৮:৪৩ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / জাগপা ভাঙল, শফিউল প্রধানকে অব্যাহতি

জাগপা ভাঙল, শফিউল প্রধানকে অব্যাহতি

ঢাকা, ১০ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা)  সভাপতি শফিউল আলম প্রধানকে দলের সভাপতি পদ থেকে অব্যাহতি দিয়ে নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করেছ দলের একটি অংশ। তার বিরুদ্ধে একনায়কত্ব প্রতিষ্ঠা, জামায়াতে ইসলামীর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক ও মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্তদের মুক্তির দাবি, নির্বাচনী রাজনৈতিক ব্যবস্থার বিপরীতে অবস্থান নেয়ার অভিযোগ আনা হয়েছে।

দলের একাংশের নতুন কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মুজিবুর রহমান সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, রবিবার দলীয় কার্যালয়ে জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) দিনব্যাপী বর্ধিত সভায় ওই সিদ্ধান্ত নেয়া হয়। জাগপার সহসভাপতি এ কে এম মহিউদ্দিন আহমেদকে সর্বসম্মতিতে সভাপতি মনোনীত করা হয়েছে।

তবে জাগপার সভাপতি শফিউল আলম প্রধান তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, এটা সরকারের একটা ষড়যন্ত্র। পেছন থেকে এম মহিউদ্দিন ও মুজিবুর রহমানকে প্ররোচিত করা হচ্ছে। তবে এতে দলের কোনো ক্ষতি হবে না।

সরকারের কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে জাগপা ভাঙার চেষ্টা হচ্ছে বলে রবিবার বিএনপির মহাসচিবও অভিযোগ করেন।

এসব অভিযোগ সম্পর্কে মুজিবুর রহমান বলেন, এ অভিযোগ সঠিক নয়। তারা অনুমানের ওপর কথা বলছেন।

মুজিবুর রহমান বলেন, জাগপার সহসভাপতি এ কে এম মহিউদ্দিন আহাম্মেদের সভাপতিত্বে রবিবারের সভায় দলের বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন এবং বক্তব্য দেন। সভায় সর্বসম্মতিতে এ কে এম মহিউদ্দিন আহমেদকে সভাপতি ও  মুজিবুর রহমানকে সাধারণ সম্পাদক করে নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

মুজিবুর রহমান আরো বলেন, আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে যারা আছেন, তারা জাগপা ও এর অঙ্গসংগঠনের বিভিন্ন স্তরের নেতা। তিনি নিজে জাগপার যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

মজিবুর রহমানের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী বছরের ৪ এপ্রিল দলের কাউন্সিল অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয় সভায়। কাউন্সিলের আগে তাদের গঠিত কমিটির নেতৃত্বে সারা দেশে সাংগঠনিক সফরের মাধ্যমে জেলা কমিটিগুলো পুনর্গঠন করা হবে।

সভায় অভিযোগ করা হয়, গণতান্ত্রিক রাজনীতিতে নির্বাচন বর্জন করে হিংসাত্মক আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানোর সিদ্ধান্ত কোনো সুস্থ রাজনীতির পরিচয় নয়। গণতান্ত্রিক রাজনীতিতে প্রতিপক্ষের সমালোচনা করার রাজনৈতিক শিষ্টাচার মানা উচিত, যা শফিউল আলম প্রধান কখনো মানেননি।

জাগপার সভাপতির বিরুদ্ধে আরো অভিযোগ করা হয়, মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে জাগপা প্রতিষ্ঠিত হলেও শফিউল আলম প্রধান তা থেকে বিচ্যুত হয়েছেন বারবার। তিনি দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে দেশের যুদ্ধাপরাধীদের পক্ষে অবস্থান নিয়ে লাখো শহীদের রক্তের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন।

সভায় বলা হয়, বিএনপি যখন মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের দলগুলোর সঙ্গে সম্পর্ক উন্নয়নের চেষ্টা করছিল, তখন জাগপা সভাপতি জামায়াতের ইন্ধনে সেই চেষ্টার বিরুদ্ধে অবস্থা নেন, যা জাগপা পরিবারকে আহত ও ব্যথিত করেছে।

নতুন কমিটি ও তার বিরুদ্ধে অভিযোগের বিষয়ে শফিউল আলম প্রধান বলেন, ‘আমি বিশ্বাস করি মহিউদ্দিন ও মজিবুর এসব কাজ করতে পারে না। তারা আমার সন্তানতুল্য। তাদের পেছনে অন্য কারো ইন্ধন আছে। সেটা হলো সরকার।’

এ ঘটনায় দলের কোনো ক্ষতি হবে না উল্লেখ করে প্রধান বলেন, ‘এতে বরং দল আরো শক্তিশালী হবে। দলের সর্বস্তরে বার্তা যাবে যে জাগপাকে দল হিসেবে গ্রাহ্য করছে সরকার। এ জন্য দল ভাঙার চেষ্টা করা হচ্ছে।’ তিনি মহিউদ্দিন-মজিবুরসহ সবাইকে ফিরে আসার আহ্বান জানান।

শফিউল আলম প্রধানকে ছেড়ে গঠিত নতুন কমিটিতে আরো যারা আছেন, তাদের মধ্যে জাগপার সিনিয়র সদস্য মো. বোরহান উদ্দিন, সদস্য আবুল কালাম আজাদ, সদস্য সরদার আলাউদ্দিন যুগ্ম সাধারণ সম্পাদক প্রিন্সিপাল হুমায়ূন কবিরকে সহসভাপতি; ঢাকা মহানগর জাগপার সাধারণ সম্পাদক মো. ছানাউল্লাহ সানু, যুব জাগপার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, প্রচার সম্পাদক মিজানুর রহমান চোকদার, সমাজসেবা সম্পাদক মনির হোসেনকে যুগ্ম সম্পাদক, সদস্য মুস্তাফিজুর রহমানকে সাংগঠনিক সম্পাদক, অর্থ সম্পাদক আসলাম মাতবরকে অর্থ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents