৫:১০ অপরাহ্ণ - মঙ্গলবার, ২০ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / গাজীপুরের খবর

গাজীপুরের খবর

মুহাম্মদ আতিকুর রহমান আতিক-গাজীপুর, ১৩ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

গাজীপুর সিটির ১১৭টি ভবনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা

গাজীপুর মহানগরের টঙ্গী এলাকার ১১৭টি ভবনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে নোটিশ জারি করেছে গাজীপুর সিটি কর্পোরেশন। প্রাচীন এসব ভবন নির্মাণের পর সক্ষমতার মেয়াদ অতিক্রম করেছে বলে জানিয়েছেন গাজীপুর সিটি কর্পোরেশন টঙ্গী অঞ্চলের সহকারী প্রকৌশলী মোজাহিদুল ইসলাম।

তিনি বলেন, এসব ভবন নির্মাণ হয়েছে বহু বছর আগে। ভবনগুলোর নির্মাণসামগ্রী সক্ষমতার মেয়াদ অতিক্রম করেছে, কাঠামো হয়ে গেছে নড়বড়ে। এ ছাড়া অনেক ভবন মালিক রাজউক থেকে প্ল্যান অনুমোদন করিয়ে অনুমোদনের অতিরিক্ত বহুতল ভবন নির্মাণ করেছেন।

তবে নোটিশপ্রাপ্ত ভবন মালিকরা তাদের ভবন ঝুঁকিপূর্ণ নয় মর্মে সনদপত্র গ্রহণের জন্য অভিজ্ঞ প্রকৌশলী দিয়ে তা পরীক্ষা-নিরীক্ষা করে সিটি কর্পোরেশনে সেই রিপোর্ট জমা দিতে পারবেন বলেও জানান তিনি।

১২ অক্টোবর বুধবার সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল মতিন স্বাক্ষরিত নোটিশগুলো জারি করা হয়। আগামী বুধবারের মধ্যে ভবনের আর্কিটেকচারাল ডিজাইন, পাস করা প্ল্যান, ও সনদপত্র সংগ্রহ করে নোটিশের জবাব দিতে ভবন মালিকদের নির্দেশ দেওয়া হয়েছে।

ঝুঁকিমুক্ত সনদ জমা দেওয়ার নির্ধারিত সময় (আগামী বুধবার) অতিক্রম করার পর এসব ভবন ভেঙে ফেলার নোটিশ জারি করা হবে বলেও জানান সহকারী প্রকৌশলী মোজাহিদুল ইসলাম।

অপরদিকে গাজীপুর সিটি কর্পোরেশনের সিনিয়র নগর পরিকল্পনাবিদ স্থপতি মইনুল ইসলাম জানান, সিটি কর্পোরেশনের ভবনের প্ল্যান পাস করার অনুমোদন নেই। প্ল্যান পাস করবে রাজউক। অনেক ভবন মালিক অবৈধভাবে গাজীপুর সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের কাছ থেকে প্ল্যান অনুমোদন করিয়ে ভবন নির্মাণ করছেন। ফলে এসব ভবন হচ্ছে ঝুঁকিপূর্ণ। গাজীপুর মহানগরও ঝুঁকিপূর্ণ হয়েই গড়ে উঠছে।

নতুন এ মহানগরকে ঝুঁকিমুক্ত করে গড়ার লক্ষ্যেই এসব নোটিশ দেওয়া হচ্ছে।

এদিকে নোটিশ পেয়ে ভবন মালিকরা অনেকটাই কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছেন। টঙ্গী স্টেশন রোডের ১২ তলাবিশিষ্ট আবেদা মেমোরিয়াল হাসপাতাল ভবন, খাঁপাড়া এলাকার বলেশ্বর দিঘীর পাড়ের ফারুক মিয়া, আউচপাড়া এলাকার আলম হোসেনসহ কয়েকজন ভবন মালিকের সঙ্গে কথা বলার চেষ্টা করা হয়েছে। তারা সংবাদিকদের সঙ্গে কথা বলতে অস্বীকৃতি জানান।

গাজীপুরের কালীগঞ্জে ইলিশ মাছ ব্যবসায়ীকে জরিমানা

adalot-13-10-16গাজীপুরের কালীগঞ্জ বাজারের মাছ ব্যাবসায়ীরা সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ বিক্রি করছে।

এ সংবাদের ভিত্তিতে ১২ অক্টোবর  বুধবার দুপুরে উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ লতিফুর রহমান থানার ফোর্স নিয়ে কালীগঞ্জ বাজারে অভিযান চালিয়ে ১০ কেজি ইলিশ মাছসহ চান মোহন দাস নামের এক ব্যবসায়ীকে আটক করে মৎস্য অফিসে নিয়ে যায়। পরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মনিরুজ্জামান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ওই মাছ ব্যাবসায়ীকে এক হাজার টাকা অর্থদন্ড করে ছেড়ে দেন। পরে উদ্ধারকৃত মাছ বড়নগর এতিমখানা মাদ্রাসায় দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মৎস্য কর্মকর্তা। ওই ব্যবসায়ী পৌরসভার ৬নং ওর্য়াডের চান্দাইয়া গ্রামের মৃত সুরেশ চন্দ দাসের ছেলে

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents