১১:১৯ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / তেল-গ্যাস রক্ষা কমিটির শঙ্কা বিজ্ঞান নির্ভর নয়, জ্যোতিষশাস্ত্র নির্ভর : হাছান মাহমুদ

তেল-গ্যাস রক্ষা কমিটির শঙ্কা বিজ্ঞান নির্ভর নয়, জ্যোতিষশাস্ত্র নির্ভর : হাছান মাহমুদ

ঢাকা, ০৭ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার রাজধানীতে এক আলোচনা সভায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, রামপাল বিদ্যুৎপ্রকল্প নিয়ে তেল-গ্যাস রক্ষা জাতীয় কমিটির শঙ্কাকে বিজ্ঞান নির্ভর নয়, তাদের আশঙ্কা আসলে জ্যোতিষশাস্ত্র নির্ভর।

হাছান মাহমুদ বলেন, আমরা এতোদিন বলে আসছিলাম যে তেল-গ্যাস কিংবা সুন্দরবন রক্ষা করা কমিটির মূল উদ্দেশ্য নয় তাদের অন্য কোন উদ্দেশ্য থাকতে পারে। আমাদের এ অনুমানই সঠিক কেননা ভারতীয় দূতাবাস অভিমুখে তাদের নতুন কর্মসূচিই প্রমাণ করেছে আসলে তাদের মূল উদ্দেশ্য হলো বাংলাদেশের সাথে ভারতের সৌহার্দপূর্ণ সম্পর্ক নষ্ট করা।

তিনি বলেন,  প্রধানমন্ত্রী নিজে সংবাদ সম্মেলন করে এ প্রকল্প নিয়ে বৈজ্ঞানিক ব্যাখ্যার মাধ্যমে সকল প্রকার শঙ্কা দূর করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগও এ প্রকল্প নিয়ে সব ধরনের আশঙ্কা দূর করার জন্য কাজ করেছে এবং এখনো করে যাচ্ছে। এরপরও যদি কেউ এ প্রকল্প বাতিলের দাবিতে আন্দোলন করে, ভারতীয় দূতাবাসে স্মারকলিপি দেওয়ার কর্মসূচি দেয় তখন আর কারো বুঝতে বাকি থাকে না যে এই আন্দোলন কমিটির মূল উদ্দেশ্য কি?

সিলেটে কলেজ ছাত্রীর উপরে হামলার ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রী স্পষ্ট করে বলে দিয়েছেন কোন অপরাধীকে ছাড় দেওয়া হবে না সে যে দলেরই হোক না কেন। কিন্তু বিএনপি নেতারা বলছে দেশে নাকি গণতন্ত্র নাই বিধায়  এমনটা হচ্ছে।  প্রকৃতপক্ষে বিএনপিই চেয়েছিল ৫ জানুয়ারির নির্বাচন বানচাল করে এ দেশের গণতন্ত্র ও গণতন্ত্রের অগ্রযাত্রাকে নস্যাৎ করতে।  পেট্রল বোমা হামলা করে জীবন্ত মানুষ পুড়িয়ে তারা যে নৃশংসতা চালিয়েছিল তারই বিরূপ প্রভাব পড়েছে সমাজে।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক তার বক্তব্যে আরো বলেন,জননেত্রী শেখ হাসিনা যখন তার বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে জঙ্গিবাদের মেরুদণ্ড ভেঙে দিয়েছেন তখন জঙ্গি তামিমের একটি নিবন্ধ প্রকাশিত হয়েছে আইএসের একটি সাময়িকীতে। জঙ্গিবাদ নির্মূলে পশ্চিমা দেশগুলোর তুলনায় বাংলাদেশ অনেকাংশে সফল।  আর এ কারণেই জঙ্গিদের চাঙা করার জন্যই এ নিবন্ধটি প্রকাশ করা হয়েছে। তাই আমি স্বাধীনতার পক্ষের সকল শক্তিকে আহবান জানাবো নিজ নিজ অবস্থান থেকে জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ান।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, শিক্ষক নেতা শাহজাহান সাজু প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents