৯:৪১ অপরাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / ২ বিদেশি হত্যাকান্ডের সাথে বিএনপি নেতা কাইয়ুম এর নামও সন্দেহের তালিকায় রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

২ বিদেশি হত্যাকান্ডের সাথে বিএনপি নেতা কাইয়ুম এর নামও সন্দেহের তালিকায় রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

asaduzzaman kamal   28.9.15ঢাকা, ২৮ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বুধবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রলয়ের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, “দুই বিদেশি হত্যাকান্ডের সাথে বিএনপি নেতা ও সাবেক ওয়ার্ড কমিশনার এম এ কাইয়ুম এর নাম সন্দেহের তালিকায় রয়েছে।”

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, “পত্রিকায় নাম এসেছে বিএনপি নেতা ও বাড্ডা এলাকার সাবেক ওর্য়াড কমিশনার কাইয়ুমের। তিনি সন্দেহের তালিকায় রয়েছেন। শুধু কাইয়ুম নয়, সন্দেহের তালিকায় আরও অনেকে রয়েছেন।”

মন্ত্রিসভা কমিটির সভাপতি শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আইনমন্ত্রী আনিসুল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খানসহ আইন-শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট প্রধান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, বাংলাদেশে বিদেশিদের নিরাপত্তা নিয়ে উদ্বেগের কোনো কারণ নেই। নিরাপত্তা নিয়ে বিভিন্ন দেশের জারি করা সতর্কতার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আমু বলেন, ‘শঙ্কা থাকলে তারা (বিদেশিরা) আছে কীভাবে?’

সাম্প্রতিক সময়ে বিদেশি নাগরিক হত্যাকান্ড, এএসআই হত্যা, পুরান ঢাকার হোসেনি দালানে তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে বোমা হামলা বিষয়ে জানতে চাইলে শিল্পমন্ত্রী সাংবাদিকদের বলেন, “৫ জানুয়ারির নির্বাচন পরবর্তী সময়ে যারা দেশকে অস্থিতিশীল করেছিল, তারাই এখন বিচ্ছিন্নভাবে নানা ঘটনা ঘটাচ্ছে। ইতালির নাগরিক তাবেলা হত্যার ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য ঘটনাগুলোরও তদন্ত চলছে।”

মন্ত্রিসভা কমিটির সভাপতি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু সাংবাদিকদের বলেন, দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টির জন্য ২০১৪ সালে নির্বাচন ঘিরে যেভাবে বিচ্ছিন্ন কার্যক্রম শুরু করা হয়েছিল, সেটা আবার ও হচ্ছে। ২০১৪ সালের মতো এসব দমনের জন্য আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুুত রয়েছে।

তিনি বলেন, আমরা আন্তর্জাতিকভাবে মর্যাদাপূর্ণ অবস্থানে রয়েছি, এটা অব্যাহত রাখার লক্ষ্যে কাজ করছি। জঙ্গি-সন্ত্রাসী কার্যক্রমে কাউকে ছাড় দেওয়া হবে না।

সভায় আগামী জানুয়ারী ২০১৬ মাসকে মাদকদ্রব্য বিরোধী প্রচারাভিযান মাস হিসাবে ঘোষণা করার কর্মসূচি গ্রহন করা হয়। দেশব্যাপী মাদক বিরোধী প্রচারাভিযানের সাথে তথ্য মন্ত্রনালয়সহ সংশ্লিষ্ট মন্ত্রনালয় ও অধিদপ্তরকে কাজে লাগানোর আহবান জানানো হয়। মাদক বিরোধী প্রচারনার মুল উদ্দেশ্য নির্ধারন করা হয় “মাদকের কুফল সম্পর্কে” জনগনকে সচেতন করা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents