১:৪৪ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / গাজীপুরের খবর

গাজীপুরের খবর

মুহাম্মদ আতিকুর রহমান আতিক-গাজীপুর, ২৬ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

গাজীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

গাজীপুরে মারপিট ও শ্বাসরোধ করে স্ত্রী হত্যার দায়ে স্বামী মোঃ ফারুককে (৫১) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

২৬ সেপ্টেম্বর সোমবার দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক জনাকীর্ন আদালকে এ দণ্ডাদেশ প্রদান করেন। একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত মোঃ ফারুক হোসেন টঙ্গীর হাজী বস্তির জীবন ড্রাইভারের ছেলে।

গাজীপুর আদালতের পরিদর্শক মোঃ রবিউল ইসলাম জানান, ফারুকের সঙ্গে টঙ্গীর ভরান তমিজ শাহ’র মাজার এলাকার আবু ইউসুফ দেওয়ানের মেয়ে রতœার (৩০) বিয়ে হয়। তাদের সংসারে দুইটি মেয়ে এবং একটি ছেলে সন্তান রয়েছে। ফারুক প্রায়ই নেশা করত। ২০১০ সালের ২ আগস্ট ভোরে ফারুক মারপিট করে এবং শ্বাসরোধে রতœাকে হত্যা করে। সকালে খবর পেয়ে নিহতের বাবা মেয়ের লাশ দেখে পুলিশকে জানায়। পরে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠায়।

তিনি আরো জানান, প্রথমে এ ব্যাপারে টঙ্গী থানায় অপমৃত্যু মামলা এবং পরে ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর ফারুককে আসামি করে নিহতের বাবা বাদী হয়ে হত্য মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা টঙ্গী থানার এসআই আবুল বাসার তদন্ত শেষে ফারুকের বিরুদ্ধে ৩০২ ধারায় অভিযোগপত্র দাখিল করেন। শুনানি শেষে সোমবার দুপুরে আদালত আসামির বিরুদ্ধে এই রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন গাজীপুর আদালতের পিপি এডভোকেট মোঃ হারিছ উদ্দিন আহমদ এবং আসামি পক্ষে ছিলেন এডভোকেট ওয়াহিদুজ্জামান আকন্দ।

গাজীপুরে টাম্পাকোর ধ্বংসস্তূপ থেকে আরও ৩ কঙ্কাল উদ্ধার, নিহতের সংখ্যা ৩৯

gazipur-tompako-26-9-16গাজীপুরের টঙ্গীর বিসিক এলাকায় টাম্পাকো ফয়ল্স কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় কারখানার ধ্বংসস্তূপের ভেতর থেকে আরো ৩ শ্রমিকের কঙ্কাল উদ্ধার হয়েছে।

২৬ সেপ্টেম্বর সোমবার বেলা সাড়ে ১১টার দিকে দুটি এবং দুপুর ১টার দিকে আরও একটি কঙ্কাল উদ্ধার করে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা। এ নিয়ে এ দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ জনে।

টঙ্গী থানার উপপরিদর্শক(এসআই) সুমন দত্ত সত্যতা নিশ্চিত করেছেন। উদ্ধার হওয়া কঙ্কালগুলো নারী না পুরুষের সেটা নিশ্চিত হওয়া যায়নি।

গাজীপুর ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক মোঃ আখতারুজ্জামান জানান, সোমবার বেলা সাড়ে ১১টা ও ১টার দিকে উদ্ধার করা দেহাবশেষগুলোর পরিচয় সম্পর্কে তারা নিশ্চিত হতে পারেননি।

সোমবার পাওয়া তিনজনের মধ্যে একজনের কাছে থাকা কাগজপত্র দেখে তাকে করখানার নিখোঁজ অপারেটর চুন্নু মোল্লা বলে ধারণা করা হচ্ছে।

লাশ কঙ্কাল হয়েছে কিভাবে, পুড়ে নাকি পচে, সে বিষয়ে কিছু বোঝা যাচ্ছে না বলে তিনি জানান।

টাম্পাকো র্দুঘটনায় উদ্ধারকৃত ৩৯টি মৃতদেহর মধ্যে ২৯ জনের পরিচয় শনাক্ত হয়েছে। অজ্ঞাত হিসেবে মর্গে আছে ৯টি লাশ। এখনো বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন।

গত ১০ সেপ্টেম্বর শনিবার ভোর ৪টার দিকে বিসিক শিল্প এলাকায় বিএনপির সাবেক সাংসদ মকবুল হোসেনের মালিকানাধীন টাম্পাকো ফয়ল্স কারখানায় গ্যাস সঞ্চালন লাইন বিস্ফোরণে আগুন ধরে গেলে চারটি ভবনের তিনটি ধ্বসে পড়ে।

ধ্বংসস্তূপ সরাতে ও উদ্ধার তৎপরতায় কাজ করছে সেনাবাহিনীর ১৪ স্বতন্ত্র ইঞ্জিনিয়ারিং ব্রিগেড ও ফায়ার সার্ভিস। ভারি যন্ত্রপাতি ব্যবহার করে ধ্বসে যাওয়া ভবনের ইট, রডসহ অন্যান্য সরঞ্জাম ড্রাম ট্রাক দিয়ে অন্যত্র সরানো হচ্ছে। ভবনের ভিতরে থাকা রাসায়নিক বিস্ফোরণের আশঙ্কায় সতর্ক হয়ে কাজ করছেন তারা।

এদিকে ট্যাম্পাকো দুর্ঘটনায় নিহতদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে থাকা ৬ লাশ ও নিখোঁজদের শনাক্ত করতে বাংলাদেশ পুলিশের ঢাকাস্থ মালিবাগে সিআইডি ফরেনসিক ডিএনএ ল্যাবে নিখোঁদের স্বজনরা তাদের লালা ও রক্ত দিয়েছেন। এ ডিএনএ টেস্ট করতে অন্তত ৩মাস সময় লাগবে বলে জানা গেছে।

গাজীপুরে খোকার ৬৬ একর জমি বাজেয়াপ্ত

khoka-23-9-16অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ছয়টি মৌজার ৬৬ দশমিক ৫৬ একর জমি বাজেয়াপ্ত করে সরকারের হেফাজতে নেয়া হয়েছে।

২৫ সেপ্টেম্বর রবিবার সন্ধ্যায় উপজেলা প্রশাসন ওই জমি তাদের হেফাজতে নিয়ে সাইনবোর্ড ও লাল পতাকা টানিয়ে দিয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দুর্নীতি দমন কমিশন কর্তৃক দায়েরকৃত বিশেষ জজ আদালত-৩ ঢাকার মামলা নং ০২/২০১৫ নির্দেশে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ছয়টি মৌজায় থাকা সাদেক হোসেন খোকার জমি বাজেয়াপ্তের নির্দেশ দেন। আদালতের নির্দেশে খোকার জমির অনুসন্ধান শুরু করে প্রশাসন। অনুসন্ধানে তার নামে ৬৬ দশমিক ৫৬ একর জমির সন্ধান মেলে। এর মধ্যে জানেরচালা মৌজায় ৩.৯৫ ও বাঁশতলী, তালতলী, কালিয়াদহ, কাচারস এবং উত্তর রাঙ্গামাটি মৌজায় ৬২.৬১ একর জমি বাজেয়াপ্ত করা হয়। পরে ওই জমিতে সাইনবোর্ড ও লাল পতাকা টানিয়ে দেয়া হয়।

এসময় কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সানোয়ার হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ সিরাজুল ইসলাম, কালিয়াকৈর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুল মোতালেব মিয়া, সফিপুর ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আঃ লতিফ উপস্থিত ছিলেন।

গাজীপুরের জেলা প্রশাসক এসএম আলম জানান, আদালতের নির্দেশনা অনুযায়ী সাবেক মেয়র খোকার ৬৬ দশমিক ৫৬ একর জমি বাজেয়াপ্ত করা হয়েছে। এর আগে আদালতের নির্দেশে নারায়ণগঞ্জ ও গুলশানের সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়।

২৭ সেপ্টেম্বর শহীদ ময়েজউদ্দিনের ৩২তম শাহাদাৎ বার্ষিকী

gazipur-moyazuddin-26-9-16২৭ সেপ্টেম্বর মঙ্গলবার স্বৈরাচার বিরোধী আন্দোলনে নিহত রাজনীতিক, মুক্তিযুদ্ধের নিবেদিত সংগঠক, শহীদ ময়েজউদ্দিনের ৩২তম শাহাদাৎ বার্ষিকী।

১৯৮৪ সালের ২৭ শে সেপ্টেম্বর তৎকালীন স্বৈরশাসক হোসাইন মুহম্মদ এরশাদ সরকারের পতন ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সারাদেশে ২২ দল আহুত হরতালের আহ্বান করে। গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামের এ মিছিলে শহীদ ময়েজউদ্দিন আহমেদ নেতৃত্ব দেন। ওই সময় কালীগঞ্জ বাজার সংলগ্ন এলাকায় তৎকালীন সরকারের লেলিয়ে দেয়া কতিপয় সন্ত্রাসী তার উপর হামলা চালালে ঘটনাস্থলেই তিনি শাহাদাৎ বরণ করেন।

তার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ২৭ সেপ্টেম্বর কালীগঞ্জ থানা আওয়ামীলীগ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে ২৭ সেপ্টেম্বর সকাল ৯ টায় বনানী কবরস্থানে শহীদের কবরে শ্রদ্বাঞ্জলি প্রদান ও আলোচনা সভা, সকাল সাড়ে ১০টায় কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের অফিসে মিলাদ ও দোয়া, সকাল ১১টায় কালীগঞ্জ উপজেলা পরিষদের সামনে শহীদ ময়েজ উদ্দীন স্মৃতিস্তম্ভে শ্রদ্বাঞ্জলি প্রদান। দুপুর ১২টায় কালীগঞ্জের শহীদ ময়েজ উদ্দীন ফেরী ঘাটে দোয়া, মিলাদ ও দরিদ্রদের মাঝে খাবার বিতরন। বিকাল ১টায় নোয়া পাড়া শহীদ ময়েজউদ্দীন উচ্চবিদ্যালয় মাঠে দোয়া ও মিলাদ।

২৯ সেপ্টেম্বর বিকাল ৩টায় কালীগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া উচ্চ বিদ্যালয় মাঠে স্মরণসভা। স্মরণসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

শহীদ ময়েজউদ্দিন বর্তমান গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলার বড়হরা গ্রামে জন্মেছিলেন ১৯৩০ সালের ১৭ মার্চ, তার পিতার নাম মোঃ ছুরত আলী, মাতার নাম শহরবানু। তিনি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির পিতা।

তিনি ঐতিসাহিক আগরতলা ষড়যন্ত্র মামলা পরিচালনা করার জন্য গঠিত ‘মুজিব তহবিলের’ আহ্বায়ক ছিলেন। একজন বিচক্ষণ আইনজীবী ও রাজনীতিক হিসেবে অত্যন্ত সাহসিকতার সাথে এ ঐতিহাসিক দায়িত্ব পালন করেন। মোহাম্মদ ময়েজউদ্দিন উল্লেখযোগ্য সময় ধরে বৃহত্তর ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পরে সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৭০ এবং ১৯৭৩ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে কালীগঞ্জ নির্বাচনী এলাকা থেকে যথাক্রমে প্রাদেশিক পরিষদ সদস্য এবং জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

রাজনীতির পাশাপাশি তিনি বিভিন্ন সমাজসেবামূলক কাজে জড়িত ছিলেন। ১৯৭৭ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত বাংলাদেশ রেডক্রস (বর্তমানে বাংলাদেশ রেড ক্রিসেন্ট) সোসাইটির নির্বাচিত ভাইস চেয়ারম্যান ছিলেন। একাধারে বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি)’র মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করেন। শহীদ ময়েজউদ্দিন-এর রক্তের সিঁড়ি বেয়ে ধাপে ধাপে গড়ে উঠা প্রবল গণআন্দোলনে অবশেষে সামরিক শাসক ও শাসনের পতন ঘটে। গণতন্ত্রের জয় হয়। শহীদ ময়েজউদ্দিন একজন দেশপ্রেমিক, মুক্তিযুদ্ধের সংগঠক, প্রজ্ঞাবান রাজনীতিক, বিশিষ্ট সমাজসেবী ও সাধারণ জনকল্যাণে নিবেদিত প্রাণ মানুষ হিসেবে ইতিহাসে এবং মানুষের হৃদয়পটে চিরস্মরণীয় হয়ে থাকবেন।

মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে গৌরবময় ভূমিকা পালন করায় সরকার তাঁকে সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান “স্বাদীনতা পদক”-এ ভূষিত করেন।

দুর্নীতিকে ন্যূনতম পর্যায়ে নিয়ে আসার জন্য আমরা একসাথে কাজ করব : গাজীপুরের জেলা প্রশাসক

gazipur-dc-26-9-16ভূমি সেবাখাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি ও সেবার মান উন্নয়নের লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও অংশীজন অংশগ্রহণে মতবিনিময় সভা ২৫ সেপ্টেম্বর রবিবার অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে সনাক, টিআইবি-গাজীপুর আয়োজিত ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ভূমি সেবাখাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি ও সেবার মান উন্নয়নের লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও অংশীজন অংশগ্রহণে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সনাক সভাপতি প্রফেসর মোঃ আয়েশ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুরের জেলা প্রশাসক এস এম আলম এবং জেলা প্রশাসনের রাজস্ব বিভাগের সকল পর্যায়ের প্রতিনিধিবৃন্দ।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন, দলিল লেখক সমিতির প্রতিনিধি, সাংবাদিকবৃন্দ, সনাক সদস্য ও ইয়েস সদস্যবৃন্দ।

জেলা প্রশাসক এস. এম. আলম বলেন, দুর্নীতিকে ন্যূনতম পর্যায়ে নিয়ে আসার জন্য আমরা সকলে একসাথে কাজ করব। উপস্থিত সকলকে উদ্দেশ্য করে তিনি বলেন, দুর্নীতির মাত্রা হ্রাস করার জন্য সরকার বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করেছেন, অনেক ইনোভেটিভ পদক্ষেপ নিয়েছেন। এই ধরনের মতবিনিময় সভা অন্যান্য সেক্টরকে নিয়ে আয়োজন করার জন্য সনাক, টিআইবিকে পরামর্শ দেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফারজানা মান্নান বলেন, যে সকল ভূমিসেবা সংক্রান্ত প্রতিষ্ঠানে এখনও সিটিজেন চার্টার স্থাপন করা হয়নি সে সকল প্রতিষ্ঠানে সিটিজেন চার্টার স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভূমিসেবা সাধারণ মানুষের আয়ত্তে আনার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে তা বাস্তবায়নের দায়িত্ব আমাদের। একইসাথে সধারণ জনগণেরও সচেতন হওয়ার প্রয়োজন রয়েছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সনাকের ভূমি বিষয়ক উপ-কমিটির আহবায়ক ও সনাকের সহ-সভাপতি প্রফেসর এম এ বারি। এরপর ভূমি খাতে সুশাসন প্রতিষ্ঠায় টিআইবি কার্যক্রম বিষয়ক আলোচনা করেন টিআইবি’র প্রোগ্রাম ম্যানেজার-সিই করুনা কিশোর চক্রবর্তী।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents