১০:৫০ অপরাহ্ণ - বুধবার, ১৯ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3

রাজশাহী খবর

মোঃ মেহেদী হাসান-রাজশাহী, ০২ অক্টোবর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

দুর্গাপুজায় চারঘাটে বইছে সাজ সাজ রব

আগামী ৬ অক্টোবর সনাতন ধর্মালম্বিদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবকে ঘিরে রাজশাহীর চারঘাটে ব্যাপক ব্যস্ত হয়ে পড়েছেন প্রতিমা তৈরীর শিল্পিদের পাশাপাশি সনাতন ধর্মালম্বিরা। উপজেলা জুড়ে চলছে সাজ সাজ রব।  সামনে আর কয়টা তিন বাকী থাকায় দিন রাত সমান তালে চলছে প্রতিমা তৈরীর কাজ।  ইতিমধ্যে প্রতিমা তৈরীর কাজ প্রায় শেষের দিকে। তবে রংতুলির কাজ এখনো শেষ হয়নি । উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র।

শরতের শেষান্তে আর হেমন্তের আগমনে শিউলি ঝরা আর রজনী গন্ধার সুবাশে উদ্বেলিত ধর্মপ্রান হিন্দু সম্প্রদায় শারদীয় দুর্গোৎসবকে সামনে রেখে তাদের মাঝে চলছে আনন্দের উল্লাস। এ দিকে শান্তিপুর্ন ভাবে পুজা উদযাপনকে কেন্দ্র করে চারঘাট মডেল থানা পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

এ বিষয়ে চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিবারন চন্দ্র বর্মন জানান, এ বছর উপজেলার ৩৪ টি পুজা মন্ডপে উদযাপিত হচ্ছে শারদীয়া দুর্গাপুজা। দুর্গাপুজা শান্তিপুর্ন ভাবে উদযাপনের লক্ষ্যে ইতিমধ্যে পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি মন্ডপে আনসার সদস্যদের পাশাপাশি থাকবেন পুলিশ সদস্য। এছাড়াও আইন শৃংখলাসহ সার্বিক বিষয় মাথায় রেখে প্রতিদিন সকাল থেকে মধ্য রাত পর্যন্ত মটর সাইকেল সাদা পোশাকে একদল পুলিশ টহল করবেন প্রতিটি মন্ডপ এলাকায়। কোথাও কোন ধরনের বিশৃংখলা যাতে না হয় সেদিক বিবেচনা করে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

উপজেলা পুজা উদযাপন কমিটির সাবেক সাধারন সম্পাদক শ্রী সঞ্জিত কুমার জানান, প্রতি বছরের ন্যায় এবারো শারদীয়অ দুর্গাদেবীকে বরন করতে সব ধরনের কাজ করে যাচ্ছে তারা। আগামী ৬ অক্টোবর দিনগত রাত থেকে শুরু হবে দুর্গাদেবীর আনুষ্ঠিকতা এবং ১১ অক্টোবর দুর্গাদেবীকে বিস্বর্ষজনের মধ্যে দিয়ে ৫ দিন ব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।

তিনি বলেন, পৌরসভা এলাকায় ৮ টি, সদর ইউনিয়নে ৩ টি, সরদহ ইউনিয়নে ৪ টি, ইউসুফপুর ইউনিয়নে ৩ টি, শলুয়া ইউনিয়নে ৫ টি, ভায়ালক্ষিপুর ইউনিয়নে ১ টি এবং নিমপাড়া ইউনিয়নে ১০ টি সর্বমোট ৩৪ টি পুজা মন্ডপে এখন চলছে প্রতিমা তৈরীর কাজ। শিল্পিরা নাওয়া খাওয়া ভুলে দিন রাত সমানতালে তালিয়ে যাচ্ছেন দুর্গাদেবীকে মনের মত করে ফুটিয়ে তুলতে রং তুলির কাজ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সামাদ বলেন, সনাতন ধর্মালম্বিদের বড় ধর্মীয উৎসবকে ঘিরে যাতে করে কোথাও কোন ধরনের সমস্যা সৃষ্টি না হয় সেজন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। বিশৃংখলা এড়াতে এখন থেকে পুলিশ প্রশাসন তৎপর রয়েছেন।

রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় এসআই নিহত

রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা মোড়ে ট্রাকের ধাক্কায় রাজশাহী রেঞ্জ রিজার্ভ ফোর্সের (আরআরএফ) উপ-পরিদর্শক (এসআই) এবিএম আজাহার আলী (৪২) মারা গেছেন।

রোববার সকাল ১০টার দিকে স্থানীয়রা তাকে মুমুর্ষূ অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আজাহার আলী রাজশাহীর বাগমারা উপজেলা ধানশীপাড়া গ্রামের মৃত ওহাদ আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে কাশিয়াডাঙ্গা মোড়ে রাস্তা পার হওয়ার সময় চাঁপাইনবাবগঞ্জগামী একটি দ্রুতগামী ট্রাক ধাক্কা দিলে আহত হন আজাহার আলী।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র রাজপাড়া জোনের সিনিয়র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম বলেন, ট্রাকটি আটক করা গেলেও চালক পালিয়ে গেছে।

এ ঘটনায় রাজাপাড়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতির চলছে। নিহত এসআই’র মরদেহ রামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

রাজশাহী সীমান্তে ২৯০ বোতল ফেনসিডিল উদ্ধার

rajshahi01-02-10-16বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ চর মাজারদিয়াড় পোষ্টের একটি নিয়মিত টহলদল কমান্ডার হাবিলদার মোঃ সিদ্দিকুর রহমানের নেতৃত্বে অভিযান চালিয়ে ২৯০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে।

জেলার রাজাপাড়া থানাধীন পশ্চিম চর মাজারদিয়া হাজির বাতান নামক এলাকায় টহল পরিচালনা করে ২৯০ বোতল ফেনসিডিল আটক করতে সক্ষম হয়। আটককৃত ফেনসিডিলের আনুমানিক সিজার মূল্য ১ লাখ ১৬ হাজার টাকা প্রায়। তবে টহল দলের উপস্থিতি টের পেয়ে ফেনসিডিল ফেলে পালিয়ে যাওয়ায় উক্ত ঘটনার সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি টহলদল।

বড়াইগ্রামে রাব্বির লাশ মিললো পুকুরে

নাটোরের বড়াইগ্রাম উপজেলার রামাগাড়ী গ্রামের আসাদুল ইসলামের পুত্র ও রামাগাড়ী আল আসাগিয়া ইন্টারন্যাশনাল স্কুলের শিশু শ্রেণীর ছাত্র রাব্বি (৬)এর  লাশ শনিবার রাত ৮ দিকে বাড়ির  থেকে প্রায় দেড় হাজার গজ দূরে পুকুরে পাওয়া গেছে।

জানা গেছে, স্কুল থেকে বাড়ি এসে দুপুরে খাওয়ার পর আকস্মিক রাব্বি নিখোঁজ হয়। তাঁকে কে বা কাহারা অপহরণ করেছে বলে ধারণা করে পরিবারের সদস্যরা বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু করেন। পরে রাত রাত ৮ টার পুকুর থেকে তাঁর ভাসমান মৃতদেহ উদ্ধার করা হয়। রাব্বির এই মৃত্যুকে রহস্যজনক বলে দাবি করছেন তাঁর পিতা আসাদুল ইসলাম।

 

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

আজ থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents