১০:৫৯ অপরাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / কুষ্টিয়ার খবর

কুষ্টিয়ার খবর

ইসমাইল হোসেন বাবু-কুষ্টিয়া, ২৪ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

কুষ্টিয়ার ঝাউদিয়ায় মজিদ মেম্বরের গুলিতে নিহত ২, আহত ১৫ : ব্যাপক উত্তেজনা

দীর্ঘদিনের জের ধরে কুষ্টিয়া সদর উপজেলার ঝাউদিয়ায় প্রতিপক্ষ মজিদ মেম্বর ও মেহেদীর এলোপাতাড়ী আগ্নেয়াস্ত্রের গুলিতে সুজা মেম্বর গ্রুপের  ইমান আলী (৩৫) ও সাহাবুদ্দিন নিহত হয়েছে। আজ শনিবার ভোরে ঝাউদিয়া ইউনিয়নের মাছপাড়া বিলপাড়া ও বদ্যনাথপুর গ্রামে এই হত্যাকান্ডটি ঘটেছে। এ সময় গুলি ও ধারালো অস্ত্রের আঘাতে প্রায় ১৫ গ্রাম বাসী আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে এলাকার মজিদ মেম্বর ও সুজা মেম্বর গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। এর জের ধরে সুজা গ্রুপের সমর্থকরা জীবনের  ভয়ে এলাকা ছেড়ে অন্যত্র চলে যায়। হঠাৎ সুজা মেম্বরের লোকজন এলাকায় বসবাস করার জন্য মজিদ মেম্বরের নিকট আত্মসমর্পন করার জন্য এলাকায় ফিরে আসে। এ সংবাদ মজিদ মেম্বর জানতে পারলে ক্ষিপ্ত হয়ে হঠে এবং আজ শনিবার ভোর সাড়ে ৬টার দিকে ব্যাগ ভর্তি কাধে আগ্নেয়াস্ত্রের গুলি নিয়ে প্রকাশ্যে মজিদ মেম্বর ও মেহেদেী গুলি বর্ষন করতে করতে ইমান আলী ও সাহাবুদ্দিনের বাড়ীর দিকে যেতে থাকে। পথের মধ্যে  ইমান আলীকে দেখা মাত্রই তাকে লক্ষ করে গুলি ছুড়লে ইমান আলী আহত অবস্থায় তার বাড়িতে প্রবেশ করে ঘরের মধ্যে ঢুকে পড়ে। এতেও তার শেষ রক্ষা হয়নি। ইমান আলীকে ঘরের মধ্যে কুপিয়ে এবং গুলি করে হত্যা নিশ্চিত করে। একই ভাকে সাহাবুদ্দিনকে গুলি করলে সে মারাত্মক আহত হয়। এ সময় সাহাবুদ্দিনকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। আহতদেরকে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল ও স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে। এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

উল্লেখ্য,  মজিদ মেম্বরের শসস্ত্র ক্যাডার বাহিনীর ভয়ে শত শত পরিবার  এলাকা ছাড়া হয়েছে।  অনেক ঘরবাড়ি ভাংচুর ও লুটপাট চালিয়েছে এই ক্যাডারবাহিনীর সদস্যরা। মাছপাড়া গ্রামের রেজাউল ডাক্তার, খাইরুল, আলীনগর গ্রামের গফুর মন্ডলের ছেলে জিয়া  সহ বেশ কিছু ঘরবাড়ি ভাংচুর করে লুটপাট চালিয়েছে মজিদ সমর্থিতরা। এই ভাংচুরের সময় জিয়ার বাড়ির আলমারি থেকে নগদ টাকা স্বর্ণালংকার আসবাবপত্রসহ প্রায় ৫ লক্ষাধীক টাকার মালামাল লুট করে। লুটপাট করার সময় বাধা দিলে গফুরের স্ত্রী ও বাড়ির অন্যমেয়েদের  বেধরক মারপিট করে। অন্যদিকে মাছপাড়া গ্রামের মৃত নবিসদ্দিন মন্ডলের ছেলে ইসলাম মন্ডলের ১৪ মণ পাট ও মৃত আকবাদ মন্ডলের ছেলে আবিছদ্দিন মন্ডলের ৫ মণ পাট লুটে নিয়ে যায়।

এরই মধ্যে প্রভাব বিস্তার করতে মারধর করেছে  মাছপাড়া গ্রামের ফজলু বিশ্বাসের ছেলে আলম, মৃত মনসের এর ছেলে আয়নদ্দিন, মফিজ উদ্দিনের ছেলে আতিয়ার, মৃত পলানের ছেলে সিরাজুল, মঙ্গল মালিথার ছেলে শামছুল, আলীনগর এলাকার মৃত আজব আলী মন্ডলের ছেলে ইউনুছ , সরকার পাড়ার রহমানের ছেলে সুজন, মাঠ পাড়ার রুজদারের ছেলে সুজাতসহ বেশ কয়েকজনকে।

এছাড়াও বাড়ি ছাড়া হয়েছে প্রায় শতাধিক পরিবার। এর মধ্যে উল্লেখযোগ্য হলো আক্কাস মন্ডলের গোষ্ঠী, ইসলাম মন্ডলের গোষ্ঠী, সোনাউল্লাহ মন্ডলের গোষ্ঠী, ইজাল মন্ডলের গোষ্ঠী, আমির মন্ডলের গোষ্ঠী, আছাল মন্ডলের গোষ্ঠী ও জালাল মন্ডল গোষ্ঠীর লোকজন।

কুষ্টিয়ায় ২দিন ব্যাপী রবীন্দ্র সংগীত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

কুষ্টিয়ায় ২দিন ব্যাপী রবীন্দ্র সংগীতের বিশেষ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ জেলা শাখার আয়োজনে, ২৩ সেপ্টেম্বর শুক্রবার সকাল ১০ টায় জেলা শিল্পকলা একাডেমির ২য় তলায় এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম।

প্রশিক্ষক হিসেবে ছিলেন ঢাকার বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী আব্দুল ওয়াদুদ ও সুমন চৌধুরী। সাধারণ ও কিশোর ২টি বিভাগে ১শ জন রবীন্দ্র সংগীত শিল্পী এ প্রশিক্ষণ কর্মশালায় অংশ গ্রহণ করেন। কর্মশালার সার্বিক সহযোগিতা করেন জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক অশোক সাহা, ইবি’র বাংলা বিভাগের অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ, রবীন্দ্র সংগীত শিল্পী আকলিমা খাতুন ইরা, রীনা বিশ্বাস, কহিনুর খানম, বিশ্বজিৎ সাহা সন্টু ও আতাউর রহমান বাদল। শনিবার সন্ধ্যায় কর্মশালার সমাপনী অনুষ্ঠান।

পাবনায় জমি সংক্রান্ত বিরোধের জের

৪টি বসতবাড়িতে ভূমিদস্যুদের তান্ডব, লুটপাট  : হামলায় মহিলাসহ আহত ৯

kustia1-24-9-16পাবনার দাপুনিয়া এলাকায় টিকরী গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ৪ টি বসতবাড়িতে ব্যাপক ভাংচুর করে লুটপাট করেছে। ভূমিদস্যুদের হামলায় বাধা দিতে গেলে তাদের ধারালো এবং ভারী অস্ত্রের আঘাতে মহিলা সহ কমপক্ষে ৯ জন গুরুত্বর আহত  হয়েছে। পরে স্থানীয় লোকজন আহতদেরকে  উদ্ধার করে পাবনা সদর হাসপাতালে ভর্তি করেছে। এ বিষয়ে পাবনা সদর থানায় ও পরে কোর্টে মামলা দায়ের হয়েছে। আসামী ভূমিদস্যু সন্ত্রাসীরা প্রকাশ্যে ঘুরে বেড়া”েছ ,পুলিশ তাদের কে গ্রেফতার করছে না ।

জানা গেছে, পাবনার দাপুনিয়ার টিকরি দক্ষিনপাড়ার মৃত গনি সরকারের পুত্র আমজাদ হোসেন গংদের ৯ কাঠা জমি দীর্ঘ দিন ধরে জোর করে দখল করে রেখেছে ওই এলাকারই ভূমিদস্যু নূর আলীর পুত্র রবিউল, জহুরুল গংরা। এ বিষয় নিয়ে ¯’ানীয় ভাবে একাধিক বৈঠক করেও ভূমিদস্যুদের কবল থেকে জমি উদ্ধার করতে পারেনি আমজাদ হোসেন গংরা। এ বিরোধের জের ধরেই গত ১৫ সেপ্টেম্বর সকাল ৭টায় ভূমিদস্যু সন্ত্রাসী জহুরুল, পিরাজ প্রমানিক সহ কমপক্ষে ২৫/৩০ জনের একটি সংঘবদ্ধ সন্ত্রাসীদল আচমকা হামলা চালায় আমজাদ হোসেন’র পরিবারের উপর।এসময় সন্ত্রাসী একই এলাকার পিরাজ প্রামানিক, সবুজ প্রাঃ, শামীম, শের আলী প্রাঃ, জহুরুল, রবিউল বিদ্যুত, সম্রাট, সন্টু, খলিল, লিটন, আরিফুল, বেলাল, সাগর, বদরুল, আশরাফ, করিম, একেন, রাসেলসহ আরো অনেকেই ঐক্য বদ্ধহয়ে ধারালো এবং ভারী অস্ত্র দিয়ে আমজাদ হোসেন, কছের সরকার, মসলেম সরকার, দুলাল সরকারের বসতবাড়ির উপর তান্ডব চালিয়ে ব্যাপক ভাংচুর করে। তান্ডব দেখে মনে হয় যেন কোন ধ্বংসযজ্ঞ। বসতবাড়ির ব্যাপক ক্ষতি সাধন করে ও সন্ত্রাসীরা ক্ষ্যান্ত হয়নি । পরে তারা লুটপাট করে নিয়ে যায় ভূমিদস্যুরা। এসময় কছের সরকার এবং আমজাদ হোসেন’র বাড়ি থেকে নগদ প্রায় ৪ লক্ষ টাকা সহ ২টা গরু, ৩টা ছাগল এবং স্বর্নালংকার,পাট ৪০মন লুট করে নিয়ে যায়। সন্ত্রাসীদের তান্ডবে বাধা দিতে গেলে গুরুত্বর আহত হয় দুলাল সরকার (৫৫), মসলেম সরকার (৬০), বিপুল, জেবেনা, আরিফা খাতুন, হালিমা খাতুন ও পারুল। গুরুত্বর আহতদের পাবনা সদর হাসাপাতালে ভর্তি করা হয়েছে।এ বিষয়ে পাবনা সদর থানায় আমজাদ হোসেন বাদী হয়ে একটি মামলা করেছে। থানায় মামলা করার কথা শুনে পরে সন্ত্রাসী শাহীন, নুরুল, শিবু মন্ডল মামলার বাদী’র আত্মিয় তানজিদের বিশাল লিচু বাগান কেটে ফেলেছে। এহেন ঘটনায় পাবনা সদর থানায় এবং পরে কোর্টে মামলা হয় যারনং-৫৯।তারিখঃ১৯/০৯২০১৬।ধারাঃ১৪৩/৪৪৭/৪৪৮/৩২৩/৩২৪/৩২৫/৩০৭/৩৮০/৪২৭/৫০৬/১১৪ পেনাল কোড। মামলার প্রধান আসামী পিরাজ,সবুজ,শের আলী,পাপ্প সহ অনন্যারা সবাই প্রকাশে ঘুরে বেড়াচ্ছে পুলিশ তাদেরকে গ্রেফতার করছে না।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents