১২:৪২ অপরাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / সেরা তথ্য প্রযুক্তি উদ্যোক্তারা ৮ কোটি টাকা ও সফটওয়্যার টেকনোলজি পার্কে জায়গা বরাদ্ধ দেয়া হবে : পলক

সেরা তথ্য প্রযুক্তি উদ্যোক্তারা ৮ কোটি টাকা ও সফটওয়্যার টেকনোলজি পার্কে জায়গা বরাদ্ধ দেয়া হবে : পলক

ঢাকা, ১৩ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারের সফটওয়ার টেকনোলজি পার্কের কনফারেন্স রুমে  সিডসস্টারস্‌ ওয়ার্ল্ড কতৃক আয়োজিত সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, আন্তর্জাতিক পর্যায়ের স্টার্টআপ প্রতিযোগিতা ‘সিডস্টারস ওয়ার্ল্ড স্টার্টআপ প্রতিযোগিতা’। আন্তর্জাতিক পর্যায়ে যারা বাংলাদেশ থেকে বিজয়ী হবেন তাদের জন্য দেশেও থাকবে সম্মানের ব্যবস্থা। স্টার্টআপ বিজয়ীদের দেওয়া হবে ৮ কোটি টাকা। এছাড়াও উদ্যোক্তাদের সফটওয়্যার টেকনোলজি পার্কে জায়গা বরাদ্ধ দেয়া হবে।

প্রতিমন্ত্রী বলেন, সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং বেটার স্টোরিজ বাংলাদেশ এর যৌথ উদ্যোগে দ্বিতীয় বারের আয়োজিত হতে যাচ্ছে‘সিডস্টারস্‌ ওয়ার্ল্ড ২০১৬’প্রতিযোগিতার আঞ্চলিক পর্ব। বিজয়ীরা আন্তর্জাতিক পর্যায়ে যে পরিমান অর্থ পাবেন,দেশেও তাদের সমপরিমান অর্থ দেয়া হবে। যে সকল তরুণ আইসিটি উদ্যোক্তারা নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তাদেরকে আঁতুর ঘর থেকে তুলে এনে সাফল্যের পথে এগিয়ে দিতে বরাবরই আইসিটি ডিভিশনের ভূমিকা রয়েছে।

সম্মেলনে বক্তরা বলেন, প্রযুক্তির টেকসই উদ্ভাবনী উদ্যোগে ১০ লাখ মার্কিন ডলার বিনয়োগ করতে বিশ্বের ৬৫ টি দেশে উদ্ভাবনী প্রকল্প উপস্থাপন প্রতিযোগিতার আয়োজন করে সুইজারল্যান্ড ভিক্তিক স্টার্টআপ প্রতিষ্ঠান সিডস্টারস্‌। এ প্রতিযোগিতায় বাংলাদেশের অবস্থান সুসংহত করাতেই এ আয়োজন করা হয়েছে।

সিডস্টারস্‌ ওয়ার্ল্ডের এশিয়া অঞ্চলের প্রতিনিধি নিক ফেনেক বলেন, সিডস্টারস্‌ ওয়ার্ল্ড সারাবিশ্বে এমন কিছু র্স্টার্টআপের সন্ধান করছে যারা নিজেদের আঞ্চলিক সমস্যাগুলো সমাধানে কাজ করছে এবং বৈশ্বিকভাবে ব্যবসায়িক উদ্দেশ্যে নিজেদের পরিচিতি তুলে চাইছে তাদের সহায়তার জন্য কাজ করছে। আমি মনে করি স্টার্টআপ দেশ হিসেবে বাংলাদেশ হবে বিশ্বের রোল মডেল।

আঞ্চলিক পর্যায়ের সেরা ১২টিরও বেশি সেরা স্টার্টআপগুলো ২০১৬ সালে সুইজারল্যান্ডে অনুষ্ঠিত চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবে। বিজয়ীর জন্য থাকছে সর্বোচ্চ ৫ লাখ ডলার পুরস্কার।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দুই পর্বে অনুষ্ঠিত হবে সিডস্টারস্‌ ওয়াল্ড প্রতিযোগিতা। চলতি মাসের ১৫ অক্টোবর পর্যন্ত অনলাইনে নিবন্ধন করা যাবে।

মূল প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে (Registration link:bit.do/sswdhaka, Exclusive Entry Code For Bangladesh: SSW_Dhaka_2016) লিংকে গিয়ে নিবন্ধন করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন  হাইটেক হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বেটার স্টোরিজ এর ব্যবস্থাপনা পরিচালক মিনহাজ আনোয়ার এবং সিডস্টারস্‌ ওয়ার্ল্ড প্রোগ্রাম লিড শাহরিয়ার রহমান।

সারাবিশ্বের স্বনামধন্য কিছু প্রতিষ্ঠান যেমন- এমইএসটি, গুগল ফর এন্টারপ্রেওনারস এবং মাইক্রোসফটের সাথে যৌথভাবে সিডস্টারস উদীয়মান স্টার্টআপগুলোকে শনাক্ত ও আঞ্চলিকভাবে সহায়তা করার জন্য কাজ করে যাচ্ছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents