১২:৩৩ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / জনগণের কাছে দ্রুত সেবা দিতে ‘বিডি পুলিশ হেল্প লাইন’ নামে নতুন মোবাইল অ্যাপ্লিকেশন চালু করলো আইজিপি

জনগণের কাছে দ্রুত সেবা দিতে ‘বিডি পুলিশ হেল্প লাইন’ নামে নতুন মোবাইল অ্যাপ্লিকেশন চালু করলো আইজিপি

ঢাকা, ১৩ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সকালে পুলিশ সদরদপ্তরে  জনগণের কাছে দ্রুত সেবা দিতে ‘বিডি পুলিশ হেল্প লাইন’ নামে নতুন মোবাইল অ্যাপ্লিকেশন চালু করেছে পুলিশ। আইজিপি এ কে এম শহীদুল হক এর উদ্বোধন করেন। এসময় পুলিশ প্রধান বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জনগণের কাছে দ্রুত সেবা পৌঁছে দিতে অ্যাপসটি চালু করা হয়েছে। এটি গুগোল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে। খুব শিগগির অ্যাপেল অ্যাপ স্টোরেও এটি পাওয়া যাবে। যে কেউ অ্যানড্রয়েট অথবা আইফোনে অ্যাপটি ডাউনলোড করে রেজিস্টার্ড অথবা অ্যানোয়েনম্যাস ইউসার হিসেবে ব্যবহার করতে পারবেন।

আইজিপি বলেন, অ্যাপটি ব্যবহার করে অপরাধ ও অপরাধী সম্পর্কে যে কোনো তথ্য সরাসরি থানার ওসিকে জানাতে এবং সেবার অনুরোধ পাঠানো যাবে। তথ্য প্রদানকারী কোন ঘটনার সঙ্গে সম্পর্কিত যে কোন ছবি, ভিডিও এবং ভয়েসও পাঠাতে পারবেন। তথ্যদাতার বার্তাটি সয়ংক্রিয়ভাবে একইসাথে জেলার সার্কেল সহকারী পুলিশ সুপার, পুলিশ সুপার, রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) এবং মহানগর বার্তাটি পুলিশের ক্ষেত্রে জোনাল সহকারী কমিশনার (এসি), উপকমিশনার (ডিসি), পুলিশ কমিশনার এবং উভয় ক্ষেত্রে বাংলাদেশ পুলিশের সদর দপ্তরে গৃহীত হবে।

শহীদুল হক বলেন, অ্যাপটির মাধ্যমে তদারককারী কর্মকর্তা প্রাপ্ত তথ্যর ভিত্তিতে গৃহীত ব্যবস্থার সরাসরি মনিটারিং এবং এ সংক্রান্তে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিতে পারবেন। জেলার পুলিশ সুপার এসপি এবং মহানগরের ক্ষেত্রে উপকমিশনার (ডিসি) গৃহীত ব্যবস্থা মনিটরিং করবেন।

পুলিশ প্রধান বলেন, অ্যাপটির আরেকটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল- এটি জনগণ ও পুলিশের মধ্যে ইনটারেকটিভ ইন্টারফেস হিসেবে কাজ করবে। প্রয়োজনীয় পুলিশ তথ্য প্রদানকারী বা সেবা প্রত্যাশী ব্যক্তির সঙ্গে যোগাযোগের জন্য যোগাযোগের বিস্তারিত চাইতে পারবেন। তথ্য প্রদানকারী তার বার্তার উপর গৃহীত ব্যবস্থা দেখতে পারবেন। অ্যাপটির ব্যবহারকারী খুব দ্রুত এবং সহজে তাদের সমস্যা ও তথ্যাদি পুলিশকে জানাতে পারবেন। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে পুলিশ কর্তৃক গৃহীত কার্যক্রম পদক্ষেপ ঊর্দ্ধতন পুলিশ কর্মকর্তা অ্যাপটির মাধ্যমে সরাসরি মনিটারিং করতে পারবেন। এতে পুলিশের কাজের গতি বাড়বে এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক মঈনুর রহমান চৌধুরী, অতিরিক্ত মহাপরিদর্শক ফাতেমা বেগম, ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক মোখলেছুর রহমান সহ পুলিশের ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents