১:৪৬ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ২২ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / ভাগ্যোন্নয়নে বর্তমান সরকার এখনও ভর্তুকি অব্যাহত রেখেছে : ভূমিমন্ত্রী

ভাগ্যোন্নয়নে বর্তমান সরকার এখনও ভর্তুকি অব্যাহত রেখেছে : ভূমিমন্ত্রী

এস, এম, আজিজুল হক, স্টাফ রিপোর্টার-পাবনা, ১৩ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):  আজ ঈশ্বরদীর লক্ষ্মীকুন্ডা ইউনিয়ন পরিষদে প্রণোদনা কর্মসূচি ২০১৬ এর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি বলেছেন, বর্তমান সরকার কৃষকদের ভাগ্য পরিবর্তন করেছে। তাদের ভাগ্যোন্নয়নে সরকার এখনও ভর্তুকি অব্যাহত রেখেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষক-শ্রমিকদের ভাগ্যোন্নয়নে যেখানে ভর্তুকি দিয়ে যাচ্ছেন, সেখানে দুর্নীতিবাজ প্রতারকদের অপকর্ম কোনোভাবেই বরদাস্ত করা হবে না।

মন্ত্রী শরীফ সংশ্লিষ্টদের প্রকৃত তালিকাভুক্ত ও ক্ষতিগ্রস্ত প্রান্তিক কৃষকদের সরকারি প্রণোদনা দেয়ার নির্দেশ দিয়ে বলেন, দেশে প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষতিগ্রস্থ প্রান্তিক কৃষকদের মাঝে চলতি বছরের খরিপ-২ মৌসুম ও রবি মৌসুমের জন্য প্রতি ক্ষতিগ্রস্ত কৃষকদের জন্য ১ কেজি সরিষা বীজ, ২০ কেজি ডিএপি সার, এমওপি সার ১০ কেজি এবং ভুট্টার জন্য ২ কেজি বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার এবং খেসারীর জন্য ৮ কেজি বীজ, ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

তিনি বলেন, লক্ষ্মীকুন্ডা ইউনিয়নের ১০৪০ জন, পাকশী ইউনিয়নের ১২০ জন ও সাঁড়া ইউনিয়নের ২৫০ জন প্রান্তিক সুবিধাভোগী কৃষক এসব প্রণোদনা সম্পূর্ণ বিনামূল্যে গ্রহণ করেন। ভূমিমন্ত্রী সরকারি প্রণোদনার তালিকা তৈরির সময় কাউকে কোন টাকা পয়সা দিতে বারণ করেন এবং প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত সকলের কাছে কেউ অসুদপায় অবলম্বন করেছে কিনা জানতে চান।

মন্ত্রী পরে ঈশ^রদী কার্যালয় প্রাঙ্গণে জাতীয় ইঁদুর নিধন অভিযান ২০১৬ এর উদ্বোধন ঘোষণা করেন এবং আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে ঈশ^রদি উপজেলা কার্যালয়ের প্রাঙ্গনে বাংলাদেশ ফায়ার সার্ভিস প্রদর্শিত ভূমিকম্প উত্তর উদ্ধার কার্যক্রমের মহড়া প্রত্যক্ষ করেন।

লক্ষ্মীকুন্ডা ইউনিয়নের চেয়ারম্যান আনিসুর রহমান বিশ^াসের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিভূতি ভূষণ সরকার, ঈশ^রদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ, ঈশ^রদী উপজেলা চেয়ারম্যান মখলেছুর রহমান মিন্টু, ঈশ^রদী উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার এ.এ. মাসুম বিল্লাহ, পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশীর আহমেদ বকুল, ঈশ^রদী থানা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক গোলজার হোসেন, ঈশ^রদী থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জুলমত হোসেন বক্তৃতা করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents