১২:২৮ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / সরকার প্রযুক্তিনির্ভর শিক্ষিত জনগোষ্ঠি তৈরির মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গঠনে কাজ করছে : পলক

সরকার প্রযুক্তিনির্ভর শিক্ষিত জনগোষ্ঠি তৈরির মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গঠনে কাজ করছে : পলক

নাটোর, ১৬ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার নাটোরে লোগো উন্মোচনের মাধ্যমে উদ্ভাবনী নারী উদ্যোক্তা মডেল ‘কল্যাণী’র নবযাত্রা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের উন্নয়ন কর্মকান্ডে নারীর অংশগ্রহণ আরও নিশ্চিত করা হলে বিদ্যমান অর্থনৈতিক প্রবৃদ্ধি ৭ শতাংশ থেকে ১০ শতাংশে উন্নীত করা সম্ভব হবে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১৬টি জেলাকে সংযুক্ত করে কর্মসূচীর উদ্বোধন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, দেশের তথ্য প্রযুক্তি খাতের উন্নয়নের ধারায় নারীদের সম্পৃক্ত করতে দেশব্যাপী প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত নারী- ‘কল্যাণী’ তৈরির কাজ শুরু হয়েছে। গ্রামীণ জনপদে দেশের পিছিয়ে পড়া নারী জনগোষ্ঠীকে উন্নয়নের ধারায় সম্পৃক্ত করতে কল্যাণীরা কাজ করবেন।

গ্রামীণ জনগোষ্ঠীর জীবনযাত্রার মান উন্নয়নের লক্ষ্যে স্বাস্থ্য, শিক্ষা ও কৃষির তথ্য, সরকারি সেবা প্রদানের পরিধি এবং প্রয়োজনীয় তথ্য ও সেবা পৌঁছতে এরা কাজ করবেন বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রী।

পলক বলেন, বর্তমান সরকার প্রযুক্তিনির্ভর শিক্ষিত জনগোষ্ঠি তৈরির মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গঠনে কাজ করছে। এ বছরের শেষ নাগাদ দেশের তথ্য প্রযুক্তি খাতের রপ্তানি আয় ৭০০ মিলিয়ন ডলার ছাড়িয়ে যাবে।

তিনি বলেন, ২০১৮ সাল নাগাদ এই আয় এক বিলিয়ন ডলার এবং ২০২১ সালের মধ্যে পাঁচ বিলিয়ন ডলারে পরিণত হবে। ২০২১ সালের মধ্যে বিশ্বের ৩০টি প্রযুক্তি অগ্রগামী দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান নিশ্চিত হবে।

নাটোরের জেলা প্রশাসক শাহীনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক বনমালী ভৌমিক, আই সোস্যাল এর প্রধান নির্বাহী কর্মকর্তা ড. অনন্য রায়হান, নাটোর জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট সাজেদুর রহমান খান, নাটোর পৌরসভার মেয়র ঊমা চৌধুরী, কল্যাণী সাহারা খাতুন এবং ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত ঢাকা, কুমিল্লা, যশোর, রংপুর, কক্সবাজার, গোপালগঞ্জ সহ দেশের ১৬টি জেলার জেলা প্রশাসকগণ।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ বেসরকারি উন্নয়ন সংস্থা ‘ডিনেট’ ও ‘আই সোস্যাল’ এর সহযোগিতায় উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে। এর আগে নাটোরের শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়াম থেকে একটি শোভাযাত্রা বের হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents