১১:৩২ অপরাহ্ণ - সোমবার, ১২ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রামু উপজেলার খবর

রামু উপজেলার খবর

খালেদ হোসেন টাপু-রামু (কক্সবাজার), ২৬ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

রামুতে ফতেখাঁরকুল ইউপি’র উদ্যোগেই হচ্ছে নৌকা বাইচ  

রামু উপজেলার বাঁকখালী নদীতে ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফরিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ইউপি সদস্য আবুল বশর, সাবেক ইউপি সদস্য সাইফুল ইসলাম, নৌকা বাইচ সংগঠক মহিউদ্দিন, আমানুল হক, আছাদ উল্লাহ আছাদসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ বক্তব্য রাখেন।

ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফরিদুল আলম জানান, গ্রাম বাংলার আবহমান ঐতিহ্যকে ধরে রাখতে পরিষদের উদ্যোগে এবার এ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। প্রতিযোগিতায় অংশ গ্রহণে ইচ্ছুক নৌকা বাইচ দলকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নাম জমা দেওয়ার জন্য অনুরোধ জানান তিনি।

রামুতে পুলিশের সাড়াশি অভিযানে গ্রেফতার ৬১

কক্সবাজারের রামু উপজেলায় পুলিশের হঠাৎ অভিযানে অন্তত ৬১ জনকে গ্রেফতার করা হয়েছে। রোববার (২৫ সেপ্টেম্বর) রাতে রামু থানা পুলিশের সাড়াশি অভিযানে এসব আসামীকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আটককৃতদের মধ্যে বিশেষ করে ডাকাতি, অপহরণ, চুরি, ছিনতাই ও ধর্ষণসহ বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত ও সাজাপ্রাপ্ত আসামী রয়েছে। এ সাড়াশি অভিযানে নেতৃত্ব দেন রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর।

এদের মধ্যে উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের মন্ডলপাড়া এলাকার মৃত তাজর মূল্লুকের ছেলে কালু ফকির, জোয়ারিয়ানালা ইউনিয়নের হাসপাতাল পাড়া এলাকার মৃত তবালকৃষ্ণ বড়–য়ার ছেলে মিশুক বড়–য়া, কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা গণিয়াকাটা এলাকার সিকান্দরের ছেলে মোহাম্মদ আলম, নুর আহমদের ছেলে ছব্বির আহমদ, রশিদনগর ইউনিয়নের থলিয়াঘোনা এলাকার মনির আহমদের পুত্র রায়হান, খুনিয়াপালং ইউনিয়নের দারিয়ারদিঘী মৌলভীপাড়া এলাকার ছব্বির আহমদের ছেলে আনু মিয়া, ফজলুল করিমের ছেলে মনির উল্লাহ, জহির আহমদের ছেলে আব্বাস আলী, মধ্যম ধেছুয়াপালং এলাকার মৃত মোজাহের মিয়ার পুত্র মনজুর আলম, রশিদ নগর ইউনিয়নের জেটিরাস্তা এলাকার নজির আহমদের ছেলে ইছহাক মিয়া, জোয়ারিয়ানালা ইউনিয়নের উত্তর মিঠাছড়ি এলাকার নুর আহমদের ছেলে সাহাব উদ্দিন ওরফে বাবুলসহ অন্তত ৬১ জনকে গ্রেফতার করা হয়েছে।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর বিষয়টি নিশ্চত করে জানান, পুলিশের নিয়মিত কাজের অংশ হিসেবে  এ অভিযান পরিচালনা করা হয়। আটককৃতদেরকে সংশ্লিষ্ট মামলায় আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান- ওসি।

৪ দিনের সফরে নেপাল গেলেন আলিকোর ম্যানাজার জসিম

ramu-jasim-26-9-16লিড়ারশিপ কনফারেন্সে অংশ নিতে নেপালের কাঠমন্ডুর উদ্দেশ্যে দেশ ত্যাগ করেছেন মেট লাইফ আলিকো রামু ইউনিট ম্যানাজার জসিম উদ্দিন রিফাত। সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে ঢাকা আর্ন্তজাতিক শাহজালাল বিমানবন্দর থেকে নেপালের উদ্দেশ্যে যাত্রা করেন তিনি।

নেপালের কাঠমন্ডুতে ৪ দিনের লিড়ারশিপ কনফারেন্সে অংশ নেবেন জসিম উদ্দিন রিফাত। তিনি রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের অফিসেরচর এলাকার মাস্টার আবু তাহেরের ছেলে।

তার এ সফর সফল করতে তিনি সকল শুভানুধ্যায়ীদের কাছে দোয়া চেয়েছেন জসিম উদ্দিন রিফাত। এদিকে, কনফারেন্সে অংশ নেওয়ায় তাকে শুভেচ্ছা জানিয়েছেন রামু উপজেলার মানবাধিকার সংগঠক ও বৌদ্ধ নেতা সুরেশ বড়–য়া বাঙালি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents