১১:০১ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ফরিদপুরের মধুখালী উপজেলার খবর

ফরিদপুরের মধুখালী উপজেলার খবর

শাহজাহান হেলাল-মধুখালী (ফরিদপুর), ১২ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

মালতি বিশ্বাসের হত্যাকারিদের গ্রেফতার ও ফাঁসীর দাবীতে
মধুখালীতে মহিলা পরিষদের মানববন্ধন

আজ বুধবার বেলা সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত  ঘন্টাব্যাপী মধুখালী উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের আখচাষী কল্যাণ ভবনের সামনে উপজেলার ধোবাগাতি গ্রামের গৃহবধু মালতি রানী বিশ্বাসের নৃশংস হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবীতে  বাংলাদেশ মহিলা পরিষদ মধুখালী সাংগঠনিক জেলা  শাখার উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া সালামের সভাপতিত্বে মাববন্ধনে বক্তব্য রাখেন মহিলা পরিষদের উপদেষ্টা অ্যাডভোকেট মানিক মজুমদার, মধুখালী প্রেসক্লাবের সভাপতি কাজল বসু, ওয়ার্কার্স পার্টির উপজেলা সম্পাদক আবু সাঈদ মিয়া, নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি হাজি আব্দুল মালেক সিকদার, সেক্টর কমান্ডার ফোরামের সাধারন সম্পাদক গোলাম রব মোল্যা, উদীচী শিল্পী গোষ্ঠির সভাপতি আবু দাউদ মোল্যা, উপজেলা মানবাধিকার কামিশনের সভাপতি অ্যাডভোকেট আলীউজ্জামান খোকন, মধুখালী পৌর আওয়ামীলগ সাধারণ সম্পাদক মির্জা আক্তারুজ্জামান খোকন, পরিবারের পক্ষে  মালতি বিশ্বাসের মেয়ে রীনা সরকার, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক জেসমিন আক্তার এমি, লিগ্যাল এইড সম্পাদক মোর্শেদা আক্তার মিনা, পৌর কাউন্সিলর নাজমা বেগম, উপজেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি সুভাষ রায় প্রমুখ।

বক্তরা তাদের বক্তব্যে বলেন প্রকৃত খুনিরা যেন আইনের ফাকফোকর দিয়ে পার না পায় সে জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান। মামলাটি দ্রুত বিচার আদালতের মাধ্যমে বিচার দাবী করেন। পরে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পাঠ করে বিভিন্ন দাবী জানান হয়। মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় ফরিদপুরের মধুখালী উপজেলার গাজনা ইউনিয়নের ধোপাগাতি গ্রামের অবসর প্রাপ্ত চাকুরীজিবী শ্যামল বৈদ্য বিশ্বাস এর স্ত্রী মালতি বিশ্বাস (৫৫) দুর্বৃত্তর হাতে নিজ ঘরের মধ্যে খুন হন। এ ব্যাপারে শ্যামল বিশ্বাস বাদি হয়ে ৪  জনের নাম দিয়ে ও অজ্ঞাত ব্যাক্তিদের নামে মামলা করলে পুলিশ বাদির ভাই গণেশের মেয়ে (ভাতিজী) পপি চ্যাটার্জি ও তার পরকীয় প্রেমিক শফিক মল্লিককে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে । বাকি আসামীরা পলাতক রয়েছেন।

শান্তিপূর্ণ ভাবে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে
মধুখালীতে দুর্গোৎসব উৎযাপিত

madhukhali1-12-10-16লোকালয় থেকে বিদায় নিচ্ছেন দেবী দূর্গা। হয় তো এ কারনেই মুক ভার ছিল আকাশের। অবশ্য বিদায়ের প্রস্তুতি শুরু হয় সকাল থেকেই। মুখে পান পাতা বুলিয়ে সিন্দুর ছুঁইয়ে মিষ্টি মুখ করিয়ে সারা হয় আনুষ্ঠানিকতা।  উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভাসহ ১৩৮ পুজা মন্ডপে শান্তিপূর্ণ ভাবে দুর্গোৎসব উৎযাপিত হয়েছে।

গতকাল মঙ্গলবার দশমী  পূজার পর ৫দিন ব্যপী শারদীয়া দূর্গোৎসব পলন শান্তিপূর্ণ ভাবে রাতে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হয়েছে।

এ বছর মধুখালীতে একটি পৌরসভায় ১১টি, এবং ১১টি ইউনিয়নের মধ্যে কামালদিয়া ৫টি, মেগচামী ২৫টি, গাজনা ১৬টি, কোরকদী ১৩টি, নওপাড়ায় ১২টি, কামারখালী ১০টি, ডুমাইন ১২টি, আড়পাড়া ৭টি, রায়পুর ১৩টি, জাহাপুর ৪টি এবং বাগাটে ১০টিসহ উপজেলাতে মোট ১৩৮টি মন্ডপে শারদীয়া দূর্গা উৎসব পালন  উদযাপিত হয়েছে। মন্দিরে নিরাপত্তার জন্য প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়ায়  কোন প্রকার অপ্রিতীকর ঘটনা  ঘটে নাই ।

মধুখালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রুহুল আমিন জানান, মধুখালীতে শান্তিপূর্ন ভাবে পূজা উদযাপনকে ঘিরে বিভিন্ন পর্যায়ের  নিরাপত্তার জন্য মন্দিরে মন্দিরে আইন-শৃঙ্খলা বাহিনী সর্বোত্বক কাজ  করেছেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents