৪:৪১ অপরাহ্ণ - শনিবার, ২২ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / নেইমারের তারকা দ্যুতিতে বিশ্বকাপের বাছাইপর্বে বলিভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিল ব্রাজিল

নেইমারের তারকা দ্যুতিতে বিশ্বকাপের বাছাইপর্বে বলিভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক, ০৭ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): নেইমারের তারকা দ্যুতিতে বিশ্বকাপের বাছাইপর্বে বলিভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিল ব্রাজিল। ম্যাচে বার্সেলোনা তারকা নেইমার নিজে সূচনা গোলটি করার পাশাপাশি আরো দুটি গোল করিয়ে নিয়েছেন সতীর্থ ফিলিপি লুইস ও গ্যাব্রিয়েল জেসুসকে দিয়ে।

বাংলাদেশ সময় শুক্রবার সকালে রিওর গ্রান্ড দো নর্তেতে অনুষ্ঠিত ম্যাচে অপর দুটি গোল করেছেন ফিলিপ কুটিনহো ও বদলী খেলোয়াড় রবার্তো ফিরমিনো। এ ম্যাচে গোল পেয়ে নেইমার ছাড়িয়ে গেলেন ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার জিকোকে। তিনি ব্রাজিলের হয়ে সর্বমোট ৪৯টি আন্তর্জাতিক গোল করেছেন। ফলে জাতীয় দলের শীর্ষ গোলদাতার তালিকায় চতুর্থ স্থানে উঠে গেলেন নেইমার। কোচ তিতের অধীনে এটি ছিলো ব্রাজিলের তৃতীয় জয়।

অপরদিকে বিশ্বকাপের বাছাইপর্বের এ্যাওয়ে ম্যাচে এই হার দিয়ে ভিন্ন এক রেকর্ড গড়েছে বলিভিয়া। এ নিয়ে ৫১টি এ্যাওয়ে ম্যাচে জয়হীন থাকার নজির স্থাপন করেছে দলটি।

সপ্তম মিনিটে ম্যাচের প্রথম সুযোগটি কাজে লাগাতে পারেনি ব্রাজিল। কুটিনহোর বাড়ানো বল থেকে ডি-বক্সে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে নেওয়া জেসুসের শট ক্রসবারের উপর দিয়ে চলে যায়।

তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ১১তম মিনিটে গোলের সূচনা করেন প্লে-মেকার নেইমারই। ডিফেন্ডার রোনাল্ড রালদেসের কাছ থেকে বল কেড়ে চালান করে দেন জেসুসকে। দুই জনেই বল আদান প্রদানের মাধ্যমে প্রতিপক্ষের গোল পোস্টের ভেতর ঢুকে গিয়ে গোল আদায় করেন নেইমার।

১৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিক দল। জুলিয়ানোর পাসের বল থেকে এবার গোলটি করেন কুটিনহো। ৩৯তম মিনিটে ফিলিপ লুইস ব্রাজিলের হয়ে গোল করেন যেখানে বলের যোগানদার ছিলেন নেইমার। প্রতিপক্ষের প্রতিরোধেল মুখে পড়ার আগেই তিনি বল বাড়িয়ে দেন লুইসকে। যা থেকে সহজেই গোল করেন তিনি। প্রথমার্ধের বিরতিতে যাবার আগে চতুর্থ গোলটিও আদায় করে নেয় স্বাগতিক দল। ৪৪তম মিনিটে নেইমারের নিখুঁত পাসের বলটি গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে পাঠিয়ে দেন জেসুস।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ইনজুরির কবলে পড়ে মাঠ ছাড়তে হয় নেইমারকে। প্রতিপক্ষের এক খেলোয়াড়ের কনুইয়ের আঘাতে ডান চোখের পাশে চোট নিয়ে মাঠ ছাড়তে হয় তাকে। ফলে ৬৯তম মিনিটে তাকে তুলে নিয়ে উইলিয়ানকে নামান কোচ তিতে। এরপর জেসুসের পরিবর্তিত হিসেবে মাঠে নামেন ফিরমিনো। ৭৫তম মিনিটে কুটিনহোর কর্নারে কাছ থেকে হেডে বল জালে পাঠান ফিরমিনো।

দক্ষিণ আমেরিকা অঞ্চলে আরেক বাছাইপর্বে পেরুর সঙ্গে ২-২ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। দুইবার লিড নেয়ার পরও পয়েন্ট খোয়াতে হল ব্রাজিল বিহীন আর্জেন্টিনাকে।

আজকের ম্যাচে জয়ের ফলে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ৯ ম্যাচ থেকে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে উরুগুয়ে। আর পঞ্চম অবস্থানে রয়েছে আর্জেন্টিনা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents