১২:২৩ অপরাহ্ণ - রবিবার, ২৩ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ইএলএন কলম্বিয়ায় নিরাপত্তা বাহিনীর ১২ সদস্যকে হত্যা করেছে

ইএলএন কলম্বিয়ায় নিরাপত্তা বাহিনীর ১২ সদস্যকে হত্যা করেছে

kolombia  27.10.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ২৭ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): কলম্বিয়ার বয়াকা এলাকায় বামপন্থী ন্যাশনাল লিবারেশন আর্মি (ইএলএন) সোমবার ১২ নিরাপত্তা কর্মকর্তাকে হত্যা করেছে। দেশটির বৃহত্তম ফার্ক গেরিলা বাহিনীর সঙ্গে শান্তি চুক্তির জন্য সরকারের প্রচেষ্টার প্রেক্ষাপটে এ হত্যাকান্ডের ঘটনা ঘটলো।

প্রেসিডেন্ট জুয়ান ম্যানুয়েল সান্টোস প্রেসিডেন্ট প্রাসাদ থেকে টেলিভিশনে এক ভাষণে বলেন, বয়াকা এলাকায় ইএলএন সেনাবাহিনীর ১১ সদস্য ও এক পুলিশ কর্মকর্তাকে হত্যা করেছে।

তিনি বলেন, ‘আমার হৃদয় সত্যিকার অর্থেই ভেঙে গেছে। হত্যাকান্ডের অর্থ হল, ইএলএন বুঝতে চাচ্ছে না, এখন শান্তির সময়, যুদ্ধের সময় নয়।’ তিনি হুঁশিয়ার করেছেন, প্রতিরক্ষা মন্ত্রণালয় ও সামরিক বাহিনীকে ইএলএন বিরোধী অভিযান জোরদারের নির্দেশ দেয়া হয়েছে।

প্রেসিডেন্ট বলেন, ‘ইএলএন যদি মনে করে, এসব করে তারা রাজনৈতিক ফায়দা অর্জন করবে অথবা সম্ভাব্য সমঝোতা প্রক্রিয়ায় প্রভাব ফেলবে তাহলে এটা তাদের ভুল ধারণা।’

সান্টোস সরকার ২০১২ সাল থেকে কলম্বিয়ার বৃহত্তম গেরিলা সংগঠন ফার্কের সঙ্গে শান্তি আলোচনা চালিয়ে যাচ্ছে। ইএলএন ২০১৪ সাল থেকে সরকারের সঙ্গে প্রাথমিক শান্তি আলোচনায় অংশ নিচ্ছে। তবে এখনও আনুষ্ঠানিক শান্তি প্রক্রিয়া তারা শুরু করেনি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

জাতীয় নির্বাচনে হেরে বারিসান ন্যাশনালের সভাপতির দল থেকে পদত্যাগ করলো নাজিব রাজাক

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): জাতীয় নির্বাচনে হেরে নিজের দল বারিসান ন্যাশনালের …

মার্কিন নিষেধাজ্ঞা সত্ত্বেও ইরানকে ৪০ টি সুপার জেট বিমান দিচ্ছে রাশিয়া

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাশিয়ার সুখোই সিভিল এয়াক্রাফট কর্তৃপক্ষ বলেছে, ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents