৯:৩৯ পূর্বাহ্ণ - শুক্রবার, ২১ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / পাবনার খবর

পাবনার খবর

এস, এম, আজিজুল হক, স্টাফ রিপোর্টার-পাবনা, ৩ অক্টোম্বর ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): 

পাবনায় বিএনপির বিক্ষোভ ও সমাবেশ

আজ সোমবার দুপুরে পুলিশী বাধা উপেক্ষা করে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিক্ষোভ ও সমাবেশ করেছে পাবনা জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারীর প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সোমবার দুপুরে পাবনা জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে নেতাকর্মীরা। এ সময় পুলিশ তাদের মিছিলে বাধা দেয়। এক পর্যায়ে পুলিশী বাধা উপেক্ষা করে বিক্ষোভ মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় নেতাকর্মীরা।

মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য দেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার খন্দকার হাবিবুর রহমান তোতা, সহ সভাপতি আব্দুস সামাদ খান মন্টু, আব্দুল্লাহ আল মাহমুদ মান্নান, যুগ্ম সম্পাদক নুর মোহাম্মদ মাসুম বগা প্রমুখ।

হাজারো মানুষের শ্রদ্ধা ও ভালবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন পাবনার
সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রবীণ আওয়ামীলীগ নেতা আবুল কাশেম মাষ্টার

pabna2-03-10-16হাজারো মানুষের শ্রদ্ধা ও ভালবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রবীণ রাজনীতিক আবুল কাশেম মাষ্টার। হাজারো মানুষের উপস্থিতিতে সুজানগর উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম মাস্টারের নামাজে জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।

শনিবার বিকালে তিনি না ফেরার দেশে চলে যান। আজ রোববার বেলা সাড়ে ১১টায় মরহুমের লাশ তার নিজ বাসভবন উপজেলার চরসুজানগর গ্রাম থেকে আধা ঘন্টার জন্য উপজেলা পরিষদ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আনা হয়। এ সময় উপজেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীরা তার প্রতি শেষ শ্রদ্ধা জানান। এর পর মরহুমের নামাজে জানাজার জন্য লাশ সুজানগর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আনা হলে সেখানে তার প্রতি শেষ শ্রদ্ধা জানাতে হাজারো মানুষের ঢল নামে। এক পর্যায় সুজানগর উপজেলাসহ বিভিন্ন উপজেলা থেকে তার নামাজে জানাজায় অংশ নিতে আসা বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী তথা সর্বস্তরের মানুষের উপস্থিতিতে পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ জনসমুদ্রে পরিণত হয়। এ সময় তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের উপর স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন পাবনা-৫ আসনের সংসদ সদস্য ও পাবনা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স, পাবনা-২আসনের সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী পাবনা-১ আসনের সংসদ সদস্য শামসুল হক টুকু, পাবনা জেলা পরিষদের প্রশাসক এম.সাইদুল হক চুন্নু, বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট একেএম সেলিম রেজা হাবিব, আওয়ামীলীগ নেতা ড. মীর্জা আব্দূল জলিল, ড. মজিবর রহমান, পাবনা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি রেজাউল রহিম লাল, সুজানগর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত হোসেন, সুজানগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব আব্দুল ওহাব ও মরহুমের কনিষ্ঠ পুত্র পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন। বক্তারা স্মৃতিচারণ ছাড়াও তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। এসময় অন্যদের মধ্যে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন’র এমডি মুক্তিযোদ্ধা আব্দুল খালেক খান, বেড়া উপজেলা চেয়ারম্যান মুক্তিযেদ্ধা আব্দুল কাদের, সাঁথিয়া উপজেলা চেয়ারম্যান মোকলেছুর রহমান, আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান মাওঃ জহুরুল ইসলাম, সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলাম, সুজানগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাদের রোকন এবং সাবেক সুজানগর পৌর মেয়র তোফাজ্জল হোসেন তোফাসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ এবং অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে বেলা ২টা ৩০ মিনিটে উক্ত বিদ্যালয় মাঠে মরহুমের নামাজে জানাজা শেষে একই মাঠের পাশে অবস্থিত ভাষা ও স্বাধীনতা যুদ্ধে শহীদদের মাজারের পাশে তাকে সমাহিত করা হয়। এর পর বিভিন্ন সংগঠন, প্রতিষ্ঠান ও ব্যক্তির পক্ষ থেকে মরহুমের কবরে পুষ্পমাল্য দিয়ে বিনম্্র শ্রদ্ধা জানানো হয়। এর আগে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু মুঠোফোনের মাধ্যমে মরহুম আবুল কাশেম’র বিদেহী আত্মার মাগফেরাত কামনা করার পাশাপাশি তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন। সেই সাথে তারা জানাজায় অংশ নেওয়া দলীয় নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents