত মেহেদীকে খুমেক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমীর তৈমুর আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নাদিমের পেটে ও বুকে বেশ কয়েকটি ছুরির আঘাত রয়েছে। মাদক ব্যবসাকে কেন্দ্র করে প্রতিপক্ষরা তাকে হত্যা করেছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। নিহত নাদিমের বিরুদ্ধে থানায় ৮টি মামলা রয়েছে বলেও জানান তিনি।

খুলনার রূপসা নদীতে কার্গো ডুবি

খুলনার রূপসা নদীতে ৮শ’ টন ক্লিংকার (সিমেন্ট তৈরির কাঁচামাল) বোঝাই এমভি টুঙ্গিপাড়া নামের একটি কার্গো ডুবে গেছে। বুধবার সন্ধ্যার দিকে খানজাহান আলী সেতু সংলগ্ন রূপসা নদীতে এ কার্গো ডুবির ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। জাহাজটির মালিকশেখ সালাহ উদ্দিন জুয়েল। খুলনা নৌ পরিবহন মালিক গ্রুপ ও মংলা বন্দর ব্যবহারকারী সমন্বয় কমিটির মহাসচিব অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম জানান, মংলার হাড়বাড়িয়া এলাকায় অবস্থানরত বিদেশি জাহাজ থেকে সিমেন্ট তৈরির কাঁচামাল নিয়ে কার্গোটি খুলনার সেভেন রিংস সিমেন্ট ফ্যাক্টরির উদ্দেশ্যে রওনা হয়।সিমেন্ট ফ্যাক্টরির কাছাকাছি এসে তলা ফেটে কার্গোটি পানির নিচে তলিয়ে যায়। বুধবার রাত ৮টা পর্যন্ত উদ্ধার তৎপরতা শুরু হয়নি বলে জানা গেছে।

খুলনার গাজী মেডেকেল কলেজ হাসপাতালকে দশ লক্ষ টাকা অর্থদন্ড

অনাদায় ডা:গাজী মিজানুর রহমান সহ ৫ জনকে তিনমাসের কারাদন্ড

khulna-dr-mezan-13-10-16মেয়াদ উত্তীর্ণ ঔষধ সংরক্ষন, রোগীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় সহ নানাবিধ অভিযোগে খুলনার গাজী মেডেকেল কলেজ হাসপাতালকে দশ লক্ষ টাকা অর্থদন্ড অনাদায় ডা:গাজী মিজানুর রহমান সহ ৫জনকে তিনমাসের কারাদন্ড ।

আজ দুপুরে র্যা ব :৬ এর একটি দল বিশেষ অভিযানের পর ভ্রাম্যামান আদালতের ম্যাজিষ্টেট মো: ফিরোজ আহমেদ এই রায় প্রধান করেন। কাজী শাহনেয়াজ যে ভেজাল ঔষধ প্রস্তুত করতেন গাজী মেডেকেল কলেজ হাসপাতালে সেই ঔষধ পাওয়া যেত বলে অনেকেই অভিযোগ করেছে । ঘটনাস্থলে উপস্থিত জনতার দাবির পরিপেক্ষিতে ডা: গাজী মিজানুর রহমানকে আটক করা হয় । তাৎক্ষনিক ভাবে টাকা পরিশোধ করতে না পারায় ডা: গাজী মিজানুর রহমান সহ ৫ জনকে আটক করে নিয়ে গেছে র‌্যাাব:৬ ।

khulna-dr-mezan2-13-10-16অভিযান শেষে ম্যাজিষ্টেট মো: ফিরোজ আহমেদ জানান, মোয়াদ উত্তীর্ন ঔষধ হাসাপাতের ফ্রিজে সংরক্ষন, অনুমতি না থাকলেও ব্লাড ব্যাংক স্থাপন, রোগিদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়, বিনা কারনে রোগিদের আইসিইউতে রেখে টাকা আদায় করার অভিযোগে গাজী মেডেকেল কলেজ হাসপাতালের ম্যানেজিং ডাইরক্টের ডা: গাজী মিজানুর রহমান সহ ৫ জনকে অভিযুক্ত করে এই দশ লাখ টাকা অর্থদন্ড অনাদায়ে তিন মাসের করাদন্ড দেয়া হয়। অভিযুক্ত অন্যরা হলেন সুভাষ কুমার সাহা, এবিএম মাহবুবুল হক, হারুন অর রশিদ এবং জেমস তরুন। তাৎক্ষনিক ভাবে অর্থ পরিশোধ করতে না পারায় ডা:গাজী মিজানুর রহমান সহ ৫জনকেই আটক করে নিয়ে যায় র‌্যাব – ৬। গাজী মেডিকেল কলেজ হাসপাতালে অভ্যন্তরে ডেল্টা ফার্মেসীও মেয়াদ উত্তীর্ন ঔষধ রাখায় প্রতিষ্টানের মালিক নাসির উদ্দিনকে এক লাখ টাকা জরিমানা করা হয় ।

র‌্যাব – ৬ অধিনায়ক অতিরিক্ত ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম জানান রোগীদের ভর্তিও আগে বলা হয় তিন হাজার টাকা খরচ হবে । আর ভর্তিও পর ভর্তি ফি ৩ হাজার,সার্ভিস চার্জ ৩ হাজার, আবার ডাক্তার ফি ৩ হাজার মোট নয় হাজার টাকা নেয়া হয়। এছাড়া বিনা প্রয়োজনে আইসিইউতে রেখে দিয়ে রোগিদের কাছ থেকে অর্থ নেওয়ার প্রমান পাওয়া গেছে । বিভিন্ন পরীক্ষার রিপোর্টে ডাক্তারদের আগাম স্বাক্ষর নেয়ার প্রমান প্রত্র পাওয়া গেছে । এছাড়া  খুলনায় বেসরকারি গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে অভিযান চালিয়ে নষ্ট হয়ে যাওয়া ২২ ব্যাগ রক্ত জব্দ করেছে র‌্যাবের সদস্যরা। গত বুধবার (১২ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে র‌্যাব-১ এর ম্যাজিস্ট্রেট ফিরোজ আহমেদ ও র‌্যাব-৬ এর সহকারী পুলিশ সুপার এনায়েত মান্নানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। দুপুর পৌনে ২টা নাগাদও অভিযান চলছিল বলে জানান কর্মকর্তারা।

এর ম্যাজিস্ট্রেট ফিরোজ আহমেদ বলেন, ‘এখানে (গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে) কোনও অনুমোদিত ব্লাড ব্যাংক নেই। তারপরও এখান থেকে সংরক্ষণ করা ও নষ্ট হয়ে যাওয়া ২২ ব্যাগ ব্লাড জব্দ করা হয়েছে। এছাড়া প্যাথলজিতে পরীক্ষা-নিরীক্ষার জন্য কিছু মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট জব্দ করা হয়েছে। এ সব দিয়ে পরীক্ষা-নিরীক্ষার সঠিক তথ্য পাওয়া সম্ভব নয়। ফিরোজ আহমেদ আরও বলেন, ‘এখানে প্যাথলজি বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকের স্বাক্ষর ছাড়াই কর্মচারীদের স্বাক্ষরে রিপোর্ট দেওয়ার প্রমাণ পাওয়া গেছে। অভিযান এখনও অব্যাহত রয়েছে। তিনি আরও বলেন, ‘এখানে একটি আইসিইউ (ইনটেনসিভ কেয়ার ইউনিট) রয়েছে যেখানে সংশ্লিষ্ট চিকিৎসকের অনুমোদন নিয়ে রোগী রাখার নিয়ম রয়েছে। কিন্তু দেখা গেছে অনুমোদন ছাড়াই বেশ কিছু রোগী সেখানে আছে। তিনি বলেন, ‘এ ঘটনায় জড়িত থাকায় পাঁচজনকে শনাক্ত করা হয়েছে। এরা হলেন-হাসপাতালের মালিক গাজী মিজানুর রহমান, পরিচালক ডা. সুভাষ কুমার শাহা, উপ-পরিচালক (প্রসাশন) ডা. এবিএম মাহবুবুল হক, ল্যাব ইনচার্জ জেমস পি সরকার এবং ল্যাবের টেকনোলজিস্ট বাহারুল ইসলাম। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষকে ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারান্ড দেওয়া হয়েছে।

র‌্যাব-৬ এর সহকারী পুলিশ সুপার এনায়েত মান্নান জানান, র‌্যাব-১ এর তথ্যের ভিত্তিতে তারা এখানে অভিযানে সহযোগিতা করছেন। এখন পর্যন্ত ওই মেডিক্যাল কলেজ ও হাসপাতালে অনেক অনিয়মের প্রমাণ পাওয়া গেছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অপর একটি সুত্র জানাই ২০০৯ সালে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে এক স্কুল শ্লীলতাহানী হয়। এই ঘটনা এক সাংবাদিক সংবাদ পত্রিকায় প্রকাশ করলে ঐ সাংবাদিককে একটি মিথ্যা চাঁদাবাজী মামলা দিয়ে হয়রানী করে খোঁজ নিয়ে জানাযায় ঐ মামলার বাদী আলিমুজ্জামান ঘটনার সত্যতা শিকার করেন। তিনি বলেন আমাকে বিভীন্ন ভয় ভীতি দেখিয়ে ডা ঃ গাজী মিজান খুলনা থানায় একটি মিথ্যা মামলা করায়। আমি অনুতপ্ত হবে পুরো ঘটনা আদালতে এ্যাভিডিট দিয়েছি।

ডুমুরিয়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

ফুফুর বাড়িতে বেড়াতে গিয়ে লাশ হয়ে ফিরলো ৪ বছরের শিশু তুহিন সরদার। সে ডুমুরিয়া উপজেলার ভদ্রদিয়া গ্রামের আছাবুর সরদারের পুত্র। পারিবারিক সূত্র জানান, গত বুধবার সকালে পিতার সাথে উপজেলার কুলবাড়িয়া গ্রামে নিজ ফুফুর বাড়িতে বেড়াতে যায়। দুপুরে পিতা ও জামাই শহিদুল শেখের সাথে মৎস্য ঘেরে মাছ ধরতে যায়। শিশু তুহিনকে ঘেরের বেঁড়ীবাঁধের ওপর রেখে পিতা এবং জামাই মাছ ধরতে থাকে। সকলের অজান্তে সে পানিতে পড়ে যায়। এক পর্যায়ে তাকে না দেখতে পেয়ে খোঁজাখুজির পর পানির মধ্য থেকে ডুবন্ত অবস্থায় তাকে উদ্ধার করা হয়। মুমূর্ষাবস্থায় তাকে ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন। শিশু পুত্র তুহিনের আকস্মিক এ মৃত্যুতে পরিবার সহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents