৭:১০ পূর্বাহ্ণ - বুধবার, ২৬ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার খবর

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার খবর

সোহেল রানা-বালিয়াকান্দি (রাজবাড়ী), ২৭ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

আব্দুর রউফ বিশ্বাস ২য় বার বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি নির্বাচিত
মাজবাড়ী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের মাজবাড়ী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দিতায় আঃ রউফ বিশ্বাস দ্বিতীয়বার সভাপতি নির্বাচিত হয়েছেন।

প্রিজাইডিং অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার মোঃ আবুল কালাম আজাদ জানান, গত ২৪ সেপ্টেম্বর তার সভাপতিত্বে পুনাঙ্গ কমিটি গঠন করা হয়। সভাপতি আঃ রউফ বিশ্বাস, অভিভাবক সদস্য কাজী মোক্তার হোসেন, আনিসুর রহমান, ফজলু বিশ্বাস, রমজান হোসেন, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য নাজমা আক্তার, শিক্ষক প্রতিনিধি আহম্মদ আলী বিশ্বাস, আঃ সামাদ সবুজ, সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি রিমা পারভীন, দাতা সদস্য আজিজ ইকবাল, প্রধান শিক্ষক ও সদস্য সচিব ছমির উদ্দিন।

সভাপতি আঃ রউফ বিশ্বাস মাজবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক, প্রাক্তন সভাপতি উপজেলা মাধ্যমিক শিক্ষক-কর্মচারী সমিতি। তিনি শিক্ষার গুনগত মাননোন্নয়নে কাজ করার লক্ষে সকল শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করেছেন।

বালিয়াকান্দিতে ডিশ লাইনের কর্মচারীকে কুপিয়ে জখম

b-kandi-dish-laber-27-9-16রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ঢোলজানি কালি ঘরের সামনে সোমবার রাত ৯টার দিকে এক ডিশ লাইন কর্মচারীকে কুপিয়ে জখম করেছে দুবৃত্তরা। ওই কর্মচারীর নাম মিলাদুল খান (৩০)। তার পিতার নাম ছত্তার খান। বাড়ী বালিয়াকান্দি ইউনিয়নের ভীমনগর গ্রামে।

জানা গেছে,বালিয়াকান্দি বাজার থেকে ডিশ লাইনের কাজ শেষ করে বাড়ী ফেরার পথে ঢোলজানি কালি ঘরের সামনে পৌছালে দুবৃত্তরা মিলাদুলকে কুপিয়ে জখম করে। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে উদ্ধার করে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করে।

বালিয়াকান্দিতে গড়াই নদীর চর দখল করে চলছে ইট ভাটা নির্মান ॥ জমি মালিকদের মধ্যে উত্তেজনা

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের গড়াই নদীর চর দখল করে চলছে ইট ভাটা নির্মান কাজ। এতে জমি মালিকদের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে।

জমির মালিক আল মামুন মিঠু, শহিদ মোল্যা জানান, গড়াই নদীর ভাঙ্গা গড়ার খেলায় মেতে নারুয়া মৌজার জমি ভেঙ্গে নতুন চর জেগে ওঠে। ভাঙ্গনের শিকার মানুষের ভাঙ্গা মনে স্বপ্ন দেখেন। জেগে উঠা চরে পাট ও ধান চাষ শুরু করেন। বর্তমানে জমিতে ধান রয়েছে। গড়াই নদীর পানি হ্রাসের সাথে সাথে মাগুরা জেলার শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর ইউনিয়নের মহেশপুর গ্রামের মৃত আকবর আলীর ছেলে জিয়াউর রহমান জিয়া ধান বিনষ্ট করে ব্যাক্তিমালিকানার ও সরকারী জমি দখল করে ইট ভাটা নির্মান কাজ শুরু করে। জমির মালিক আবুল হোসেন খান, আল মামুন মিঠু, বজলুর রহমান, আমির হোসেন, শহীদ মোল্যা, বিষ্ণু মোল্যা, সুরুজ আলী, ইসলাম মোল্যা, আজাহার মোল্যা, আবু বক্কার মোল্যা, আবু বক্কার, মান্নান মোল্যা, লিয়াকত আলী মোল্যা, রতন মোল্যাসহ ৫০-৬০ জনের নামীয় ও রেকর্ডিও জমি দখলের চেষ্টাসহ ক্ষেতে থাকা ধান কেটে নেওয়ার জন্য চাপ সৃষ্টি করছে। গড়াই নদীর অন্যপাড়ে জমি হওয়ার কারণে জোড়পুর্বক দখলে নিচ্ছে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভুমি), নারুয়া ইউপি চেয়ারম্যানকে অবগত করেছেন।

নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান আঃ সালাম জানান, বিষয়টি আমি শুনেছি। আইনগত ব্যবস্থা গ্রহন করতে বলেছি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents