৬:২৮ পূর্বাহ্ণ - বুধবার, ২৬ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3

সিলেটের খবর

সিলেট, ২৬ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

নগরীর ২২ নং ওয়ার্ডে ড্রেন, ছড়া ও খাল সংস্কার কার্যক্রমের উদ্বোধন

সিলেট সিটি কর্পোরেশন ও ভার্ডের যৌথ অর্থায়নে নগরীর ২২ নং ওয়ার্ডের পশ্চিম তেররতন এলাকায় সোমবার সকাল ১০ টায় ড্রেন, ছড়া ও খাল সংস্কার কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মিসবাহ উদ্দিন। এ সময় আরো উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন পরিদর্শক আনোয়ার হোসেন, ভার্ডের প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ ফজলুল হক, ভার্ডের প্রজেক্ট অফিসার ছায়েরা খাতুন।

জেলা আইনজীবী সহকারী সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত
সংসদের চলতি অধিবেশনে উঠছে এডভোকেট ক্লার্ক আইন

syt-low-asst-26-9-16বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি সিলেট জেলা শাখার উদ্দ্যেগে আয়োজিত সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুরে আয়োজিত সাধারণ সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো: খোরশেদ আলম তিনি তার বক্তব্য বলেন, বাংলাদেশের প্রতিটি আদালতে রয়েছেন শত শত আইনজীবী সহকারীবৃন্দ। যারা সততা ও নিষ্ঠার সাথে এই আইন পেশার সাথে জড়িত থেকে বিচার প্রার্থী সাধারণ জনগণের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তাদের ন্যয্য দাবী অনুযায়ী এডভোকেট ক্লার্ক আইন পাশ করা দরকার। তাই যত দ্রুত সম্ভব সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ আইনটি পাশ করার জন্য তিনি অনুরোধ জানান।

তিনি তার বক্তব্যে আরও বলেন বর্তমান সরকারের মাননীয় আইনমন্ত্রী আনিসুল ইসলাম এডভোকেট ক্লার্ক আইনটি চলতি অধিবেশনে সংসদে উপস্থাপন করে পাশ করবেন বলে আশ্বস্থ্য করায় তিনি তাকে ধন্যবাদ ও আন্তরিক অভিনন্দন জানান।

বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি সিলেট জেলা শাখার উদ্দ্যেগে আয়োজিত সাধারণ সভায় সমিতির সভাপতি শ্রী দিলীপ চন্দ্র দেব চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: ইকবাল হোসেন আফাজ’র সঞ্চালনায় বিশেষ অথিতি হিসেবে বক্তব্য রাখেন এডভোকেট কল্যান চৌধুরী, এডভোকেট মো: আব্দুর রহামন আফজাল, এডভোকেট মোহাম্মদ আলী, বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতির কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি শ্রী শ্যামল কান্তি বিশ্বাস, সহ-সভাপতি শাকিল আহমদ, মো: আলী মনসুর, ফারুক আহমদ, কন্দর্প মোহন চন্দ্র, আইনজীবী সহকারী সমিতির কেন্দ্রীয় নেতা মো: আনোয়ার হোসেন, মো: ছিদ্দিকুর রহমান, মো: আমিনুল ইসলাম, মো: আইয়ুব আলী, ডা: আব্দুল কাদির, মো: আব্দুল মছব্বির, রয়েল হোসেন, মো: রকিব আলী খাঁন, মো: সেলিম আহমদ, দিলীপ চন্দ্র কর, জয়নাল আবেদীন, বীরেন্দ্র চন্দ্র মল্লিক, মো: লুৎফুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট জেলা আইনজীবী সহকারী সমিতির কার্যকরি কমিটির মো: দিলাজ আহমদ, জিয়াউর রহমান, মো: নিজাম উদ্দিন, মো: ফখরুল ইসলাম, মো: গোলাম মোস্তফা, মো: নুরুল হক নাহিদ, সজীব কুমার চন্দ, মো: ইমাদ হোসেন, মো: আতিকুর রহমান আতিক, মো: আবুল হোসেন, শেখ হাসানুজ্জামান, ফাহাদ আহমদ।

উল্লেখ্য, অনুষ্ঠানের শুরুতে সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট মো: আব্দুর রহমান আফজাল ও এডভোকেট মোহাম্মদ আলী কে সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সমিতির কোষাধ্যক্ষ মো: গোলাম মোস্তফা ও পবিত্র গীতা পাঠ করেন শ্রী দিলীপ চন্দ্র দেব চৌধুরী।

“গ্রেটার সিলেট ল’ গ্রাজুয়েট এসোসিয়েশন” এর কমিটি গঠন

syt-glsa-26-9-16প্রাপ্য আইনী অধিকার ও দাবী-দাওয়া আদায়ের লক্ষ্যে বৃহত্তর সিলেটের আইনে স্নাতক ডিগ্রীধারীদের নিয়ে গঠিত হয় “গ্রেটার সিলেট ল’ গ্রাজুয়েট এসোসিয়েশন” নামে একটি সংগঠন।

গত রবিবার বিকাল ৪টায় সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে গ্রেটার সিলেট ল’ গ্রাজুয়েট এসোসিয়েশন এর একটি সভা অনুষ্ঠিত হয়। উপস্থিত সকল ল’ গ্রাজুয়েটদের সর্বসম্মতিক্রমে ৩১ সদস্য বিশিষ্ট এই কমিটি ঘোষণা করা হয়।

কমিটির সদস্যরা হলেন, সভাপতি মো. কামাল আহমদ, সিনিয়র সহ-সভাপতি মো. ফরিদুর রহমান, সহ-সভাপতি (১) তপন কুমার দাস, সহ-সভাপতি (২) মো. আশিকুজ্জামান, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক (১) মোছা. কুলসুমা নুর লিপি, সহ-সাধারণ সম্পাদক (২) আশীষ কুমার রায়, সাংগঠনিক সম্পাদক মো. শফিকুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল ছালাম, কোষাধ্যক্ষ মো. হেলাল আহমদ, সহ-কোষাধ্যক্ষ দয়াময় চন্দ্র পাল, ধর্ম সম্পাদক নিজাম উদ্দিন, প্রচার সম্পাদক তানজিনা আক্তার (রুজি), সহ-প্রচার সম্পাদক শামীমা আক্তার, দপ্তর সম্পাদক অমর চন্দ্র দত্ত, সহ-দপ্তর সম্পাদক মেহেরুন্নেছা মিলা, আইন সম্পাদক রমা চন্দ্র নাথ, সহ-আইন সম্পাদক টিংকু রঞ্জন চৌধুরী, সাহিত্য ও গবেষণা সম্পাদক জামাল উদ্দিন, সমাজসেবা সম্পাদক এ কে এম কামরুজ্জামান মাসুম, ক্রীড়া সম্পাদক শিপন গুপ্ত, সাংস্কৃতিক সম্পাদক অলক কান্তি সরকার, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোহাম্মদ জাকিউর রহমান, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক জয়ন্ত কর, পরিবেশ সম্পাদক মো. ফয়জুর রশীদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফজল আহমদ, নির্বাহী সদস্যবৃন্দ আয়শা আক্তার ফাহমিদা, মোরশেদ খান, আছিয়া বেগম, মো. সায়েম উদ্দিন ও সুদীপ আচার্য।

এই সংগঠনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে এসোসিয়েশনের মাধ্যমে সব ধরনের আইনী অধিকার আদায়। এর পাশাপাশি সামাজিক কর্মকান্ডে অবদান রাখার একটা সুযোগ রয়েছে।

উল্লেখ্য, এই সংগঠনের সদস্য হতে পারবেন কেবলমাত্র আইনের উপর ¯œাতক ডিগ্রীধারী যেকোন ব্যক্তি।

সভায় সংগঠনের অন্যান্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মো. রফিক মিয়া, মো. কামাল হোসেন, সুফি মোহাম্মদ ইকবাল, মো. এমদাদুল হক, এস এম রাকিব হাসান, আজহার উদ্দিন, ইমরান খান, নুরুল ইসলাম, মো. জিয়াউর রহমান, মাসুক আহমদ প্রমূখ।

জাতীয় যুব সংহতি সিলেট মহানগর শাখার কমিটি গঠন
সভাপতি সুফিয়ান খান সাধারণ সম্পাদক মাহমুদ

syt-jubo-shonhoti-26-9-16জাতীয় যুব সংহতি সিলেট মহানগর শাখার সম্মেলনের দ্বিতীয় অধিবেশন কেন্দ্রীয় আহবায়ক আলমগীর সিকদার লোটনের সভাপতিত্বে ও সদস্য সচিব ফকরুল আহসান শাহজাদার পরিচালনায়  কাউন্সিলারদের মতামতের ভিত্তিতে সর্ব সম্মতিক্রমে সিলেট মহানগর সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মোঃ সুফিয়ান খানকে সভাপতি, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মাহমুদুর রহমান মাহমুদকে সাধারণ সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক সুমন আহমদকে সাংগঠনিক সম্পাদক করে আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য সিদ্ধান্ত হয়।

উক্ত কমিটি ঘোষণা করেন জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় আহবায়ক জনাব আলমগীর শিকদার লোটন ও সদস্য সচিব ফকরুল আহসান শাহজাদা। এসময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব আতিকুর রহমান আতিক, জাতীয় পার্টির কেন্দ্রীয় উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বিরোধী দলীয় হুইপ আলহাজ সেলিম উদ্দিন এম.পি, জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব জনাব ইয়াহইয়া চৌধুরী এহিয়া এম.পি, কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক জনাব আহাদ চৌধুরী শাহিন, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মোঃ হেলাল উদ্দিন, মিয়া আলমগীর, জাতীয় যুব সংহতির সিলেট জেলা সভাপতি আলতাফুর রহমান আলতাফ, সাধারণ সম্পাদক মরতুজা আহমদ চৌধুরী সহ জাতীয় পার্টির কেন্দ্রীয়, স্থানীয় নেতৃবৃন্দ ও সিলেট মহানগর জাতীয় যুব সংহতির কাউন্সিলার ও ডেলিগেটবৃন্দ।

ছাত্র জমিয়ত দোয়ারাবাজার শাখা গঠন, হাফিজুর সভাপতি, রায়হান সেক্রেটারী নির্বাচিত

syt-doarabazar-26-9-16ছাত্র জমিয়ত বাংলাদেশ দোয়ারাবাজার (সুনামগঞ্জ) উপজেলা শাখা র্পুন গঠন উপলক্ষে গত ১৭  সেপ্টেম্বর এক সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা জমিয়তের সভাপতি মাওলানা হুসাইন আহমদ, হাফিজ মদরিস আলী, মাওলানা শফিকুল ইসলাম, হাফিজ ত্বাহা হুসাইন প্রমুখ।

সভায় সর্বসম্মতিক্রমে হাফিজ হাফিজুর রহমানকে সভাপতি ও আব্দুল গফফার রায়হানকে সেক্রেটারী করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।  অন্যান্য দায়িত্বশীলগন হলেন, সহসভাপতি-হা: আব্দুল মালিক, এখলাসুর রহমান, দেলোওয়ার হোসাইন, হারুনুর রশীদ, হা: ইয়াকুব আলী,যুগ্মসাধারণ সম্পাদক রশিদ আহমদ, সহসাধারণ সম্পাদক তোফায়েল আহমদ, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান, সহসাংগঠনিক সম্পাদক মঈনুল ইসলাম, প্রচার সম্পাদক জাহিদুল ইসলাস, সহপ্রচারসম্পাদক তাহমিদুস সালাম,অর্থসম্পাদক হা: মোম্মদ আলী, প্রশিক্ষণ সম্পাদক ইব্রাহিম খলিল, সমাজ কল্যান সম্পাদক জিল্লুর রহমান, স্কুল –কলেজ বিষয়ক সম্পাদক ওলিউর রহমান, মাদরাসা বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম, সাহিত্য সম্পাদক হাফিজ হারুনুর রশীদ, পাঠাগার সম্পাদক হাফিজ আমিনুর রহমান, সহপাঠাগার সম্পাদক আদনান মুসা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আসআদ আল মামুন, শরীর চর্চা বিষয়ক সম্পাদক আব্দুল ওয়াহিদ, সদস্য গন হলেন, হাফিজ সাজ্জাদুর রহমান, আব্দুর রহমান, জাহেদ আহমদ,জিয়াউর রহমান মিসবাহ, মিনারুল হাসান, হাফিজ সেলিম, সুহাইল আহমদ, আশরাফ মাহমুদ মাহি।

syt-bpl-26-9-16ক্রীড়া সংস্থা ও অনলাইন প্রেসক্লাবের ভুলবোঝাবুঝির অবসান

সিলেটে অনুষ্ঠিত বিপিএল’র উদ্বোধনী অনুষ্ঠানকে কেন্দ্র করে সৃষ্ট জটিলতার প্রেক্ষিতে সিলেট জেলা ক্রীড়া সংস্থা ও সিলেট অনলাইন প্রেসক্লাবের মধ্যে সৃষ্ট ভুলবোঝাবুঝির অবসান হয়েছে। সৃষ্ট জটিলতার কারনে কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছে। এর প্রেক্ষিতে বিপিএল সহ জেলা ক্রীড়া সংস্থার সকল ইভেন্টের নিউজ কাভারেজের উপর বয়কটের সিদ্ধান্ত প্রত্যাহার করেছে সিলেট অনলাইন প্রেসক্লাব।

সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেট নগরীতে ভবন নির্মাণ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

syt-bilding-trg-26-9-16বাংলাদেশে একীভূত দুর্যোগ সহনশীলতা বৃদ্ধি ও ৮ম ডিপেকো কর্মপরিকল্পনা সফলের লক্ষ্যে সিলেট নগরীর ৬ নং ওয়ার্ডের সৈয়দ নাসির উদ্দিন (রহঃ) উচ্চ বিদ্যালয় ইলাশকান্দি পশ্চিম চৌকিদেখী এলাকায় সিলেট সিটি কর্পোরেশন ও হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইন্সটিটিউশন এর আয়োজনে দুই দিনব্যাপী দুর্যোগ সহনীয় ভবন নির্মাণ বিষয়ক প্রশিক্ষণ সোমবার শেষ হয়েছে।

প্রশিক্ষণে ২৫ জন ভবন নির্মাণ শ্রমিক অংশ নিয়েছিলেন। উল্লেখ্য, রোববার সকাল ১০ টা ৩০ মিনিটের সময় সৈয়দ নাসির উদ্দিন (রহঃ) উচ্চ বিদ্যালয়ে ২ দিনব্যাপী দুর্যোগ সহনীয় ভবন নির্মাণ বিষয়ক প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট মেশন ফোরামের প্রধান উপদেষ্টা হুমায়ুন আহমদ। পরিচালনা করেন এ কে কামাল হোসেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল এন্ড এনভায়রনমেন্ট সাইন্স ডিপার্টমেন্ট সাস্ট ড. জহির বিন আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, আরবান ম্যানেজার অক্সফাম আফরোজ মহল, ভার্ডের প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ ফজলুল হক, প্রজেক্ট অফিসার মোঃ নজরুল ইসলাম, প্রজেক্ট অফিসার ছায়েরা খাতুন, মাস্টার ট্রেইনার মোঃ আবুল কালাম আজাদ, মোঃ মাসুদ, মোঃ আজিজুল ইসলাম। শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন মনিরুজ্জামান। পবিত্র কোরআন তেলাওয়াত করেন আব্দুস সামাদ।

ফ্রান্সের তুলুজে বিয়ানীবাজার সমিতির ঈদ পুনর্মিলনী

france-bianibazar-26-9-16এনায়েত হোসেন সোহেল,প্যারিস, ফ্রান্স থেকে : ফ্রান্সের পিঙ্ক নগরী খ্যাত তুলুজে বিয়ানীবাজার সমাজ কল্যাণ সমিতি তুলুজ ফ্রান্সের ঈদ পুনর্মিলনী, আলোচনা সভা ও  কুইজ প্রতিযোগিতা অনুষ্টিত হয়েছে। গত রোববার সকাল সাড়ে ১১ টা থেকে নিউ দিল্লি রেষ্টুরেন্টে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।তুলুজে বসবাসরত  বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীসহ বিয়ানীবাজারবাসীর প্রাণবন্ত উপস্থিতিতে দিন ব্যাপী অনুষ্ঠান হয়েছিল এক খন্ড বাংলাদেশ।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রবীণ মুরব্বি ফয়জুল হকের সভাপতিত্বে,আব্দুল বাসিত ও শাওন আহমদের পরিচালনা অনুষ্টানে আলোচনায় বক্তব্য রাখেন,সুলতান মাহমুদ মিঠু, রিপন আহমদ,মজু উদ্দিন, আব্দুস শুক্কুর,এমরান হোসেন,জাকারিয়া আহমদ,অলি হোসেন,জাহেদ হোসেন নানু,সুবেল আহমদ,কাজল আহমদ, জহিরুল ইসলাম,জবরুল আমিন,আব্দুর রহমান,জাকারিয়া আহমদ,রুহিন উদ্দিন,জাহাঙ্গীর হোসেন,,মিষ্টু আহমদ,রাজীব আহমদ, আদিল হোসেন,ফরহাদ আহমদ,সুলেমান আহমদ,দেলোয়ার হোসেন,শাহেদুর রহমান,মিন্টু আহমদ প্রমুখ।

বক্তারা এ সময় প্রবাসী বিয়ানীবাজার বাসীর বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে নিজেদের সহযোগিতার কথা ব্যক্ত করে দেশ ও দেশের তরে  কাজ করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন। এ সময় সংগঠনের সংববিধান  ও অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করা হয়।

শুরুতেই পবিত্র কোরান তেলায়াত করেন মুজিবুর রহমান। পরে আকর্ষণীয় কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ কারীদের মধ্যে অতিথিরা পুরস্কার বিতরণ করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

রংপুরে পরাজয়ের কোনো প্রভাব আগামী জাতীয় সংসদ নির্বাচনে পড়বে না : অর্থমন্ত্রী

সিলেট, ২২ ডিসেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার সকালে সিলেটে বিমা মেলার উদ্বোধন শেষে …

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারকে পুনঃনির্বাচিত করুন : মান্নান

সিলেট, ২২ ডিসেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):  আজ শুক্রবার বিকেলে সিলেট মেট্রোপলিটন চেম্বার এন্ড কমার্স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents