৩:১৭ অপরাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / তরুণদের অর্জিতজ্ঞান ধ্বংসাত্বক কাজে ব্যবহৃত না হয়, সেদিকে নজর দিতে হবে : শিক্ষামন্ত্রী

তরুণদের অর্জিতজ্ঞান ধ্বংসাত্বক কাজে ব্যবহৃত না হয়, সেদিকে নজর দিতে হবে : শিক্ষামন্ত্রী

ময়মনসিংহ, ২৪ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে বাংলাদেশ সোসাইটি অফ অ্যাগ্রোনমি আয়োজিত ‘অ্যাগ্রোনমি ও লাইভলিহুড’ শীর্ষক দু’দিনব্যাপী সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তরুণদের উৎপাদনশীল খাতে নিয়োজিত ও দক্ষ করে গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেছেন।

তরুণদের অর্জিতজ্ঞান যাতে ধ্বংসাত্বক কাজে ব্যবহৃত না হয়, সেদিকে শিক্ষক ও অভিভাবকদের তিনি বিশেষভাবে নজর দেয়ার পরামর্শ দেন।

এ অনুষ্ঠানে সংগঠনের সভাপতি মো. আবদুল জলিল মৃধা সভাপতিত্ব করেন। সম্মেলনে ভিশনারি বক্তব্য দেন জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার বাংলাদেশ প্রতিনিধি মাইক রবসন ও কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আলী আকবর।

কৃষিতত্ত্ব ও উপজীবিকা বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষিতত্ত্ব বিভাগের অধ্যাপক আবদুল কাদের এবং ফ্রিল্যান্স কনসালটেন্ট মইন-আস-সালাম।

আরো বক্তৃতা করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. হামিদুর রহমান, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মো. রফিকুল ইসলাম মন্ডল এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক সাইদুর হক চৌধুরী।

শিক্ষামন্ত্রী সম্মেলনে সেরা কৃষিতত্ত্ববিদ হিসেবে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের গবেষক নুর-ই-এলাহী এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষিতত্ত্ব বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক আবদুর রহমান সরকারকে সম্মাননা স্মারক তুলে দেন।

দু’দিনব্যাপী এ সম্মেলনে দেশী-বিদেশী গবেষকদের বৈজ্ঞানিক গবেষণা উপস্থাপিত হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents