১:১২ অপরাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ঝিনাইদহের খবর

ঝিনাইদহের খবর

জাহিদুর রহমান তারিক-ঝিনাইদহ, ১২ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): 

ঝিনাইদহে এবার রহিমা খাতুনের বাল্যবিয়ের অনুমতি

ঝিনাইদহের মহেশপুরে উপজেলায় বাল্যবিয়ের জন্য লিখিত অনুমতি দেয়ার অভিযোগ উঠেছে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার বিরুদ্ধে।

জানা গেছে, উপজেলার রামচন্দ্রপুর গ্রামের আনারুল ইসলামের মেয়ে রহিমা খাতুনের (১৪) বিয়ের লিখিত অনুমতি দিয়েছেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাইফুল ইসলাম। রহিমা খাতুন বামনগাছি দাখিল মাদরাসার ৯ম শ্রেণির ছাত্রী।

এ বিষয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাইফুল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে তিনি বাল্যবিয়ের লিখিত অনুমতি দেয়ার কথা স্বীকার করেন। তিনি আরো বলেন, উপজেলা নির্বাহী অফিসার জনাব আশাফুর রহমানের নির্দেশে তিনি রহিমাকে বিয়ের লিখিত অনুমতি দিয়েছেন।

ঝিনাইদহে শারদীয়া দূর্গোৎসব উদ্বোধন দরিদ্র মানুষের মাঝে বস্ত্র বিতরন ও আলোচনা সভা

jhenidah-puja-12-10-16ঝিনাইদহের সদর উপজেলার হরিশংকরপুর ইউনিয়নের শুতুলিয়া মন্দিরে শারদীয়া দূর্গোৎসব উদ্বোধন ,সকল ধর্মের দরিদ্র মানুষের মাঝে বস্ত্র বিতরন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ পূজা উদযাপন কমিটির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি প্রাক্তন সদর উপজেলা চেয়ারম্যান কনক কান্দি দাস এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস ছামাদ ।

এসময় অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার এর স্বধর্মীনী,জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার , জেলা প্রশাসক এর স্বধর্মীনী,অতিরিক্ত জেলা প্রশাসক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান প্রমূখ।

রবিবার রাত সাড়ে আটটার সময় উদ্বোধনী অনুষ্ঠানে খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস ছামাদ শারদীয়া শুভেচ্ছা জানান ও পূজা পালনে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

আলোচনা শেষে প্রধান অতিথি খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস ছামাদ সহ অতিথিবৃন্দ সকল ধর্মের দরিদ্র মানুষের মাঝে বস্ত্র বিতরন করেন।

সার্বিক ভাবে সহযোগিতা করেন হরিশংকরপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুলালাহ আল মাসুম।এছাড়াও অতিথিবৃন্দ রাতেই জেলা শহরের হামদহ কালিতলা সার্বজনীন দূর্গাপূজা মন্দির, কেন্দ্রীয় বারোয়ারী সার্বজনীন দূর্গাপূজা মন্দির,বদনপুর দূর্গাপূজা মন্দির ও কালিচরনপুর দূর্গাপূজা মন্দিরে শারদীয়া দূর্গোৎসব উদ্বোধন ,সকল ধর্মের দরিদ্র মানুষের মাঝে বস্ত্র বিতরন করেন ও আলোচনা সভায় শারদীয়া শুভেচ্ছা জানান।

ঝিনাইদহের বিভিন্ন শারদীয় দূর্গা পুজা পরিদর্শন করেছেন আব্দুল হাই এমপি

jhenaidah-mp-puja-mondop-visite-12-10-16ঝিনাইদহের শৈলকুপা উপজেলা ও পৌর এলাকার বিভিন্ন শারদীয় দূর্গা পুজা মন্দির পরিদর্শন করেছেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের সংসদ সদস্য আব্দুল হাই। দুপুর থেকে রাত পর্যন্ত তিনি সফর সঙ্গী নিয়ে দলবদ্ধভাবে পুজা মন্দিরগুলো পরিদর্শন করেন।

এ সময় তার সাথে আরো উপস্থিত ছিলেন শৈলকুপা উপজেলা চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেন সোনা, পৌর মেয়র কাজী আশরাফুল আজম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোস্তফা আরিফ রেজা মন্নু, উপজেলা ভাইস চেয়ারম্যান শামীম হোসেন মোল¬া, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা নাসরিন লিপি।

jhenaidah-mp-puja-mondop-visite2-12-10-16এছাড়াও আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এম হাকিম আহমেদ, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম শিমুল, জেলা ছাত্রলীগের সভাপতি শাকিল আহমেদ, আওয়ামীলীগ নেতা তৈয়বুর রহমান খান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আর রশিদ শামীম, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জুয়েল পারভেজ কর্নেল, সাধারণ সম্পাদক রাজিব বাহাদুর, কৃষকলীগের সভাপতি জাহিদুন্নবী কালু, উপজেলা ছাত্রলীগের সভাপতি দিনার বিশ্বাস, সাধারণ সম্পাদক শাওন শিকদার, পৌর ছাত্রলীগের সভাপতি মহিদুল ইসলাম মন্নু, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে তিনি উপজেলার ১০২ টি পুজা মন্দিরকে ১৫ হাজার ৫ শত টাকা করে আর্থিক অনুদান প্রদান করেন।

ঝিনাইদহের মিঠু হত্যার আসামীরা প্রকাশ্যে ভয়ে গ্রামছাড়া বাদীসহ পরিবারের ৮ সদস্য

dead-mithu-kaligang-12-10-16ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সুবর্ণসরা গ্রামের মনিরুজ্জামান মিঠু হত্যা মামলার চাজসিটভুক্ত আসামীরা এখন প্রকাশ্যে চলাফেরা করছে। এ মামলার তিন আসামী ইমরান হোসেন, আইয়ূব গাজী ও আকবর বিশ্বাস জেল হাজতে থাকলেও বাকী ১৫ আসামী প্রকাশ্যে চলাফেরা করছে।

অনেক সময় স্থানীয় বাজারে ক্যাম্প পুলিশের সাথে আসামীদের আড্ডা দিতে দেখা যায়। আসামীরা গ্রেফতার না হওয়ায় বাদী আক্কাচ আলীসহ তার পরিবারের ৮ সদস্য দীর্ঘদিন ধরে গ্রামছাড়া। মামলা তুলতে অব্যাহত হুমকীর মুখে বাদীসহ পরিবারের পুরুষ সদস্যরা বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন বলে অভিযোগ।

বাদী আক্কাচ আলী লিখিত অভিযোগ উল্লেখ করেছেন, ২০১৫ সালের ১৯ ডিসেম্বর লুচিয়া গ্রামের মাঠে দিনে দুপুরে মনিরুজ্জামান মিঠু (৩৫) কে আসামীরা কুপিয়ে ও গুলি করে হত্যা করে। এ সময় মিঠু পুকুরে মাছের খাবার দিচ্ছিলেন। নিহত মিঠু কালীগঞ্জ উপজেলার সুবর্ণসরা গ্রামের আতিয়ার রহমানের ছেলে। এ ঘটনায় নিহতর ভাই আক্কাচ আলী বাদী হয়ে ১৮ জনকে আসামী করে কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

কালীগঞ্জ থানা পুলিশের এসআই এসএম আশরাফুল আলম তদন্ত শেষে ২০১৬ সালের ৬ জুলাই আসামীদের বিরুদ্ধে আদালতে চার্জসিট দাখিল করেন। আদালত থেকে আসামীদের নামে ওয়ারেন্ট ইস্যু করা হলেও ৩ জন ব্যতিত বাকী আসামীদের পুলিশ গ্রফতার করতে ব্যার্থ হয়।

শুধু মিঠু হত্যা নয়, আসামীদের বিরুদ্ধে যশোর কতোয়াল থানায় সেশন ৮৩/১৬ ও কালীগঞ্জ থানায় জিআর ২২৫ নং মামলার ওয়ারেন্ট রয়েছে। বাইরে থাকা আসামীরা দুধর্ষ বোমাবাজ ও বিভিন্ন অপরাধের সাথে জড়িত। গত ৩০ মার্চ বোমা তৈরীর সময় মিঠু হত্যা মামলার আসামী ইবাদুল নিহত হন।

ঝিনাইদহ ও যশোরের সীমান্ত হওয়ায় তারা দুই জেলায় অপরাধ কর্মকার্ন্ড চালিয়ে যাচ্ছেন। অভিযোগ পাওয়া গেছে, মিঠু নিহত হওয়ার পর সুবর্ণসরা পুলিশ ক্যাম্পে বিভিন্ন সময় আক্তার হোসেন, ইমদাদ হোসেন ও অমল কুমার তদন্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। কিšুÍ তারা কেও আসামী গ্রেফতারের বিষয়ে আন্তরিক ছিলেন না বলে অভিযোগ।

এ সব পুলিশ কর্মকর্তাদের সাথে আসামীদের দহরম মহরম গড়ে ওঠায় তারা পার পেয়ে যাচ্ছেন। আসামী অশোক মজুমদার ও সাক্কার বিশ্বাস সুবর্ণসরা বাজারে প্রতিনিয়ত বসে আড্ডা দেয় বলে অভিযোগ।

এছাড়াও আসামী আত্তাপ, সরোজিৎ, নিরঞ্জন ঘোষ, ঝন্টু, একিন গাজী, রবিউল, জামাল, নির্মল, ইমদাদুল, জালাল, টুরে মিন্টু, শামছুল ও অসীম ঘোষও এলাকায় ঘোরাঘুরি করছেন।

এদের হুমকীতে বাদী আক্কাচ আলী, টিপু, রাজ্জা বিশ্বাস, ইদু, চকম আলী, জিয়ারুল, নবো ও মামুন প্রায় ৭ মাস ঘরবাড়ি ছেড়ে পথে পথে ঘুরছেন। তারা বাড়ি ফিরতে পারছেন না। বাড়ি ফিরলে মামলা তুলে নিতে চাপ দেওয়া হচ্ছে।

এ বিষয়ে সুবর্ণসরা পুলিশ ক্যাম্পের বর্তমান তদন্ত কর্মকর্তা মহসিন আলী জানান, আমি নতুন এসেছি। তাছাড়া আসামীদের অনেকেই হিন্দু সম্প্রদায়ের লোক। পুজার মধ্যে তাদের আটক করলে বিতর্ক সুষ্টি হবে।

ওয়ারেন্ট ভুক্ত আসামীদের মাসের পর মাস প্রকাশ্যে চলাফেরার বিষয়টি নিয়ে তাকে দৃষ্টি আকর্ষন করা হলে তিনি বলেন, আমার আগে আরো ৩ জন দায়িত্ব পালন করেছেন, তারা কেন গ্রেফতার করেন নি আমি জানি না। আমি নতুন এসেছি। তারপরও বিষয়টি নিয়ে আমি কালীগঞ্জ থানার ওসি স্যারের সাথে কথা বলে পদক্ষেপ নেব।

“এই শালার বেটা কোথায় আছিস ? আগামীকালের মধ্যে ৪ লাখ টাকা দিবি”
ঝিনাইদহে হাসপাতালের এ্যাম্বুলেন্স ড্রাইভারের কাছে ৪ লাখ টাকার চাঁদা দাবী

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যাম্বুলেন্স ড্রাইভার তৌহিদুর রহমানকে মোবাইলে হুমকি দিয়ে ৪ লাখ টাকা চাঁদা দাবি করা হয়েছে। শনিবার সন্ধ্যায় তার মোবাইলে এ হুমকি প্রদান করা হয়।

এ ঘটনায় ড্রাইভার তৌহিদুর রহমান রোববার বিকালে কালীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। যার নং-৩৮৬। এ্যাম্বুলেন্স চালক তৌহিদুর রহমান জানান, শনিবার সন্ধ্যা ৬ টার দিকে ০১৭৩২-৯২৭৪১৪ নম্বরের মোবাইল থেকে তাকে বলা হয় “এই শালার বেটা কোথায় আছিস ? আগামীকালের মধ্যে ৪ লাখ টাকা দিবি”।

আমি ফোনে টাকা দিতে অস্বীকার করলে, আমাকে ও আমার ছেলে মেয়েকে কেটে টুকরো টুকরো করে নদীতে ভাসিয়ে দিবে বলে হুমকি দেয়। একই দিন রাত ৮টার দিকে আবারো একই নাম্বার থেকে চাঁদা চেয়ে হুমকি দেওয়া হয়।

বর্তমানে আমি পরিবার নিয়ে চরম আতঙ্কের মধ্যে আছি। বিষয়টি নিয়ে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, ড্রাইভার তৌহিদুর রহমানকে মোবাইলে হুমকী দেওয়া হয়েছে। আমরা এ ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করবো।

ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় শিশু নিহত, আহত ২

ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত (১০) এক ছেলে শিশুর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে আরো ২জন। আহতদের ঝিনাইদহ ও কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার বিকাল ৩টার দিকে কালীগঞ্জ-ঝিনাইদহ সড়কের বেজপাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। কালীগঞ্জ থানার ওসি আমিনুল ইসলাম জানান, কালীগঞ্জ থেকে ২জন যাত্রী নিয়ে একটি ইঞ্চিন চালিত নছিমন ঝিনাইদহের হলিধানী যাচ্ছিল।

এ সময় বেজপাড়া নামক স্থানে পৌছালে পেছন দিক থেকে একটি তেলবাহি ট্রাক ধাক্কার দিলে ঘটনাস্থলেই ঐ শিশুটি মারা যায়। আহত হয় শিশুর বাবা ও নসিমন চালক স্বপন। ছেলেটির বাবাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ও নসিমন চালককে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents