৫:৩৬ অপরাহ্ণ - বুধবার, ১৯ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / গাজীপুরের খবর

গাজীপুরের খবর

মুহাম্মদ আতিকুর রহমান আতিক-গাজীপুর, ১২ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

গাজীপুর আওয়ামী লীগ মোজাম্মেল আবারও সভাপতি, সবুজ সাধারণ সম্পাদক

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী ও বর্তমান সভাপতি আ ক ম মোজাম্মেল হককে সভাপতি এবং ইকবাল হোসেন সবুজকে সাধারণ সম্পাদক করে গাজীপুর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি শিগগিরই ঘোষণা করা হবে।

৮ অক্টোবর শনিবার রাতে গণভবনে এ-সংক্রান্ত বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই সিদ্ধান্ত দিয়েছেন বলে একাধিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শীর্ষ নেতাদের অনেকেই সে বৈঠকে উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের কয়েক নেতার বরাত দিয়ে ইকবাল হোসেন সবুজ বলেন, ‘বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা আমাকে জেলা সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করেছেন এমন খবর দিয়েছেন মির্জা আজম, আহম্মদ হোসেনসহ আওয়ামী লীগের বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা।’

বৈঠকে উপস্থিত ছিলেন এমন একজন কেন্দ্রীয় নেতা জানান, নতুন কমিটি গঠন এবং গাজীপুরে আওয়ামী লীগের আগামী দিনের তৎপরতা বিষয়ে গুরুত্বপূর্ণ কিছু নির্দেশনা দেন দলীয় সভানেত্রী।

গাজীপুরে তালায় সুপার গ্লু লাগিয়ে অভিনব কায়দায় চুরি

gazipur2-12-10-16গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় ১২ অক্টোবর বুধবার সকালে প্রকাশ্য দিবালোকে তালায় সুপার গ্লু লাগিয়ে অভিনব কায়দায় দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে।

মামলা ও অনুসন্ধানে জানা যায়, এক শ্রেণীর মাদকসেবী গাড়ীর হেলপারসহ বিভিন্ন পরিবহনের শ্রমিক পরিচয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় মাদক বিক্রি, চুরি ও ছিনতাইসহ বিভিন্ন অপকর্ম চালিয়ে যাচ্ছেন।

চন্দ্রা ত্রিমোড় বাসষ্টেশনে আনিছ এন্টারপ্রাইজ নামে উপজেলার কালামপুর গ্রামের আফাজ উদ্দিনের পুত্র বাদশা মিয়ার একটি দোকান আছে। তিনি দীর্ঘদিন যাবৎ ওই দোকানে ফ্লেক্সিলোড ও ডাচ্ বাংলা ব্যাংকের বিকাশ ব্যাংকিং এর ব্যবসা করে আসছেন। প্রতিদিনের মতো বুধবার সকালে তিনি দোকানের তালা খোলতে গিয়ে দেখেন কারা যেন তালায় সুপার গ্লু আঠা লাগিয়ে রেখেছেন। এসময় তিনি মোবাইল কার্ড, নগদ টাকা, বিকাশ ও ফ্লেক্সিলোডের টাকা লোড করা ৯টি মোবাইলসেটসহ বিভিন্ন মালামাল ভর্তি একটি প্লাস্টিকের ব্যাগ তার পাশে রেখে কৌশলে তালা খোলতে চেষ্টা করেন। ওই ফাঁকে পূর্ব থেকে উৎপেতে থাকা চোরেরা ২০ হাজার টাকার মোবাইল কার্ড, নগদ ৩৫ হাজার টাকা, ফ্লেক্সিলোড ও বিকাশের সাড়ে ৪ লক্ষাধিক টাকা লোড করা ৯টি মোবাইল সেটসহ সাড়ে ৬ লক্ষাধিক টাকা মূল্যের বিভিন্ন মালামাল ভর্তি প্লাস্টিকের ওই ব্যাগটি চুরি করে চম্পট দেয়। এ ঘটনায় ওই দোকানের মালিক বাদশা মিয়া বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

কালিয়াকৈর থানার ওসি মোঃ আব্দুল মোতালেব মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে দোকানের মালিক বাদশা মিয়া বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেছেন। আসামীদের গ্রেফতার ও চোরাই মাল উদ্ধারে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

গাজীপুরে ডিবির হাতে সেনা সদস্য লাঞ্ছিত

gazipur3-12-10-16গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার বেড়াইদেরচালা এলাকায় জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যদের হাতে এক সেনা সদস্য লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ১১ অক্টোবর মঙ্গলবার দুপুরে উপজেলার বেড়াইদেরচালা এলাকায় ওই সেনা সদস্যের বাড়িতে এ ঘটনা ঘটে।

ডিবি পুলিশের হাতে লাঞ্ছিত ওই সেনা সদস্য মোঃ আব্দুর রউফ জানান, তিনি রাজশাহী সেনানিবাসে নন কমিশন্ড অফিসার (এনসিও) কর্পোরাল পদে কর্মরত। তিনি গত ৪ অক্টোবর মঙ্গলবার এক মাসের ছুটিতে বেড়াইদের চালার নিজ বাসায় এসেছেন।

দুপুরে ছেলেকে বাথরুমে গোসল করাচ্ছিলেন। এসময় সাদা পোশাকে ডিবি পুলিশের কয়েকজন সদস্য কাউকে কিছু না বলে বাড়ির ভেতর ঢুকে পড়ে এবং সোজা বাথরুমে চলে আসে।

লাঞ্ছিত ওই সেনা সদস্য জানান, ডিবির সদস্যরা তার কাছে জানতে চান তিনি স্বাধীন কিনা। তিনি স্বাধীন নন এবং তিনি একজন সেনা সদস্য পরিচয় দেয়া সত্ত্বেও ডিবি পুলিশের ওই সদস্যরা তাকে জেরা করতে থাকেন। পরে বাইরে বেরিয়ে তাদের পরিচয় জানতে চাইলে তারা উত্তেজিত হয়ে আমাকে সজোরে চরথাপ্পড় মারতে থাকেন।

তিনি আরো জানান, সেনা সদস্য পরিচয় দেওয়া সত্ত্বেও ওই ডিবি সদস্যরা তাকে অশালীন ভাষায় গালিগালাজ করতে থাকেন। এ সময় তারা বলতে থাকেন ‘তোকে এখনি হ্যান্ডকাফ পরিয়ে নিয়ে যাব। কিছুই করতে পারবি না।’

সেনা সদস্য আব্দুর রউফ জানান, বিষয়টি আমাদের বাহিনীর ঊদ্ধর্তন কর্তৃপক্ষকে জানিয়েছি। এখন যা করার উনারাই করবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সেনা সদস্য জানান, বিষয়টি আমরা তদন্ত করে দেখছি। এখনই কিছু বলা যাবে না। ঘটনা সত্যি হলে অবশ্যই আমরা ব্যবস্থা নিব।

সাংবাদিকরা বিষয়টি জানতে পেরে ওই ডিবি পুলিশের টিমে থাকা উপ-পরিদর্শক (এসআই) আলমগীরের কাছে বিষয়টি জানতে চাইলে ‘ভুল বুঝাবুঝি হয়েছে’ বলে ঘটনাস্থল থেকে তাড়াতাড়ি চলে যান বলে জানা গেছে।

গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন জানান, স্বাধীন নামের চিহ্নিত এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করতে আমরা ওই এলাকায় অভিযান পরিচালনা করি। এসময় আব্দুর রউফ নামের ওই সেনা সদস্যের সাথে দেখা হলে জিজ্ঞেস করি স্বাধীনের বাড়ি কোনটা? পরে জানতে পারি স্বাধীন ও রউফের বাড়ি এক সাথে। তবে আমার সাথে নয় আমাদের এক কনস্টেবলের সাথে একটু কথা কাটাকাটি হয়েছিল। প্রশাসনের একজন লোক হয়েও তিনি ওই মাদক ব্যবসায়ীকে প্রশ্রয় দিচ্ছেন এটা খুবই দুঃখ জনক।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, স্বাধীন নামে এক মাদক ব্যবসায়ীকে ধরতে যান ডিবির ওই দলটি। কোনো রকম পরিচয় নিশ্চিত না হয়েই তারা ওই সেনা সদস্যের বাড়িতে ঢুকে পড়েন।

শাহজাহান নামে স্থানীয় এক প্রত্যক্ষদর্শী জানান, ডিবি পুলিশের সদস্যরা যে আচরণ করছেন তা ভাষায় বর্ণনা করার মতো না। একজন সাধারণ মানুষকে কোনো অপরাধ ছাড়া এভাবে হেনস্থা করা নজিরবিহীন।

গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক আমির হোসেন জানান, এটা একটা সিম্পল (সাধারণ) ঘটনা। আমাদের টিম মূলত ওই এলাকায় এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করতে গিয়েছিল। সেখানে ওই সেনা সদস্যের সাথে একটু ‘ভুল বুঝাবুঝি হয়েছে’। এর বেশি কিছু না। তবে এই সুযোগে ওই মাদক ব্যবসায়ী পালিয়ে যেতে সক্ষম হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents