৮:০৫ অপরাহ্ণ - সোমবার, ১৮ নভেম্বর , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / হে আল্লাহ বিএনপিকে একটু হেদায়েত দান করো

হে আল্লাহ বিএনপিকে একটু হেদায়েত দান করো

ঢাকা, ২৯ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহের মৃত্যুর পর চার দিনের শোক ঘোষণা করেছে দলটি। এর মধ্যেই দলের মহিলা দলের কমিটি ঘোষণা নিয়ে প্রশ্ন তুলেছেন কর্মী-সমর্থকরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র সমালোচনা করছেন কর্মী-সমর্থকরাও।

হান্নান শাহের মৃত্যুর খবর আসার পর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে নেমে আসে শোকের ছায়া। প্রয়াত নেতার বাসায় ছুটে যান দলের শীর্ষ নেতারাও। বিবৃতিতে শোক প্রকাশ করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াও। নয়াপল্টনে খোলা হয় শোক বই।

নেতার মৃত্যুতে বিদেশি ডেলিগেডদের সঙ্গে পূর্বনির্ধারিত বৈঠক বাতিল করেন স্বয়ং বিএনপি চেয়ারপারসন। এরই মধ্যে আগুনে ঘি ঢেলে দেয়ার মতো ঘটনা ঘটে বিএনপির দপ্তর থেকে প্রকাশিত মহিলা দলের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণার খবর।

শোকের মধ্যে এমন খবরে নড়েচড়ে বসে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। বিভিন্নভাবে তারা ক্ষোভপ্রকাশ করতে শুরু করেন। অনেকে বিএনপির দপ্তরের কড়া সমালোচনাও করেছেন। কিন্তু ততক্ষণে গণমাধ্যমে নতুন কমিটির খবর ফলাও করে প্রকাশ হয়।

বিএনপির দপ্তরের নেতারা বলছেন, দলের শীর্ষ পর্যায়ের নির্দেশ পালন ছাড়া তাদের কিছু করার ক্ষমতা নেই। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী তারা কমিটির মেইল গণমাধ্যমে পাঠানো হয়।

মহিলা দলের নতুন কমিটিতে সভাপতি হিসেবে মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক হয়েছেন সুলতানা আহমেদ। তাই কমিটি হওয়ার শোকের মধ্যেই নেতাকর্মীদের কেউ কেউ ফুল নিয়ে তাদের শুভেচ্ছা জানান। এসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলে আসায় নড়েচড়ে বসে নতুন কমিটি।

পরে রাতে মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান স্বাক্ষরিত এক বিবৃতি কমিটি ঘোষণার জন্য চেয়ারপারসন, সিনিয়র ভাইস চেয়ারম্যান, মহাসচিবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। একইসঙ্গে বলা হয়, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহর মৃত্যুতে আমরা সবাই শোকাহত। দলের পক্ষ থেকে চারদিনের শোক ঘোষণা করা হয়েছে। মহিলা দল এই কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করছে। এই অবস্থায় মহিলা দলের কমিটি কোনো ধরনের অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

হান্নান শাহর মৃত্যুতে বিএনপির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো শোক ও শোক দিবসের কর্মসূচির মেইলে দেখা যায় তা পাঠানো হয়েছে বুধবার বেলা ১.৪৮ মিনিটে এবং মহিলা দলের কমিটির খবর মেইল করা হয় ২.৩৭ মিনিটে।

দলীয় সূত্রে জানা গেছে, সোমবার রাতে মহিলা দলের নতুন কমিটি অনুমোদন দেন বেগম খালেদা জিয়া। নিয়ম অনুযায়ী পরদিন মহাসচিবের নির্দেশে দপ্তর থেকে গণমাধ্যমেকে আনুষ্ঠানিকভাবে এ খবর জানানো হয়।

দপ্তরের দায়িত্বপ্রাপ্তদের যুক্তি যখন কমিটি অনুমোদন দিয়ে প্রকাশের সিদ্ধান্ত হয় তখন হান্নান শাহর মৃত্যুর খবর হয়নি। পরে তার মৃত্যুর খবর আসলেও কমিটির খবর প্রকাশ না করার ব্যাপারে কোনো নির্দেশনা দেয়া হয়নি। যে কারণে আগের নির্দেশনা অনুযায়ী কমিটি ঘোষণা করা হয়।

সবগুলো মেইলে সই ছিল বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর। তিনি বলেন, ‘আমার নিদের্শনার বাইরে কিছুই করার ক্ষমতা নেই। যেভাবে বলা হয়েছে সেইভাবেই মেইল পাঠানো হয়েছে। যারা সমালোচনা করছেন তাদেরও যুক্তি আছে।’ সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

যথাযত মর্যাদায় বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বজলুর রহমানের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী, …

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents