৩:৪০ অপরাহ্ণ - বুধবার, ২১ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / সোনার বাংলা গড়বেন? সকলেই তো ফরমালিনের প্রাদুর্ভাবে অসুস্থ হয়ে পড়ছে : রওশন এরশাদ

সোনার বাংলা গড়বেন? সকলেই তো ফরমালিনের প্রাদুর্ভাবে অসুস্থ হয়ে পড়ছে : রওশন এরশাদ

ঢাকা, ০৬ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ দশম জাতীয় সংসদের ১২তম অধিবেশনের সমাপনী বক্তব্যে সংসদে বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ বলেছেন, উন্নত, সুস্থ ও শান্তিপূর্ণ সমাজ নিশ্চিত করতে দেশে আরো অধিক সংখ্যক কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, জঙ্গি-সন্ত্রাস নির্মূলে প্রধানমন্ত্রী এবং সরকারের সাফল্যের প্রশংসা করেন। সাথে সাথে তিনি প্রধানমন্ত্রীর প্লানেট ফিফটি ফিফটি চ্যাম্পিয়ন এন্ড এজেন্ট অব চেইঞ্জ অ্যাওয়ার্ড অর্জনকে জাতির জন্য বিরল সম্মান বলে উল্লেখ করে তাঁকে ধন্যবাদ জানান। পাশাপাশি সজিব ওয়াজেদ জয়ের পুরস্কার অর্জনকেও তিনি জাতির জন্য অনন্য মর্যাদা বলে উল্লেখ করেন।

তিনি বলেন, দেশে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা জরুরি। বর্তমানে শিক্ষায় পাসের হার বাড়লেও মান বাড়েনি। মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। প্রতিযোগিতামূলক আন্তর্জাতিক বিশ্বে টিকে থাকতে হলে এটা জরুরি।

এছাড়াও সমাপনী বক্তৃতায় তিনি মাদকের করালগ্রাস থেকে যুব সমাজকে রক্ষা, খাদ্যপণ্যে ভেজাল রোধ, যানজট নিরসন, ফুটপাতকে হকার মুক্ত করাসহ বিভিন্ন বিষয়ে সরকারকে কার্যকর পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে রওশন এরশাদ বলেন, ‘সোনার বাংলা গড়বেন? কাকে নিয়ে সোনার বাংলা গড়বেন? সকলেই তো ফরমালিনের প্রাদুর্ভাবে অসুস্থ হয়ে পড়ছে। হিসাবমতে, এ বছর খোলা বাজারে ফরমালিন বিক্রি হয়েছে ৬২৭ মেট্রিক টন। জাতীয় স্বার্থে কেন এটাকে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না?’ সরকারের প্রতি প্রশ্ন রাখেন তিনি।

অপরাধীদের বিচার না হওয়ায় ফরমালিন বিস্তার লাভ করছে উল্লেখ করে বিরোধী দলের নেতা বলেন, ‘আমরা ফরমালিনের বিরুদ্ধে বলেই যাচ্ছি। কিন্তু কোনো অপরাধীর বিচার হচ্ছে না সেভাবে। চীনে দুধে ম্যালামিন থাকায় ১৪ জন শিশু অসুস্থ হওয়ার ঘটনায় সে দেশের সরকার দুজনের ফাঁসি ও একজনকে যাবজ্জীবন ও ৩০ হাজার টাকা জরিমানা করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ায় সেখানে সেটা নিয়ন্ত্রণ হয়েছে বলে সংসদকে জানান তিনি।।’

দেশে ফরমালিনের কর্মকাণ্ড প্রভাবশালীরাই করছে অভিযোগ করে বিরোধীদলীয় নেতা বলেন, সোনার বাংলা গড়তে এসব অপকর্মকাণ্ড বন্ধ করতে হবে।

শিক্ষার মানোন্নয়নের ওপর গুরুত্বারোপ করে জাতীয় পার্টির এই সিনিয়র কো-চেয়ারম্যান  বলেন, শিক্ষার হার বাড়ছে, জিপিএ-৫ বাড়ছে। কিন্তু শিক্ষার মান বাড়ছে না। জিপিএ-৫ পাচ্ছে হাজার হাজার শিক্ষার্থী, কিন্তু বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না তাদের অধিকাংশ।

প্রকৃত শিক্ষার ওপর গুরুত্বারোপ করে এ সময় রওশন এরশাদ বলেন, শিক্ষার্থীদের কয়েকটি বিষয় পড়ে শুধু জিপিএ-৫ পেলে চলবে না। তাদের পুরো বই পড়তে হবে। শিক্ষার গুণগত মান বাড়াতে হবে।

সংসদ অধিবেশনের নিজের সমাপনী বক্তব্যে কর্মসংস্থানের ওপর জোর দিয়ে বিরোধীদলীয় নেতা বলেন, ‘আমাদের কর্মসংস্থান বাড়াতে হবে। সারা দেশে ১৬ কোটি মানুষ। এর মধ্যে কর্মক্ষম মানুষ আছে ১০ কোটি ২৮ লাখ। কিন্তু কর্মসংস্থান আছে মাত্র পাঁ৭ কোটির কিছু বেশি। দেশে অর্ধেক লোক বেকার থাকলে সোনার বাংলা গড়া সম্ভব নয়। আমাদের নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি করতে হবে।’

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents