৬:০৫ অপরাহ্ণ - শনিবার, ২০ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / মওদুদির দোসররা কখনোই কওমি মাদরাসার কোনো উন্নতি চায় না : মাওলানা ইয়াহইয়া মাহমুদ

মওদুদির দোসররা কখনোই কওমি মাদরাসার কোনো উন্নতি চায় না : মাওলানা ইয়াহইয়া মাহমুদ

ঢাকা, ২৫ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রবিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) কওমি শিক্ষাসনদ স্বীকৃতি বাস্তবায়ন পরিষদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে পরিষদের সদস্য সচিব মাওলানা ইয়াহইয়া মাহমুদ বলেছেন, রাজনৈতিক স্বার্থন্বেষী চক্র ও মওদুদির দোসররা কখনোই কওমি মাদরাসার কোনো উন্নতি চায় না।

তিনি বলেন, ‘টানা ১৮ দিন সারাদেশে সফর করে দেখেছি সবাই স্বীকৃতির পক্ষে। কায়েমি কিছু স্বার্থান্বেষী জামায়াত-শিবিরের অনুসারী ষড়যন্ত্রকারী সর্বজন শ্রদ্ধেয় বুজুর্গ আল্লামা আহমদ শফীর নামের ছদ্মাবরণে বেফাকের নাম ভাঙিয়ে কওমি মাদরাসা সনদের স্বীকৃতির বিষয়ে হীন ষড়যন্ত্র করে চলেছে।’

স্বীকৃতির বিষয়ে কোন দল ক্ষমতায় আছে তা বিবেচ্য নয় উল্লেখ করে ইয়াহইয়া মাহমুদ বলেন, ‘বেগম জিয়া স্বীকৃতির জন্য যে উদ্যোগ নিয়েছিলেন তখন তো কেউ শর্ত জুড়ে দেননি। এখন বিরোধিতার জন্যই কেবল কেউ কেউ বিরোধিতা করছে।’ কওমি মাদরাসাকে স্বীকৃতি দিতে কারো চোখ রাঙানিকে পরওয়ার না করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান তিনি।

মুফতি আবুল কাসেমের সভাপতিত্বে ও মাওলানা মাসউদুল কাদিরের পরিচালনায় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মাওলানা দেলোয়ার হোসাইন সাইফী, মুফতি ইবরাহিম শিলাস্তানী, মাওলানা ইমদাদুল্লাহ কাসেমী, মাওলানা সদরুদ্দীন মাকনুন, মাওলানা আইয়ুব আনসারী, মাওলানা হাবিবুল্লাহ গুলজার, মাওলানা আতাউর রহমান আরিফী, মাওলানা মুহাম্মদ শোয়াইব প্রমুখ।

সংবাদ সম্মেলনে কওমি মাদরাসার স্বকীয়তা বজায় রেখে দারুল উলুম দেওবন্দের মূলনীতির ওপর ভিত্তি করে স্বীকৃত দিতে কিছু দাবিনামা উপস্থাপন করা হয়।

১। কওমি মাদরসার নেসাব ও নেজামে তালিমে কোনোরূপ হস্তক্ষেপ করা চলবে না।

২। আহলে সুন্নাহ ওয়াল জামাতের আকিদা সম্পূর্ণভাবে অক্ষুণ্ন রাখতে হবে।

৩। মাদরাসার পরিচালনা পদ্ধতিতে হস্তক্ষেপ করা চলবে না।

৪। কওমি মাদরাসা কখনও এমপিওভুক্ত হবে না।

৫। কোনো মাদরাসা প্রতিষ্ঠার ক্ষেত্রে সরকার কোনো ধরনের হস্তক্ষেপ করতে পারবে না। এতদসংক্রান্ত নীতিমালা প্রয়োজনে সংশ্লিষ্ট কমিটি প্রণয়ন করবে।

৬। প্রচলিত কওমি মাদরাসা বোর্ডসমূহ তাদের স্ব-স্ব বিধান অনুযায়ী পরিচালিত হবে।

৭। ২০১৬ সালের ভেতরই স্বীকৃতিদান কার্যক্রম সুসম্পন্ন করতে হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents