৮:২৪ পূর্বাহ্ণ - বুধবার, ২৬ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রাজশাহীর খবর

রাজশাহীর খবর

মোঃ মেহেদী হাসান-রাজশাহী, ২৬ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

একের পর এক মিলে ডাকাতি: প্রতিবাদে বানেশ্বরে ডাউল ব্যবসায়ীদের মহাসড়ক অবরোধ

একের পর এক ডাউল মিলে ডাকাতির প্রতিবাদে সোমবার দুপুরে মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ করেছেন পুঠিয়ার ডাল ব্যবসায়ীরা। তারা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এসময় রাস্তার দু’ধারে আটকা পড়ে শত শত বাস-ট্রাকসহ বিভিন্ন যানবাহন। পরে পুঠিয়া সার্কেল এএসপি এসে ব্যবসায়ীদের নিরাপত্তার আশ্বাস দিয়ে রাস্তা থেকে সরিয়ে দেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার দুপুর ১১টার দিকে পুঠিয়ার বানেশ্বরে ডাল মিল মালিকরা (ব্যবসায়ীরা) ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন। এসময় তারা একের পর এক ডাল মিলে ডাকাতি ও চুরির ঘটনার প্রতিবাদে ফেটে পড়েন। তারা এসব বন্ধ না হলে কঠোর আন্দোলনেরও হুমকি দেন। পরে পুঠিয়া সার্কেল অফিসার ও পুঠিয়া থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে ব্যবসায়ীদের রাস্তা থেকে সরিয়ে দেন।

পুঠিয়া থানার ওসি হাফিজুর রহমান জানান, পুলিশের পক্ষ থেকে ডাল মিলে নিরাপত্তা জোরদারেরও আশ্বাস দেওয়া হয়। সেই সঙ্গে ডাল মিলে ঘটে যাওয়া সব ডাকাতি ও চুরির ঘটনা তদন্ত করে দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দেওয়া হয়।

বানেশ্বর ডাল ব্যবসায়ী অ্যাসোসিয়েশনের সভাপতি ওবাইদুর রহমান বলেন, ‘একের পর এক ডাল মিলে ডাকাত দল হানা দিয়ে ট্রাক ভর্তি করে ডাল নিয়ে চলে যাচ্ছে। আমরা ডাল মিলে নিরাপত্তা জোরদারের জন্য পুলিশ প্রশাসনকে বারবার অনুরোধ করেছি। কিন্তু তারপরেও তারা এ নিয়ে কোনো ব্যবস্থা নেয়নি। সর্বশেষ রোববার রাতের ঘটনায় ক্ষুব্ধ হয়ে ব্যবসায়ীরা রাস্তায় নামেন।’ তিনি আরো বলেন, ‘ব্যবসায়ীরা নিরাপদে ব্যবসা করতে চান। কিন্তু সেই প্রতিষ্ঠানে যদি ডাকাত বা চোর ঢুকে সব পূঁজি লুট করে নিয়ে যায়, তাহলে ব্যবসায়ীরা কোথায় যাবেন, কিভাবে ব্যবসা করবেন? আরেক ডাল ব্যবসায়ী আব্দুস সালাম বলেন, ‘ডাল মিলে একের পর এক ডাকাতির ঘটনায় অনেক ব্যবসায়ী পথে বসতে চলেছেন। এ নিয়ে আপনার প্রশাসনের কাছে বার বার দাবি জানিয়েছি। কিন্তু কোনো লাভ হয়নি। উল্টো ডাল মিলে ডাকাতি ও চুরি বেড়েই চলেছে।’

ডাল ব্যবসায়ী এনামুল হক বলেন, ‘ডাল মিলে ডাকাতি-চুরির ঘটনায় ব্যবসায়ীরা আজ ক্ষুব্ধ। এর পরও যদি ডাকাত দলের বা চোরদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করা হয়, তাহলে আমরা বৃহত্তর আন্দোলনে যাব।’ সড়ক অবরোধের সময় আরো উপস্থিত চিলেন, তাদের মধ্যে ডাল ব্যবসায়ী তুষার সরকার, নাসির হোসেন, রাশেল সরকার, আব্দুল বারি, সেলিম শেখ, রায়হানুল হক, আলহাজ্ব মুঞ্জুর রহমান মুঞ্জু, রাকিব প্রমুখ। এসময় এলাকার শত শত ডাল ব্যবসায়ী প্রতিবাদে অংশ নেন।

চারঘাটে ট্রাক বোঝাই ডাউলসহ ডাকাত দলের চার সদস্য গ্রেফতার

putia-dakat-26-9-16রাজশাহীর চারঘাট উপজেলা হলিদাগাছি শিবপুর নামক স্থান থেকে ডাউল বোঝাই ট্রাকসহ দুই ডাকাত দলের সদস্য আতাউর ও খোকনকে গ্রেফতার করেছে মডেল থানা পুলিশ।

সোমবার রাত ৩টার দিকে জামাল সটিনিং এন্ড ডাউল মিল ১০/১৫ জন ডাকাত দলের সদস্যরা ডাউল মিলের তালা ভেঙ্গে নৈশ প্রহরী ইউসুফ আলী ও জালালবে মুখ,হাত-পা রেধে ডাউলের বস্তা ট্রাকে লোড করে বানেশ্বর নিয়ে যাওয়ার পথে স্থানীয় এলাকার জনগন এবং রাতে পুলিশের টহল দলের উপ-সহকারী পরির্দশক বজলুর রহমান ধাওয়া করে ট্রাকসহ দুই ডাকাত দলের সদস্য লালমনিহাট জেলার জমসের আলীর ছেলে আতাউর রহমান (২৫) ও খুলনা জেলার তেরথাদা গ্রামের মকিদ সরদার ছেলে খোকন আলী (২৮))গ্রেফতার করে। যার ট্রাক নং-ঢাকা মেট্রো-ট-১৪-৬২০২। ঘটনার পর পর ভোরে পুঠিয়া সার্কেল এএসপি ও মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে সন্দেহভাবে আরো দুই যুবককে আটক করে। আটককৃত হলো পুঠিয়া থানার বিড়ালদহ গ্রামে আব্দুস সাত্তার ছেলে আসাদ আলী ওরফে রানা (২৩) ও চারঘাট উপজেলার কুঠিপাড়া গ্রামের আমজাদ এর ছেলে আসাদুজ্জামান (২৬)।

এদিকে উপজেলার ডাউল মিল সমিতির সভাপতি ওবায়দুল হকের নেতৃত্বে চারঘাট-বানেশ্বর মহাসড়কে সকাল ১১টায় একঘন্টা রাস্তা অবরোধ করে রাখে। পরে পুঠিয়া সার্কেল এএসপি আসলাম ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে। এব্যাপারে মডেল থানার ওসি নিবারন চন্দ্র বর্মন জানান ঘটনার সত্যতা নিশ্চিত করে এবং ডাকাত দলের চার সদস্যকে আটক করা হয়েছে। পরে জামাল সটিনিং এন্ড ডাউল মিল মালিক শহিদুজ্জামান স্বজল বাদী হয়ে মামলা দায়ের করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents