৭:৪১ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার খবর

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার খবর

সোহেল রানা-বালিয়াকান্দি (রাজবাড়ী), ১৩ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

বালিয়াকান্দিতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে র‌্যালী

“দুর্যোগ ঝুকি কমাতে হলে কৌশল সমুহ বলতে হবে” এ প্রতিপাদ্য নিয়ে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে র‌্যালী অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের সামনে থেকে উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতানা, উপজেলা মৎস্য অফিসার খায়রুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার সাখাওয়াত হোসেনের নেতৃত্ব র‌্যালী বের করে। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বালিয়াকান্দির ধর্মতলা ছাত্র সংঘের পূর্ণমিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

b-kandi2-13-10-16“হে বন্ধু এসো শিক্ষার পথে, এসো কল্যাণে ও মানবতার পথে” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বুধবার সন্ধ্যায় রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে পুর্ণমিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়েছে।

ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের নিয়ে গঠিত ধর্মতলা ছাত্র সংঘ আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান, পুর্ণমিলনী ও বৃত্তি প্রদান অনুষ্ঠান ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুমারেশ বাছাড়ের সভাপতিত্বে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জঙ্গল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সমাধিনগর আর্য্য সংঘ বিদ্যা মন্দির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারদ কুমার বাছাড়, ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ডা. প্রণব কান্তি বিশ্বাস। এসময় ধর্মতলা ছাত্র সংঘের আহবায়ক ওয়াসিম বিশ্বাস, সভাপতি রাম প্রসাদ রংদার, সাধারন সম্পাদক হিরামন রংদার উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন, শশাঙ্ক বিশ্বাস। পুর্ণমিলনী ও জিপিএ-৫ প্রাপ্ত ১জন ও সাধারন ৫জনকে বৃত্তি প্রদান করা হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ব্যবস্থা গ্রহনের জন্য ওসিকে ইউএনওর পত্র
বালিয়াকান্দিতে গ্রাম্য শালিসে ৫১টি জুতা পেটা ও  জরিমানার ঘটনায় ৭জনের বিরুদ্ধে অভিযোগ

ফাতেহা অনুষ্ঠানে বসে কিয়াম করার প্রতিবাদ করায় ও ধাক্কাধাক্কির ঘটনায় মঙ্গলবার সন্ধ্যায় গ্রাম্য শালিসে প্রকাশ্যে দিবালোকে ৫১টি জুতা পেটা ও ৫হাজার টাকা জরিমানা করেছে গ্রাম্য শালিসদাররা। ঘটনাটি ঘটেছে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের ঢোলজানি বাজারে। জুতা পেটার শিকার হয়েছেন মোঃ লুৎফর রহমান শেখ (৪৫)। তার পিতার নাম আনসার শেখ। বাড়ী উপজেলার জঙ্গল ইউনিয়নের ধর্মতলা গ্রামে। তাকে স্থানীয় লোকজন আহত অবস্থায় উদ্ধার করে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করেছে। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দার আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জকে পত্র প্রেরণ করেছেন।

হাসপাতালে চিকিৎসাধীন মোঃ লুৎফর রহমান জানান, সোমবার জঙ্গল ইউনিয়নের অভয়নগর গ্রামের আজিমদ্দিন সেখের বাড়ীতে ফাতেহা ও দোয়া অনুষ্ঠান ছিল। মিলাদ ও দোয়া মাহফিলে ঢোলজানী বাজার মসজিদের ইমাম আজাদ বসে কিয়াম করে। এসময় সে বসে কিয়াম করার বিষয়ে প্রশ্ন করলে তাকে নানা ধরনের কথা বলে অপমানিত করে। অনুষ্ঠান শেষে তার সাথে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এনিয়ে মঙ্গলবার সন্ধ্যায় ঢোলজানি বাজার মসজিদের সামনে শালিসী বৈঠক বসে। ওজিউল্লাহের সভাপতিত্বে মসজিদ কমিটির সভাপতি আঃ মান্নান ভুইয়া, আজিম মিয়া, ফরহাদ মন্ডল, সাঈদ মিয়া, পারভেজ, শামসু, নজরুল মিয়া, মজিবর মিয়াসহ শালিসদাররা এঘটনার কারণে ৫হাজার টাকা জরিমানা ও ৫১টি জুতা পেটার রায় দেন। এসময় সভাপতি ওজিউল্লাহর নির্দেশে তৈয়ব আলী প্রকাশ্যে ৫১টি জুতা পেটা করে। এখবর এলাকায় ছড়িয়ে পড়লে উত্তেজনা দেখা দেয়। আহত অবস্থায় লোকজন তাকে উদ্ধার করে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করে। বুধবার সকালে অভয়নগর আনছার শেখের ছেলে মোহাম্মদ আলী বাদী হয়ে বালিয়াকান্দি থানায় ধর্মতলা গ্রামের তোতা মিয়ার ছেলে খলিল মিয়া, রহমান মিয়া, বারেক মুন্সির ছেলে আয়নাল মুন্সী, সামসুল মুন্সী, ভীমনগর গ্রামের হাচেন মিয়ার ছেলে তৈয়ব মিয়া, আফতাব শেখের ছেলে নজরুল শেখ, মোকাররম খানের ছেলে সিরাজ খানসহ ৭জনকে আসামী করে অভিযোগ দায়ের করেছে।

পারভেজ, শামসুসহ শালিসদাররা জানান, মসজিদের ইমামকে মারপিট করার কারণে ৩ গ্রামের লোকজনের উপস্থিতিতে শালিসে তাকে জুতা পেটা করে। এখন যারা শালিস করেছে তাদের নামে অভিযোগ না দিয়ে আমাদেরকে ফাঁসানোর চেষ্টা চলছে।
বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ মোঃ জাহিদুল ইসলাম পিপিএম জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত পুর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দার জানান, আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য থানার অফিসার ইনচার্জকে পত্র প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, উপজেলার বহরপুর ইউনিয়নের চরগুয়াদাহ গ্রামের এক যুবকের শালিসে চুল কেটে দেওয়ার ঘটনা ঘটলেও ভয়ে তারা মামলা করার সাহস পায়নি। বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বালিয়াকান্দিতে গভীর রাতে এক যুবককে আটকে পুলিশে দিয়েছে জনতা

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা শহরের শেখপাড়া এলাকার একটি মেহগনি বাগান থেকে বুধবার রাত ৪ টার দিকে এক যুবককে আটক করে পিটুনী দিয়ে থানা পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। ওই যুবকের নাম সৈয়দ রকিবুল ইসলাম সুমন (৩৫)। তার পিতার নাম সৈয়দ শহিদুল ইসলাম। বাড়ী রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের হরিহরপুর গ্রামে।

জানাগেছে, বালিয়াকান্দি শেখপাড়া গ্রামের সামাদ খার মেহগনি ও কলা বাগানের মধ্যে ওই যুবক রাত ৪ টার দিকে ঘোরাঘুুরি করছিল। এসময় স্থানীয় লোকজন দেখে তাকে আটক করে উত্তম-মাধ্যম দিয়ে বালিয়াকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খোন্দকার মশিউল আযম চুন্নুর বাসায় নিয়ে যায়। তাকে জিজ্ঞাসাবাদে অসংলগ্ন কথাবার্তা বললে বালিয়াকান্দি থানা পুলিশে সোপর্দ করে।

বালিয়াকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খোন্দকার মশিউল আযম চুন্নু জানান, স্থানীয় লোকজন তাকে দেখে আটক করতে গেলে দৌড়ে পালাতে চেষ্টা করে। তাকে আটক করে চোর থাপ্পর মেরে তার বাড়ীতে নিয়ে গেলে থানা পুলিশে খবর দিয়ে পুলিশের হাতে সোপর্দ করে।

বালিয়াকান্দিতে গ্রাম্য শালিসে গৃহবধুকে ২৬ দোররা মেরে সমাজচ্যুত থেকে রক্ষা

গ্রাম্য শালিসে মাথার চুল কর্তন ও জুতা পেটার ঘটনার রেশ কাটতে না কাটতেই সমাজচ্যুত থেকে বাচিয়ে দিতে এবার এক গৃহবধুকে ২৬টি দোররা মারার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সন্ধায় রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের সারুটিয়া গ্রামে।

জানাগেছে, উপজেলার ইসলামপুর ইউনিয়নের সারুটিয়া পশ্চিমপাড়া গ্রামের মাতবররা অনৈতিক কাজের জন্য দীর্ঘদিন আগে ওই গৃহবধুর পরিবারকে সমাজচ্যুত করে। ওই পরিবারকে কোন প্রকার সামাজিক কর্মকান্ডে ডাকা হয় না। দীর্ঘদিন এভাবে চলার পর বৃহস্পতিবার গ্রামের মাতুব্বররা এক শালিসের আয়োজন করে। সেখানে সারুটিয়া পশ্চিমপাড়া মসজিদের ইমাম আবু সাঈদ ওই গৃহবধুকে দোষী সাব্যস্ত করে জুতা পেটার রায় দেন। তাৎক্ষনিক ভাবে প্রকাশ্যে দিবালোকে জনসম্মুখে তওবা পড়ানোসহ ২৬টি দোররা মারা হয়।

এ ব্যাপারে মাতুববর একেন আলী জানান, ইমাম সাহেব ওই গৃহবধুকে জিজ্ঞাসাবাদ করেন, তিনি দোষী কিনা। সে দোষ স্বীকার করায় জুতা পেটার এ রায় দেন। তবে জুতা পেটা না করে গামছা পেচিয়ে ২৬টি বারি মারা হয় এবং সমাজে সকলের সাথে চলার অনুমতি দেওয়া হয়।

ওই গৃহবধু জানান, তাদেরকে সমাজচ্যুত করা হয়। এ থেকে বাঁচতে শালিসে যে রায় প্রদান করে তা মেনে নিতে হয়েছে। তিনি ভয়ে আর কিছু বলতে রাজি হননি।

বালিয়াকান্দিতে একদিনে ৩জনের আত্মহত্যার চেষ্টা

বৃহস্পতিবার রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলাতে একদিনে ৩জন আতœহত্যার চেষ্টা চালিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

বালিয়াকান্দি হাসপাতালের জরুরী বিভাগ সুত্রে জানাগেছে, উপজেলার বহরপুর ইউনিয়নের চরগুয়াদাহ গ্রামের শারমিন আক্তার (১৬), জামালপুর ইউনিয়নের ভাটিখালকুলা গ্রামের মান্নান শেখ (২২), বালিয়াকান্দি গ্রামের শারমিন (২৫) বিষপান, গুলপান ও ঘুমের ট্যাবলেট খেয়ে আতœহত্যার চেষ্টা চালায়। পরিবারের লোকজন তাদেরকে উদ্ধার করে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করেছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents