৬:৪৯ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ঝিনাইদহের খবর

ঝিনাইদহের খবর

জাহিদুর রহমান তারিক-ঝিনাইদহ, ২৬ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): 

ঝিনাইদহে জেলা পর্যায়ে স্কুল ও কলেজের জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষে

শিক্ষার্থীদের বক্তৃতা প্রতিযোগীতা অনুষ্ঠিত

শেখ হাসিনার উদ্যেগ, ঘরে ঘরে বিদ্যুৎ এ শ্লোগানকে সামনে রেখে জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষে ঝিনাইদহে জেলা পর্যায়ে শিক্ষার্থীদের বিষয় ভিত্তিক বক্তৃতা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

সেমাবার দুপুর ১টার দিকে শিশু একাডেমি মিলনায়তনে জ্বালানী নিরাপত্তায় বিশ্বব্যাপী কয়ালার ভ’মিকা শীর্ষক এ প্রতিযোগীতা অণুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের আয়োজনে ও বিদ্যৎ বিক্রয় ও বিতরন বিভাগ প্রতিযোগীতায় আয়োজন করে। প্রতিযোগীতায় জেলার ৬টি উপজেলার ৯টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

বক্তৃতা প্রতিযোগীতায় অতিরিক্ত জেলা প্রশাসকের সভাপতিত্বে বিচারক হিসাবে দায়িত্ব পালন করেন বিদ্যুৎ বিক্রয় ও বিতরন বিভাগের নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম, প্রকল্পের প্রকৌশলী আব্দুল মজিদ, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মেজবাউল ইসলাম ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আয়ুব হোসেন।

প্রতিযোগীতা শেষে বিজয়ী মহেশপুর, শৈলকুপা ও কোটচাঁদপুরের ৩টি প্রতিষ্ঠানের শিক্ষার্থী মাসুম বিল্লাহ, নাইয়ুম জাহাবা ও জুলকার নাইম এর হাতে অতিথিরা পুরুস্কার ও সনদ পত্র তুলে দেন।

এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবকেরা উপস্থিত ছিলেন।

প্রকাশিত সংবাদের প্রতিবাদে শৈলকুপা পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সংবাদ সম্মেলন

shailkupa-press-brefing-meor-26-9-16প্রকাশিত সংবাদের প্রতিবাদে ঝিনাইদহের শৈলকুপা পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব কাজী আশরাফুল আজম সংবাদ সম্মেলন করেছেন। সোমবার সকালে চৌরাস্তার মোড়ে শৈলকুপা প্রেসক্লাব কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় তার সাথে উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর খায়রুল ইসলাম মুকুলসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মেয়র বলেন, গত ২৪ সেপ্টেম্বর ২০১৬ ইং শনিবার ‘দৈনিক ইনকিলাব’ পত্রিকার পেছনের পাতায় “মেয়র পুত্রের অত্যাচারে অতিষ্ঠ শৈলকুপা, রাত জেগে পাহারা দিচ্ছেন সংখ্যালঘুরা” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়েছে।

উক্ত পত্রিকায় তাকে, তার ছোট ছেলে রাজিব, শ্যালক রাসু কাজী ও কর্মী আব্দুর রহিমকে জড়িয়ে যে সংবাদ পরিবেশন করা হয়। তা সম্পূর্ণ মিথ্যা ভিত্তিহীন ও উদ্দেশ্যে প্রনোদিত বলে তিনি দাবী করেন। তাদেরকে মানহানী করার লক্ষেই এ ধরণের মিথ্যা সংবাদ প্রকাশিত হয়েছে, যার কোন ভিত্তি নেই।

শুধুমাত্র মানহানীর লক্ষেই চাঁদাবাজী, হামলা, লুট, ধর্ষণ, পুলিশ পেটানো, অনৈতিক সম্পর্কের ভিডিও ধারণ, পত্রিকা পুড়ানো, প্রেসক্লাব দখল, ভয়ভীতি দেখানো, মহড়া, সংখ্যালঘুদের কাছে চাঁদা দাবী, ভোট ডাকাতি ইত্যাদি তথ্য তুলে ধরা হয়েছে। যা কিনা তাদের বিরুদ্ধে ষড়যন্ত্রের বহি:প্রকাশ বলে তিনি দাবী করেন।

প্রকাশিত সংবাদে একাধিক ব্যক্তিকে জড়িয়ে যে সকল মানহানিকর অভিযোগ তুলে ধরা হয়েছে সংবাদপত্র ও সংবাদদাতার কাছে তার কোন প্রমান নেই বলেও তিনি দাবী করেন।

যে ধরনের মিথ্যা ও আপত্তিকর তথ্য তুলে ধরা হয়েছে তা তদন্ত করে সংবাদপত্র ও সংবাদদাতার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট তিনি আবেদন জানান।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, জনগনের ভালোবাসায় ও তাদের ভোটে তিনি বার বার মেয়র নির্বাচিত হয়েছেন। জনগনের ভালো-মন্দ দেখার দায়িত্বও তার। জনগন সবসময় তার পাশে আছে, এটাই তার শক্তি। যা কিনা তার রাজনৈতিক প্রতিপক্ষের কাছে হিংসার কারন। প্রতিপক্ষরা তার উন্নয়নমূলক কর্মকান্ডে রাজনৈতিক মর্যাদায় ঈর্শ্বাণিত হয়ে বিভিন্ন কুৎসা রটাতে ব্যস্ত রয়েছে।

এদিকে প্রকাশিত সংবাদে উল্লেখিত ষষ্টিবর সাহা, তার ভাই বাসুদেব ও ডাক্তার মামুনসহ যে সকল ব্যবসায়ীদের কাছে চাঁদাবাজীর অভিযোগ আনা হয়েছে। তারা সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে বলেন, এটা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। এ ধরনের কোন ঘটনা তাদের সাথে ঘটেনি।

ঝিনাইদহে বিসিআইসি’র সাড়ে ৫শ’ মেট্রিক টন সার  গায়েব সংশ্লিষ্ট কর্মকর্তাদের নেই কোন সাড়া

jhenaidah-fertilizer-26-9-16ঝিনাইদহে বাংলাদেশ  কেমিকেল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের বিসি আইসির ৫শ’ ৪৭ মেট্রিক টন ইউরিয়া সার গায়েব। যার আনুমানিক মুল্য ৮০ লাখ টাকা। সার গায়েব  হওয়ার ব্যাপারে  ওই বিভাগের উর্দ্ধতন কর্মকর্তাদের কাছে নেই কোন তথ্য প্রমাণাদি।

ঝিনাইদহে  সার গুদামে র্দীঘদিন ধরেই এই রকম  ইউরিয়া সার গায়েব হয়ে যাচ্ছে  বলে সংশ্লিষ্ট বিভাগ সুত্রে জানা গেছে।

যার সত্যতা ও প্রমানাদি মিলেছে মজবুদ কৃত সারের পরিমান যাচাই করতে যেয়ে ঢাকা থেকে আসা প্রতিনিদিদের  রিপোর্টে।

চলতি বছরে এপ্রিল  মে মাসে এক হিসেব অনুযায়ী ১০ হাজার৯শ’’ ৪০ বস্তা ইউরিয়া সার গোডাউনে  কম  পেয়েছেন তারা। শ্রমিকদের  দাবি ইউরিয়া সার কম পড়ার  বিষয়ে আমরা কিছুই জানিনা।

ডিলারদের অভিযোগ  যারা এ বিষয়ে দায়িত্বে থাকেন তাদের কারসাজিতে এ সার চোরাই পথে বিক্রি হয়েছে। ঘটনার সততা স্বীককার করলেন বাফার সারগোডাউনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা।

ঝিনাইদহের জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার জানান, ঘটনার তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসকের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হেেছ। ঝিনাইদহের কালিগঞ্জে গোডাউন থেকে ২শ’ ৩৪ জন ডিলারের মাধ্যমে দক্ষিণাঞ্চলে ৪ জেলায় সার সরবরাহ করা হয়।

ঝিনাইদহের মহেশপুরে প্রতিপক্ষের হামলায়  আহত ৩

jhenaidah-injured-26-9-16ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলায়  আওয়ামী লীগের  দুপক্ষের হামলায় আহত হয়েছেন ৩ জন। রবিবার রাতে মহেশপুর উপজেলায় বাশবাড়িয়া ইউনিয়নে গাড়াপোতা গ্রামে এ ঘটনা ঘটে। প্রতিপক্ষের হামলায় আহতরা হলেন, গাড়াপোতা গ্রামে  আলাউদ্দিনের ছেলে নাসির উদ্দিন,(৪০)আঃ কুদ্দুসের ছেলে মহসিন(৩৩) মিজানুর রহমানের ছেলে সাদ্দাম।

আহতদের কে উদ্ধার করে ভৈরবা পুলিশ ফাড়ির  সহযোগিতায় মহেশপুর উপজেলা স¦াস্থ্য কমপ্রেক্্ের ভর্তি করা হয় ।

বাশবাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নওসের মল্লিক সাংবাদিককে জানান, গাড়াপোতা গ্রামে মারামারি হয়েছে আমি শুনেছি । প্রতিপক্ষের লোকজনের হাতে আমাদের লোক জন মার খেয়েছে।

বাশবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান সাংবাদিককে বলেন, ঘটনা সম্পর্কে আমি  কিছুই জানিনা। আমি অসুস্ত ছিলাম। ভৈরবা পুলিশ ফাড়ির আইসি সাংবাদিককে জানান, আমরা ঘটনাস্থলে পৌছে আহতদের উদ্ধার করে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়েছি। বর্তমানে এলাকায় পরিস্থিতি শান্ত। এ ব্যাপারে থানায় মামলার প্রক্রিয়া চলছে।

jhenaidah-durga-26-9-16ঝিনাইদহের সদর উপজেলা পরিষদে

শারদীয়া দূর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি মূলক

আলোচনা সভা অনুষ্ঠিত

সোমবার সকালে ঝিনাইদহের সদর উপজেলা পরিষদে শারদীয়া দূর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ আব্দুল আলিম, সদর থানার ওসি হরেন্দ্রনাথ সরকার প্রমূখ।

ঝিনাইদহের হরিণাকুন্ডুতে প্রভাষকের ছেলে পানিতে ডুবে মৃত্যু

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার পায়রাডাঙ্গা গ্রামে সোমবার নোমান আহম্মেদ রাফি (৩) নামে এক শিশু পানিতে ডুবে মারা গেছে। রাফি হরিণাকুন্ডুর কাপাশহাটিয়া হাজী আরশাদ আলী ডিগ্রী কলেজের প্রভাষক ওলিয়ার রহমানের ছেলে।

পারিবারিক সুত্রে জানা গেছে, সোমবাদ দুপুরে রাফি বাড়ির পাশের খেলতে গিয়ে একটি গর্তে ডুবে মারা যায়। অনেক খোজাখুজির পর বেলা দেড়টার দিকে ওই ডোবায় মৃতদেহ ভেসে ওঠে।

রাফির মৃত্যুতে ওলিয়ার রহমানের পরিবারে শোকের ছায়া নেমে আসে। কাপাশহাটিয়া ইউনিয়নের ওয়ার্ড মেম্বর সালাহউদ্দীন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, লাশ উদ্ধার করে বাড়িতে রাখা হয়েছে।

ঝিনাইদহের মহেশপুরে বিদ্যুৎস্পৃষ্টে নারী শ্রমিকের মৃত্যু

ঝিনাইদহের মহেশপুর উপজেলার বজরাপুর গ্রামে বিদ্যুৎস্পৃষ্টে পদ্ম রানী রায় (৭০) নামের এক নারী শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার বিকাল সাড়ে ৩ টার দিকে তার মৃত্যু হয়।পদ্ম রানী রায় ওই গ্রামের দুলাল রায়ের স্ত্রী।

মহেশপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম বিপ্লব জানান, সোমবার দুপুরে পদ্ম রানী বজরাপুর গ্রামের একটি পোল্টি ফার্মে কাজ করছিল।

সে সময় বিদ্যুতায়িত হয়ে গুরুতর আহত হয় সে। সেখান থেকে তাকে উদ্ধার করে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

ঝিনাইদহের কোটচাঁদপুরে ট্রেনে কেটে অজ্ঞাত যুবকের মৃত্যু

ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার রাঙিয়ারপোতা এলাকায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত (২৫) এক যুবক নিহত হয়েছে। সোমবার দুপুরে রেলওয়ে পুলিশ লাশটি উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

কোটচাদপুর রেলস্টেশনের মাষ্টার গোলাম মোস্তফা জানান, সোমবার সকালে স্থানীয় কৃষকরা রাঙিয়ারপোতা গ্রামে ট্রেন লাইনের পাশে দ্বিখন্ডিত মৃতদেহ পড়ে থাকতে দেখে পুুলিশকে খবর দেয়। পরে রেলওয়ে পুলিশ মৃতদেহটি উদ্ধার করে। তিনি জানান, নিহতের পরিচয় এখনো পাওয়া যায়নি।

কোটচাঁদপুর থানার এসআই সমির  জানান, ধারণা করা হচ্ছে সে রাতের কোন সময় ট্রেনের নিচে পড়ে আত্মহত্যা করেছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents